শিরোনাম :
“প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম)- সেবা” পেলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ সরদার সাভারে বিএনসিসির সেন্ট্রাল ক্যাম্পিংয়ের সম্মিলিত কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত এম এম আমিনুল ইসলামকে আয়ারল্যান্ড প্রতিনিধি হিসাবে নিয়োগ দান  লক্ষীপুরে ডিবির জালে যৌন কর্মীসহ ৫জন আটক রক্তবন্ধু সমাজকল্যাণ সংগঠনের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অভিভাবক এওয়ার্ড ও গুণীজন সম্মাননা সাভার উপজেলা পরিষদ ঢাকা-১৯ এর এমপিকে সংবর্ধনা নওগাঁর পুলিশ সুপার”প্রেসিডেন্ট পুলিশ মেডেল” (পিপিএম-সেবা) প্রাপ্তি বড়াইগ্রামে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত  মাদক নিয়ে  ট্রেন চালক সহ গ্রেপ্তার ৫  ভোলায় রওশন আরা ও রাব্বী হত্যার বিচারের দাবীতে মানববন্ধন 
কেশবপুরে প্রায় বিলুপ্তির পথে মাসকলাই বীজ বিনামূল্যে পেলেন ৪০ কৃষক

কেশবপুরে প্রায় বিলুপ্তির পথে মাসকলাই বীজ বিনামূল্যে পেলেন ৪০ কৃষক

কেশবপুর (যশোর) প্রতিনিধি :
যশোরের কেশবপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের উদ্যোগে কৃষকের মাঝে বিনামূল্যে মাসকলাই বীজ ও সার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার ৪০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে ৫ কেজি মাসকলাই, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার বিতরণ করা হয়। এ অঞ্চল থেকে প্রায় বিলুপ্তির পথে মাসকলাইয়ের বীজ পেয়ে কৃষকরা খুশি হন। তাঁরা জানান, আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে সর্বোচ্চ চেষ্টা করবেন।

উপজেলা পরিষদ চত্তরে কৃষি কর্মকর্তা মহাদেব চন্দ্র সানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা কৃষকের হাতে মাসকলাই বীজ তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী মুনছুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রিজিবুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা তরিকুল ইসলাম, সিনিয়র মৎস্য কর্মকর্তা সজীব সাহা, শিশু বিষয়ক কর্মকর্তা বিমল কুন্ডু ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মনির হোসেন।

উপজেলার মূলগ্রামের কৃষক বিমল কৃষ্ণ মন্ডল ও আলতাপোল গ্রামের কৃষক মোহাম্মদ আলী জানান, তাঁরা মাসকলাই আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য সর্বোচ্চ চেষ্টা করবেন। এ ব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা মহাদেব চন্দ্র সানা জানান, কৃষি প্রণোদনার আওতায় চলতি মৌসুমে ৪০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে মাসকলাইয়ের বীজ এবং সার বিতরণ করা হয়েছে। এ অঞ্চল থেকে প্রায় বিলুপ্তির পথে মাসকলাই বীজ পেয়ে এর আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য কৃষকরা আগ্রহ প্রকাশ করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত