শিরোনাম :
ঝিনাইগাতী গজনী অবকাশ কেন্দ্র বাসের চাপায় প্রাণ গেলো আইসক্রীম বিক্রেতার বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধু ফাউন্ডেশন গাজীপুর জেলার পিকনিক ২০২৪  অনুষ্ঠিত সবসময়ই কালোকে কালো এবং সাদাকে সাদা বলে দৈনিক  যুগান্তর ভান্ডারিয়ায় স্মার্ট আই ডি  বিতরণ  মোরেলগঞ্জ ভয়াবহ অগ্নিকান্ডে বসতঘর ভস্মিভূত, ১০ লক্ষাধিক টাকার ক্ষতি খুলনায় আতাই নদী থেকে উদ্ধারকৃত মাহফুজকে বৈবাহিক কারণে স্ত্রীর স্বজনদের হাতে জীবন দিতে হয়েছে নওগাঁর মান্দায় নিভৃত পল্লী গ্রাম মশিদপুরে দিনব্যাপী বইমেলা বড়াইগ্রামে বর্ণিল আয়োজনে পিঠা উৎসব ও বসন্ত বরণ বাঘায় সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন  সীমান্তে হত্যা ও বিদেশী আগ্রাসন বন্ধের দাবীতে ঠাকুরগাঁওয়ে প্রতীকী লাশের মিছিল
গাজীপুর চৌরাস্তায় প্রাইম ব্যাংকে ডাকাতির চেষ্টায় আটক ১

গাজীপুর চৌরাস্তায় প্রাইম ব্যাংকে ডাকাতির চেষ্টায় আটক ১

রাকিবুল হাসান, গাজীপুর থেকে : গাজীপুরের চৌরাস্তায় বোমা নিয়ে প্রাইম ব্যাংক লিমিটেড এ (চান্দনা চৌরাস্তা শাখায়) ঢুকে বোমা বিষ্ফোরণের ভয় দেখিয়ে টাকা লুট করার চেষ্টাকালে আবু বকর সিদ্দিক (৩০) কে আটক করা হয়েছে। এসময় তার কাছ থেকে ইমপ্রোভাইস এক্সক্লুসিভ ডিভাইস (আইইডি) বোমা জব্দ করা হয়। পরে উদ্ধারকৃত বোমা নিষ্ক্রিয় করেছে ঢাকার কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) এর বোমা নিষ্ক্রিয়দল।

বুধবার দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। আটককৃত আবু বকর সিদ্দিক বাগেরহাট জেলার মোড়লগঞ্জ উপজেলার বিমারি ঘাটা গ্রামের মৃত সেকান্দর আলীর ছেলে। তিনি গাজীপুর সিটি কর্পোরেশনের বোর্ড বাজার বটতলা এলাকার ভাড়া বাসায় থাকতেন। আবু বকর স্থানীয় বেলমন্ট পোশাক কারখানার চাকুরিচ্যুত শ্রমিক।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি’র) ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার মোহাম্মদ আজাদ মিয়া ও ব্যাংকের ম্যানেজার ফরিদ আহমেদ জানান, বুধবার দুপুর পৌণে একটার দিকে আবু বকর একটি কালো রংয়ের স্কুল ব্যাগ নিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের চান্দনা চৌরাস্তা এলাকার শাপলা ম্যানশনের দ্বিতীয় তলার প্রাইম ব্যাংক লিমিটেড-এ প্রবেশ করেন। তিনি ম্যানেজার ফরিদ আলমের রুমে ঢুকে ব্যাগে বোমা এবং বাইরে লোক রয়েছে জানিয়ে তাকে জিম্মি করার চেষ্টা করেন। বোমার ডিভাইস তার মোবাইলে রয়েছে। যুবকটি এ সময় ব্যাংকের সব টাকা পয়সা দিতে বলেন। টাকা না দিলে বোতাম টিপে বোমার বিষ্ফোরণ ঘটিয়ে ব্যাংক উড়িয়ে দেওয়ার হুমকি দেন তিনি। এসময় ম্যানেজার কৌশলে রুম থেকে বের হয়ে ব্যাংকের গেইট লগ বাসন থানা পুলিশকে খবর দেন। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি’র) ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার মোহাম্মদ আজাদ মিয়া আরো জানান, বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে পৌছে ব্যাংক ভবনটিসহ আশেপাশের এলাকা ঘিরে ফেলে। নিরাপত্তার কথা চিন্তা করে পুলিশ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কসহ আশেপাশের সড়কে যানবাহন ও লোকজনের চলাচল বন্ধ করে দেয়। এসময় পুলিশের কয়েক সদস্য ব্যাংকে প্রবেশ করে বোমা বহনকারীর কাছ থেকে মোবাইল ও ব্যাগটি আলাদা করে যুবকটিকে আটক করে থানায় নিয়ে যায়। পরে পুলিশ ঢাকার কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটকে সংবাদ দেয়।

খবর পেয়ে সিটিটিসি এর ১১ সদস্যের বোমা নিষ্ক্রিয়দল বিকেলে ঘটনাস্থলে পৌছেন। তারা ওই ব্যাগে তল্লাশি চালিয়ে তিনটি পাইপের সমন্বয়ে তৈরী একটি ইমপ্রোভাইস এক্সক্লুসিভ ডিভাইস (আইইডি) বোমা উদ্ধার করেন। এ বোমাকে পাইপ বোমাও বলা হয়। পরে বোমাগুলো মার্কেট ভবনের সামনের মহাসড়কের উপর নিষ্ক্রিয় করা হয়। তিনটি পাইপের মাধ্যমে তৈরী যে আইইডিটা ছিল ওই বোমাটি বিকেল তিনটা ৫৪ মিনিটে একটি এবং অপরটি ৪টা ৫ মিনিটে নিষ্ক্রিয় করেন। এসময় বোমাগুলো বিকট শব্দে বিষ্ফোরিত হয়। ব্যাংকের এ ঘটনায় তদন্ত করা হচ্ছে। আটক যুবককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনার সঙ্গে জঙ্গী সংগঠণের সংশ্লিষ্টতা রয়েছে কি-না তা খতিয়ে দেখা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত