শিরোনাম :
গাজীপুর মিডিয়া ক্লাবের উদ্যোগে আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

গাজীপুর মিডিয়া ক্লাবের উদ্যোগে আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

এইচএম ইমরান (মাজহারী): ন্যায় প্রতিষ্ঠায় অঙ্গীকারবদ্ধ এই স্লোগানকে সামনে রেখে এক ঝাঁক শিক্ষিত ও স্মার্ট সাংবাদিকদের নিয়ে গাজীপুর মিডিয়া ক্লাবের প্রতিষ্ঠা করা হয়েছে। প্রতিষ্ঠালগ্ন থেকেই স্থানীয় সাংবাদিক ও সুশীল সমাজের লোকজনকে সঙ্গে নিয়ে পথ চলা শুরু। শুরু থেকে মিডিয়া ক্লাবের উদ্যোগ বিভিন্ন প্রোগ্রাম করা হয়েছে। তারই ধারাবাহিকতায় মাহে রমজান  উপলক্ষে গাজীপুর মিডিয়া ক্লাবের উদ্যোগে আলোচনা সভা ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
বুধবার (২৭শে মার্চ) ক্লাবের অস্থায়ী কার্যালয় টঙ্গীর  খাঁ- পাড়া রোডে সৌদি হাউজে আয়োজন করা হয়।
এ সময় গাজীপুর মিডিয়া ক্লাবের আহ্বায়ক তারেক রহমান জাহাঙ্গীরের সভাপতিত্বে ও সদস্য সচিব বশির আলমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর সিটি কর্পোরেশন  ৫৪ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মো. বিল্লাল হোসেন মোল্লা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঐতিহ্যবাহী টঙ্গী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক ইনকিলাব পত্রিকার টঙ্গী প্রতিনিধি মুহাম্মদ হেদায়েত উল্লাহ, টঙ্গী পশ্চিম থানা তাঁতী লীগের সভাপতি সিরাজুল ইসলাম,  ৫৪ নং ওয়ার্ড  তাঁতী লীগের সভাপতি তাহের খাঁন,গাজীপুর মিডিয়া ক্লাবের যুগ্ম আহ্বায়ক মো.  আবু সাইদ চৌধুরী, গাজীপুর মিডিয়া ক্লাবের যুগ্ন সদস্য সচিব এইচএম ইমরান মাজহারী, কবি মশিউর রহমান, অর্থ সচিব মাহবুবুর রহমান জিলানী, যুবলীগ নেতা রবিউল হোসেন দুলু, মোস্তাকিম রহমান
নাহিদ, সাংবাদিক মো. আশিকুর রহমান, আনন্দ টিভির সাংবাদিক শেখ রাজিব হাসান আকাশ, সাংবাদিক মো. নজরুল ইসলাম, মো. জিল্লুর রহমান, সাংবাদিক শামীম রেজা, সাংবাদিক মুনসুর শেখ, কবি ও সাংবাদিক কাজী আশরাফুল আলম, ডা. নয়ন পাটোয়ারী, সাংবাদিক মাসুদুর রহমান, সাংবাদিক মো.শহিদুল ইসলাম সাগর, সাংবাদিক শাকিল আল ফারুকী,মিজানুর রহমান সবুজসহ  আমন্ত্রিত সাংবাদিকবৃন্দ ও গাজীপুর মিডিয়া ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ।
প্রধান অতিথি বিল্লাহ হোসেন মোল্লা বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। আপনাদের  লেখনিতে সমাজের অন্যায় অবিচার পালিয়ে যাবে। আপনাদের সৎ জীবন যাপন করতে হবে, সাংবাদিকদের সুনাম ক্ষুন্ন হয় এমন কোন কাজ করা যাবে না। আপনাদের সম্মান আপনাদের কাজের মধ্যেই প্রকাশ পাবে। অপ-সাংবাদিকতা রোধে আপনাদের ভুমিকা রাখতে হবে। আপনাদের সকল সামাজিক  উন্নয়নমূলক ও গঠনমূলক কাজে আমাকে পাশে পাবেন।
গাজীপুর মিডিয়া ক্লাবের আহ্বায়ক তারেক রহমান জাহাঙ্গীর বলেন, মুক্তগণমাধ্যমে বিশ্বাসী মুক্তিযুদ্ধের আদর্শ চেতনাকে ধারণকারী উদ্যমী কিছু মিডিয়া বাক্তিত্ব ও মুক্তগণমাধ্যমে বিশ্বাসী  উদ্যমী কিছু মিডিয়া কর্মী ও সামাজিক কর্মকান্ডে নেতৃত্বদানকারী বিভিন্ন পেশায় নিয়োজিত ব্যাক্তিবর্গের উদ্যোগে ২০২৪ সালের শুরুতে প্রতিষ্ঠিত হয় ‘গাজীপুর মিডিয়া ক্লাব’। এর সাথে যুক্ত অন্যান্য পেশার অনেকে আশা করে সবাই একসাথে কাজ করলে দেখা যাবে আগামী দিনে ‘গাজীপুর মিডিয়া ক্লাব’ হবে মিডিয়ার অন্যতম কেন্দ্রবিন্দু। গাজীপুর মিডিয়া ক্লাব একটি ব্যাতিক্রম ধরনের ক্লাব এখানে সাংবাদিকতা পেশার বাহিরে অন্যান্য পেশার লোকজন সদস্য হতে পারবেন যাতে করে সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ড সকলে মিলেমিশে কাজ করতে পারে।
আলোচনা সভা শেষে রোজার তারতম্য ও গুরুত্ব বিষয়ক আলোচনা করে বিশ্ব মুসলিম উম্মাহর জন্য দোয়া ও করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত