ঠাকুরগাঁওয়ে সাংবাদিকের বিরুদ্ধে মানববন্ধন, চাঁদাবাজি ও ভূমি দখল বিষয়ে নির্যাতনের প্রতিকার চেয়ে স্মারকলিপি প্রদান

ঠাকুরগাঁওয়ে সাংবাদিকের বিরুদ্ধে মানববন্ধন, চাঁদাবাজি ও ভূমি দখল বিষয়ে নির্যাতনের প্রতিকার চেয়ে স্মারকলিপি প্রদান

মাহমুদ আহসান হাবিব:
 ঠাকুরগাঁওয়ে আব্দুল লতিফ (লিটু) নামে এক সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাবাজি ও ভূমি দখলের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও নির্যাতনের প্রতিকার চেয়ে গণস্বাক্ষর ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি পেশ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার শীবগঞ্জ ও আশপাশের ভুক্তভোগী এলাকাবাসীর পক্ষ থেকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মাববন্ধন পালন করা হয়। পরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মামুন ভুইয়ার হাতে একটি স্মারকলিপি পেশ করা হয়।

                                                               

ভুক্তভোগী শীবগঞ্জ এলাকাবাসীর ব্যানারে মানববন্ধন চলকালে বক্তব্য দেন মামুনুর রশিদ, আল মামুন, মাসুদ রানা ডানো, ফারজানা ইসলাম সাথী, মেরিনা বেগম প্রমুখ। পরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিকের) মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র সচিব বরাবর কয়েকশ এলাকাবাসীর স্বাক্ষরিত একটি স্মারকলিপি জমা করা হয়।

স্মারকলিপিতে এলাকাবাসী উল্লেখ করেন, বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক আব্দুল লতিফ লিটু সাংবাদিক পরিচয় ব্যবহার করে চাঁদাবাজি, ভূমি জবর দখল ও এলাকার গরীব দলিত শ্রেণির মানুষদের নির্যাতন চালিয়ে আসছেন। তার নির্যাতনের একটি হাতিয়ার হলো মামলা, পত্রিকায় নিউজ করে দেওয়ার ভয় এবং নিজস্ব ফেসবুক আইডিতে দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের পোষ্ট দিয়ে অপপ্রচার চালানো, এলাকার মানুষের উপর একাধিক মামলা করা। কেউ এ বিষয়ে প্রতিবাদ করলে তাকে মাদক ব্যবসায়ী সন্ত্রাসী বা সরকার বিরোধী দলীয় লোক হিসেবে চিহ্নিত করে প্রশাসন ও সাংবাদিকদের ভূল বুঝিয়ে পত্রিকায় নিউজ ও মামলা দিয়ে নির্যাতন চালানো। চাঁদাবাজি, ভূমি দখলের মত ঘৃণ্যকাজে জড়িত এ ধরনের প্রতারক, অপসাংবাদিক দেশ ও জাতির জন্য ক্ষতিকর উল্লেখ করে প্রশাসনের সহযোগিতা চান ভুক্তভোগী এলাকাবাসীরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত