শিরোনাম :
দক্ষ জনশক্তি তৈরির পাঠশালা গাজীপুর বিআরটিসি

দক্ষ জনশক্তি তৈরির পাঠশালা গাজীপুর বিআরটিসি

হাসান: কর্মের তাগিদে  প্রতিদিন যানবাহনে চড়তে হচ্ছে আমাদের। বাস, কার কিংবা মোটরসাইকেল। তবে একটি ড্রাইভিং লাইসেন্স বানিয়ে ফেললে আপনি সেই যানবাহনটি চালাতে বা ড্রাইভ করতে পারবেন। ড্রাইভিং লাইসেন্স ছাড়া আপনার কোনও বাহন ড্রাইভ করা বেআইনি বলে গণ্য হবে। দক্ষ চালক না হলে দূর্ঘটনার ঝুঁকি থাকে সব সময়। সৃষ্টির শুরু থেকেই দক্ষ জনশক্তি গড়তে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন বিআরটিসি  গাজীপুর। একঝাঁক দক্ষ প্রশিক্ষক দ্বারা দক্ষ জনশক্তি তৈরির পাঠশালা গাজীপুর বিআরটিসি। এখানে গাড়ি চালানোর জন্য আপনাকে একজন সুদক্ষ চালক হিসেবে গড়ে তোলা হবে। মহাসড়কে গাড়ি চালানোর জন্য যে সকল ট্রাফিক আইন রয়েছে সকল আইন সম্পর্কে হাতে কলমে প্রশিক্ষণ দেওয়া হয়। দক্ষ জনশক্তি তৈরীর জন্য প্রয়োজন দক্ষ প্রশিক্ষক এবং দক্ষ পরিচালনা। গাজীপুর বিআরটিসিতে রয়েছে এক ঝাঁক দক্ষ প্রশিক্ষক ও দক্ষ পরিচালক  । গাজীপুর বিআরটিসি’র মহাব্যবস্থাপক ফাতেমা বেগমের দক্ষ পরিচালনায় প্রতি বছর বিআরটিসি থেকে দক্ষ জনশক্তি দেশ এবং দেশের বাহিরে   তাদের জনশক্তি বিনিয়োগ করে  বাংলাদেশ সরকারের উন্নয়নের অংশীদার হিসেবে কাজ করে যাচ্ছেন।
মেধা বিকাশে  পিছিয়ে নেই গাজীপুর বিআরটিসিতে কর্মরত প্রশিক্ষকদের শিশু-কিশোররও । তারই একটি উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন গাজীপুর বিআরটিসিতে কর্মরত সুদক্ষ প্রশিক্ষক জামাল হোসেনের কন্যা জীমহাতু জাহান জেমী।
গত ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন পাবলিক স্কুল এর উদ্যোগে  বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে নিয়ে একটি প্রতিযোগিতামূলক অনুষ্ঠানের আয়োজন করেন বিআরটিসি গাজীপুর। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  প্রকৌশলী  ফাতেমা বেগম। মহা ব্যবস্থাপক(আইসিডব্লিউএস,ট্রেনিং ) বিআরটিসি গাজীপুর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এস,এম,ফয়জুল হক, প্রধান শিক্ষক বিআরটিসি পাবলিক স্কুল। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন জনাব মশিউজ্জামান, ম্যানেজার অপারেশন বিআরটিসি গাজীপুর। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে চিত্রাংকন, কবিতা আবৃতি, এবং কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে সেরা পুরস্কারটি গ্রহণ করেন জীমহাতু জাহান জেমী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত