শিরোনাম :
দিঘলিয়ায় নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

দিঘলিয়ায় নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

সৈয়দ জাহিদুজ্জামান :
 খুলনার দিঘলিয়ায় নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে দিঘলিয়া উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ৩১বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা করা হয়। এরপর দিঘলিয়া উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে। সকাল ৮টা থেকে দিঘলিয়া উপজেলা মাঠে থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, আনসার ও ভিডিপি, স্কাউট সদস্য, বিএসসি সদস্য ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের কুচকাওয়াজ, মার্চপাস্ট, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমাবেশ, জাতীয় সংগীত পরিবেশন, এবং শিশু-কিশোরদের ক্রীড়া প্রতিযোগিতা, ডিসপ্লে ও অন্যান্য কর্মসূচি পালন করা হয়। বেলা সাড়ে ১১টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন বিষয়ে আলোচনা সভা, বীর মুক্তিযোদ্ধা ও শহিদ বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার খান মাসুম বিল্লাহ এর সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চ্যয়ালী যুক্ত হয়ে বক্তব্য রাখেন খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ জাকির হোসেন, ভাইস চেয়ারম্যান মোঃ আলী রেজা বাচা, মহিলা ভাইস চেয়ারম্যান শেখ মমতাজ শিরীন ময়না, দিঘলিয়া থানা অফিসার ইনচার্জ মোঃ বাবুল আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ কিশোর আহমেদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মাহবুবুল আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আরিফ হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বিপাশা দেবী তনু, উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ সোহাগ হোসেন, উপজেলা প্রকৌশলী আবু তারেক সাইফুল কামাল, উপজেলা তথ্য অফিসার সাঈদা আক্তার, দিঘলিয়ার ফরমাইশখানা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অফিসার ইনচার্জ মোঃ মাসুদ পারভেজ, দিঘলিয়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হায়দার আলী মোড়ল, বীর মুক্তিযোদ্ধা গাজী আজগর আলী, এম সাখাওয়াত হোসেন, মোঃ ইদ্রিস আলী হাওলাদার প্রমুখ। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। তবে দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগের উল্লেখযোগ্য কোনো নেতাকে এ অনুষ্ঠানে দেখা যায় নি।
এরপরে আরো অন্যান্য কর্মসূচি পালন করা হয়েছে। এ ছাড়াও দিঘলিয়া উপজেলার বিভিন্ন সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত