শিরোনাম :
কেন্দুয়া কৈজানি নদীতে ঝাঁপ দেয়া হালিমের লাশ উদ্ধার খুলনায় ট্রাক-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে চালক নিহত শাহজাদপুরে পিপিভি নারীকে চাকরিতে পূর্ণবহালের দাবীতে মানববন্ধন ও সমাবেশ  শেরপুরে বন বিভাগের রেঞ্জ কর্মকর্তার বিচার দাবিতে মানববন্ধন সালথায় পেঁয়াজের আড়তে ভোক্তা অধিদপ্তরের তদারকি দিঘলিয়ায় সাবেক প্রেসিডেন্ট হুসাইন মুহাম্মদ এরশাদের ৫ম মৃত্যু বার্ষিকী পালন মিরপুর বিআরটিএ কার্যালয়ে অভিযান ; ২ দালালের সাজা কেন্দুয়ায় ফুটবল প্রীতিম্যাচ অনুষ্ঠিত কেন্দুয়ায় বাবার বাড়ি পুড়িয়ে দিল ছেলে ধীরগতিতে কমছে যমুনার পানি বানভাসির মধ্যে বিশুদ্ধ পানিসহ তীব্র খাদ্য সংকট
দিঘলিয়ার আতাই নদীতে একঝাক কুমিরের অস্তিত্ব, মানুষ আতঙ্কে

দিঘলিয়ার আতাই নদীতে একঝাক কুমিরের অস্তিত্ব, মানুষ আতঙ্কে

সৈয়দ জাহিদুজ্জামান:
খুলনা জেলার দিঘলিয়া উপজেলার আতাই নদীর হাজীগ্রাম বেলেঘাট, কোলা, আড়ুয়া আবালগাতী এলাকায় একদল কুমিরের অস্তিত্ব লক্ষ করা গেছে। কখনও চুপচাপ আবার কখনও মাঝ নদীতে সাঁতার কাটতে দেখা যাচ্ছে বড় মাপের এ কুমিরগুলোকে। ধারণা সুন্দরবন এলাকার নদী ছেড়ে উজানে আসতে শুরু করেছে কুমির।  নদী কূলের মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এলাকার লোকজনকে সচেতন ও সাবধান করতে মাইকিং করা হচ্ছে।
পত্যক্ষদর্শী ও হাজীগ্রাম নিবাসী সেনহাটি ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মোঃ আকবর হোসেন এ প্রতিবেদককে জানান, অনেকগুলো কুমির নদী বেয়ে আতাই নদীতে এসেছে। এলাকাবাসী আতাই নদীতে অনেকগুলো কুমিব দেখেছে। বিকালে কুমির ভাসতে দেখা যায়। মাইকিং করে এলাকাাসীকে সতর্ক করা হয়েছে।
সূত্রে জানা যায়, বাংলাদেশের সুন্দরবন এলাকার নদীগুলোতে কুমিরের বসবাস। বর্তমানে দিঘলিয়া উপজেলার নদীগুলোতে কুমির ছড়িয়ে পড়েছে। এ উপজেলার আতাই নদীতে কুমিরের ঘোরাফেরা দেখে অনেকেই অভিমত ব্যক্ত করেছেন সুন্দরবন এলাকার নদীর কুমির অজ্ঞাত কারণে খুলনার রূপসা, আতাই, মজুদখালী, ভৈরব হয়ে নড়াইলের মধুমতি ও নবগঙ্গা নদীতে কুমির ছড়িয়ে পড়তে পারে বলে অনেকেই ধারণা ব্যক্ত করছেন।
কুমিরের অস্তিত্ব ও নদীতে সাঁতার কাটতে দেখে প্রত্যক্ষদর্শীরা সোস্যাল মিডিয়ার মাধ্যমে কুমিরের মাঝ নদীতে সাঁতার কাটতে দেখে ছবি ভাইরাল করেছেন। দিনে-রাতে নদীকূলের মানুষকে সাবধানে মাছ ধরা, নদীতে গোছল করা বা রাতে নদীতে অন্ধকারে না চলার অনুরোধ করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত