শিরোনাম :
কেন্দুয়া কৈজানি নদীতে ঝাঁপ দেয়া হালিমের লাশ উদ্ধার খুলনায় ট্রাক-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে চালক নিহত শাহজাদপুরে পিপিভি নারীকে চাকরিতে পূর্ণবহালের দাবীতে মানববন্ধন ও সমাবেশ  শেরপুরে বন বিভাগের রেঞ্জ কর্মকর্তার বিচার দাবিতে মানববন্ধন সালথায় পেঁয়াজের আড়তে ভোক্তা অধিদপ্তরের তদারকি দিঘলিয়ায় সাবেক প্রেসিডেন্ট হুসাইন মুহাম্মদ এরশাদের ৫ম মৃত্যু বার্ষিকী পালন মিরপুর বিআরটিএ কার্যালয়ে অভিযান ; ২ দালালের সাজা কেন্দুয়ায় ফুটবল প্রীতিম্যাচ অনুষ্ঠিত কেন্দুয়ায় বাবার বাড়ি পুড়িয়ে দিল ছেলে ধীরগতিতে কমছে যমুনার পানি বানভাসির মধ্যে বিশুদ্ধ পানিসহ তীব্র খাদ্য সংকট
নওগাঁর মহাদেবপুর উপজেলা চেয়ারম্যান আহসান হাবীব ভোদন‌কে পরিকল্পিত ভাবে হত্যার  অভিযোগ

নওগাঁর মহাদেবপুর উপজেলা চেয়ারম্যান আহসান হাবীব ভোদন‌কে পরিকল্পিত ভাবে হত্যার  অভিযোগ

এ.বি.এম.হাবিব:
নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসান হাবীব ভোদন‌কে পরিকল্পিত ভাবে রাজনৈতিক  হত্যার  অভিযোগ উঠেছে।
মহাদেবপুর ডাকবাংলো মাঠে প্রথম নামাজে জানাজার আগে তার আপন ছোট ভাই মোঃ রফিকুল ইসলাম কালু  এই পরিকল্পিত  রাজনৈতিক হত্যার বিচারের দাবী করেন।
নওগাঁর মহাদেবপুরে সড়ক দুর্ঘটনায় আহত উপজেলা চেয়ারম্যান আহসান হাবীব ভোদন রাজশাহী মেডিক্যালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়।
গত ২০ এপ্রিল শনিবার রাত সারে ৯ টার দিকে তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে আসে। পরিক্ষিত এ আওয়ামী লীগ নেতার অকাল মৃত্যুর খবর পেয়ে তার দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী এবং শুভাকাঙ্খীরা কান্নায় ভেঙে পড়েন।
গত ২১ এপ্রিল রবিবার বিকেল ৪ টায় স্থানীয় ডাক বাংলো মাঠে তার জানাযায় অংশ নেন, জেলা আওয়ামী লীগ সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা সাবেক এমপি আব্দুল মালেক, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক সাংসদ আলহাজ্ব মোঃ ছলিম উদ্দিন তরফদার, উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান সোহাগ, থানার অফিসার ইনচার্জ রুহুল আমিন এবং আওয়ামী লীগসহ জেলার বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সকল শ্রেণী পেশার হাজার হাজার মানুষ।
২০১৮ সালে প্রথম বার উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিত চেয়ারম্যান হন তিনি। দলের দুষসময়ে তিনি একক ভাবে মহাদেপুর উপজেলার সকল ইউনিয়ন থেকে শুরু করে মহাদেবপুর সদরে আওয়ামী লীগকে জাগ্রত করে রেখেছিলেন তিনি। ২০০৪ সাল থেকে টানা তৃতীয় মেয়াদে তিনি উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পালন করে আসছিলেন।
গত ১২ মার্চ রাত সাড়ে ১০ টার দিকে নওগাঁ-মহাদেবপুর আঞ্চলিক মহাসড়কের তেরো মাইল নামক স্থানে তাকে বহনকারী জিপ গাড়িকে বালুবহনকারী একটি ড্রাম্প ট্রাক চাপা দেয়। এতে উপজেলা চেয়ারম্যান আহসান হাবীব ভোদন গুরুত্বর আহত হয় এবং জিপ গাড়িটি দুমড়ে মুচড়ে যায়। এখানেও একটি জনমনে প্রশ্ন থেকে যায়,গাড়ীটির সামনের ড্রাইভার সাইডে যেভাবে দুমড়েমুচড়ে গিয়েছে, তাতে ড্রাইভার এর অনেক ক্ষতি হওয়ার সম্ভাবনা ছিল কিন্তু ড্রাইভারের ক্ষতি না হয়ে বাম পার্শে বসে থাকা আহসান হাবীব ভোদনের এতো ক্ষতি কিভাবে হওয়া সম্ভব, এটিই ক্ষতিয়ে দেখার অনুরোধ জানিয়েছে জন-সাধারণ।
এ সময় তাকে দ্রুত রাজশাহী মেডিক্যালের আইসিইউতে ভর্তি করা হয়।
সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি টানা ৩৮ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে হেরে যান। তিনি উপজেলা আওয়ামী লীগের স্বর্বস্তরের নেতাকর্মীসহ সকল শ্রেণী পেশার মানুষের কাছে আস্থাভাজন ও ভালোবাসার মানুষ হিসেবে বটবৃক্ষের মতো ছিলেন। তার অকাল মৃত্যুতে উপজেলা আওয়ামী লীগ নেতাকর্মীসহ স্বর্বস্তরের মানুষের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।
গত রবিবার হাজার হাজার মানুষের উপস্থিতিতে ডাক বাংলো মাঠে প্রথম জানাযা এবং দ্বিতীয় জানাযা তার গ্রামের বাড়ি ডাঙা পাড়ায় অনুষ্ঠিত হয়েছে।
এ সময় নওগাঁ-৩ মহাদেবপুর-বদলগাছী আসনের সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী সৌরেন উপস্থিত ছিলেন । দ্বিতীয় জানাযা শেষে তার মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
 ১৯৭৩ সালে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে আততায়ীর গুলিতে নিহত বীর মুক্তিযোদ্ধা নাছের আলীর প্রথম পুত্র ছিলেন আহসান হাবীব ভোদন। তাকেও ষড়যন্ত্র করে উপজেলা নির্বাচনের আগে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে  বলে  তার পরিবারের পক্ষে থেকে সুষ্ঠ বিচারের দাবী করছেন।
এর আগে জেলা আওয়ামী লীগ, বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রীর, উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গসংগঠন এবং সহযোগী সংগঠনের পক্ষ থেকে আওয়ামী লীগ নেতা আসহান হাবীব ভোদনের মরদেহে ফুলের মালা দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন।।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত