নওগাঁর রাণীনগরে মাদ্রাসা ছাত্রীকে শিক্ষক কর্তৃক যৌন হয়রানির তদন্ত কমিটি গঠন

নওগাঁর রাণীনগরে মাদ্রাসা ছাত্রীকে শিক্ষক কর্তৃক যৌন হয়রানির তদন্ত কমিটি গঠন

রবিউল আওয়াল:
নওগাঁ জেলার রাণীনগর উপজেলার আল-আমিন দাখিল মাদ্রাসার সহকারি শিক্ষক (শরীরচর্চা) হারুনুর রশিদ হারুনের বিরুদ্ধে মাদ্রাসার পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দুইজন ছাত্রীর অভিযোগের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার মাদ্রাসার ম্যানেজিং কমিটি তিন সদস্য তদন্ত কমিটি গঠন করে দেন।

তদন্ত কমিটিতে মাদ্রাসার সাবেক সভাপতি আতাইকুলা জনকল্যান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ জালাল উদ্দীনকে আহবায়ক এবং মাদ্রাসার শিক্ষিকা শামীমা খাতুন ও অভিভাবক সদস্য এমদাদুলকে সদস্য করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে তদন্ত প্রতিবেদন দাখিল করতে নির্দেশ প্রদান করা হয়েছে।

জানা গেছে, ওই শিক্ষক মাদ্রাসায় বেশ কিছুদিন ধরে এসব কর্মকান্ড চালিয়ে আসছেন। এর মধ্যে রবিবারে মাদ্রাসা চলাকালে পঞ্চম শ্রেণির এক ছাত্রীর শরীর নিয়ে অশ্লীল কথাবার্তা বলাসহ বিভিন্নভাবে তাকে যৌন হয়রানি করেন শিক্ষক হারুন। ঘটনাটি জানাজানি হলে ক্ষুব্ধ হয়ে উঠে শিক্ষক-শিক্ষার্থীসহ অভিভাবকরা। এরপর সহপাঠীর সঙ্গে যৌন হয়রানির ঘটনা ঘটলে মুখ খুলেন ওই শিক্ষকের হয়রানির শিকার একাধিক ছাত্রী। এ ঘটনায় শিক্ষক হারুনের বিরুদ্ধে সোমবার মাদ্রাসার কয়েকজন ছাত্রী ও অভিভাবক মাদ্রাসা সুপারের কাছে অভিযোগ দেন।

শিক্ষার্থীদের অভিযোগ, শিক্ষক হারুন ওই মাদ্রাসার ছাত্রীদের জড়িয়ে ধরা, ছাত্রীদের স্পর্শকাতর স্থান নিয়ে অশ্লীল কথাবার্তা বলা, ছাত্রীরা দুষ্টামি করলে ছাত্রদের দ্বারা ছাত্রীদের স্পর্শকাতর স্থানে হাত দেওয়ানো এবং আপত্তিকর নির্দেশ দেন।

এদিকে সুষ্ঠ তদন্ত সাপেক্ষে ওই শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন মাদ্রাসার শিক্ষার্থী ও অভিভাবকরা।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে শিক্ষক হারুনুর রশিদ হারুন বলেন, আমি কোন ছাত্রীকে যৌন হয়রানি করিনি। আমি প্রতিহিংসার স্বীকার হচ্ছি। প্রতিপক্ষ আমাকে ফাঁসানোর চেষ্টা করছে।

রাণীনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্তকর্তা রুহুল আমিন বলেন, মাদ্রাসায় মিটিংয়ে ম্যানেজিং কমিটি একটি তদন্ত কমিটি গঠন করে দিয়েছেন। তদন্ত রিপোর্ট পাওয়ার পর, অভিযুক্ত হলে ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া যাবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত