শিরোনাম :
কিশোর গ্যাং মোকাবেলায় প্রধানমন্ত্রী বিশেষ নির্দেশনা দিঘলিয়ার গাজীরহাট থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার  নওগাঁ জেলা সাংবাদিক বন্ধু ফোরামের উদ্যোগে ইফতারী বিতরণ পূর্বাচল মানব কল্যাণ সংস্থা,র উদ্যোগে ৫ শতাধিক দুস্থদের মাঝে ঈদ উপহার  ভিসানীতি কঠোর করছে নিউজিল্যান্ড দিঘলিয়ায় বোরো ধানের বাম্পার ফলনের আশা কৃষকের আশুলিয়ায় ট্যুরিস্ট পুলিশের অফিস উদ্বোধন ও মতবিনিময় সভা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে প্র্রয়োজনে প্রার্থিতা বাতিল:ইসি আহসান হাবিব আশুলিয়ায় ট্যুরিস্ট পুলিশের অফিস উদ্বোধন ও মতবিনিময় সভা খুলনা মহানগরীর তেলিগাতীতে গ্রীলের তালা ভেঙ্গে দিনে-দুপুরে চুরি 
নওগাঁয় ছাত্রীকে যৌন হয়রানির দায়ে মাদ্রাসা শিক্ষক হারুন সাময়িক বরখাস্ত

নওগাঁয় ছাত্রীকে যৌন হয়রানির দায়ে মাদ্রাসা শিক্ষক হারুন সাময়িক বরখাস্ত

রবিউল আওয়াল (নওগাঁ)
নওগাঁ জেলার রাণীনগরে আল-আমিন দাখিল মাদ্রাসার সহকারি শিক্ষক (শরীরচর্চা) হারুনুর রশিদকে ছাত্রীকে যোন হয়রানি করায় সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গত মঙ্গলবার (৩০মে) বিকেলে রাণীনগর আল-আমিন দাখিল মাদ্রাসার সুপারিনটেনডেন্ট স্বাক্ষরিত এক চিঠিতে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।
উল্লেখ্য, উক্ত শিক্ষক মাদ্রাসার ছাত্রীদের বিভিন্ন অজুহাতে শরীরের বিভিন্ন স্পর্শ কাতর স্থানে হাত দিত এবং বিভিন্ন ফুসলানো টাইপের অশ্লীল কথাবার্তা বলতো। শিক্ষকের এমন কর্মকাণ্ডে একজন ছাত্রী বাদী হয়ে লিখিত অভিযোগ করলে, পরবর্তীতে অন্যান্য ছাত্রীরাও বিষয়টি তখন স্বীকার করে এক সাথে প্রতিবাদ জানায়। এরপর অভিভাবক গনেরাও একাত্না পোষন করেন এবং তা বিষয়টিকে ঘিরে তিব্র প্রতিবাদের মোড় নেয়।
এর প্রেক্ষিতে প্রতিষ্ঠানের পক্ষথেকে একটি তদন্ত টিম গঠন করেন।  তার ফলশ্রুতিতে এই সাময়িক বরখ্যাস্ত করা হয়েছে বলে মাদ্রাসার পক্ষথেকে জানানো হয়।

চিঠির অনুলিপি মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও অফিসার ইনচার্জ বরাবর পাঠানো হয়েছে বলেও জানান।

বরখাস্ত চিঠিতে কারণ হিসাবে বলা হয়, শিক্ষক হারুনুর রশিদ মাদ্রাসার পঞ্চম শ্রেণির এক ছাত্রীর সাথে যৌন হয়রানিমূলক আচরন করেছেন, আবার ছাত্রীর শরীরের স্পর্শকাতর স্থান নিয়ে অশ্লীল কথাবার্তা বলা, ক্লাশে অমনোযোগিতা, শ্রেণিকক্ষে বসে মোবাইলে অশ্লীল ভিডিও দেখা, মাদ্রাসা প্রধানের সঙ্গে তর্কে জরিয়ে পড়া এবং অবাধ্যতার পর্যায়ে পরে, এমন আচরন করার অপরাধ উল্লেখ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে রাণীনগর আল-আমিন দাখিল মাদ্রাসার সুপারিনটেনডেন্ট শরিফ উদ্দীন মাযহারী বলেন, সাময়িক বরখাস্তের চিঠি শিক্ষক হারুনুর রশিদকে মঙ্গলবারই দেওয়া হয়েছে।

সাময়িক বরখাস্তের ব্যাপারে মুঠোফোনে জানতে চাইলে শিক্ষক হারুনুর রশিদ বিষয়টি নিয়ে এড়িয়ে যান। বার বার মাদ্রাসা সুপারের সাথে কথা বলতে বলেন তিনি।

রাণীনগর উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপাভাইজার কামরুল হাসান বলেন, শিক্ষক হারুনুর রশিদকে মাদ্রাসা থেকে সাময়িক বরখাস্ত করার একটি চিঠি পেয়েছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অফিসিয়ালি জানানো হবে বলেও তিনি জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত