শিরোনাম :
নরেন্দ্র মোদি পূণরায় ক্ষমতায় এলে ৬ মাসের মধ্যে কাশ্মিরকে ভারতের অংশ করা হবে সিরাজগঞ্জে চলতি বছরই সেতু দিয়ে চলবে ট্রেন ইরানের প্রেসিডেন্ট হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত দিঘলিয়ায় মহি মল্লিকের নির্বাচনী নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে পুলিশী হয়রানীর অভিযোগ  নওগাঁয় গ্রামীন ব্যাংকের মত বিনিময় সভা-অনুষ্ঠিত  আশুলিয়ার শিমুলিয়ায় ভূমিদস্যুদের দখলে অসহায় মাসুদের জমি  আপনি বাংলাদেশ ব্যাংকে ঢুকবেন কেন সাংবাদিকেদের প্রশ্ন ওবায়দুল কাদেরের ইসরাইল হেরে যাচ্ছে: সাবেক গোয়েন্দা উপ-প্রধান শ্রীবরদীতে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার আশুলিয়ায় চায়না আদিবাসী নারী পাচার চক্রের বিরুদ্ধে মানববন্ধন
নানান আয়োজনে পরমাণু বিজ্ঞানী প্রয়াত ড. ওয়াজেদ মিয়ার জন্মবার্ষিকী উদযাপন

নানান আয়োজনে পরমাণু বিজ্ঞানী প্রয়াত ড. ওয়াজেদ মিয়ার জন্মবার্ষিকী উদযাপন

 অজয় সরকার দুলু
রংপুরে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার ৭৯তম জন্ম বার্ষিকী উদযাপন করা হয়েছে। গতকাল রোববার জন্ম দিবস উপলক্ষে  জেলার পীরগঞ্জে লালদীঘি ফতেহপুর গ্রামে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসন ও আওয়ামী লীগসহ সর্বস্তরের মানুষ।
রোববার সকাল সাড়ে নয়টায় জয় সনদের কাছে মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, অতিরিক্ত পুলিশ সুপার আবু মারুফ হোসেন ও পীরগঞ্জ পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তাজিমুল ইসলাম শামীম। এরপর পীরগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী কর্মকর্তা টি এম এ মমিন, পীরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেশ চন্দ্র, ড. ওয়াজেদ মিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ছায়াদত হোসেন বকুল, জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি শ্রদ্ধা নিবেদন করেন। পরে উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাসহ বিভিন্ন প্রতিষ্ঠান, সংগঠন ও সংস্থার পক্ষ থেকে ক্ষণজন্মা এই পুরুষের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। শ্রদ্ধা নিবেদন শেষে তার রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।
এদিকে ড. ওয়াজেদ মিয়ার জন্ম বার্ষিকী উপলক্ষে রংপুর জেলা প্রশাসন, পীরগঞ্জ উপজেলা প্রশাসন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন, প্রতিষ্ঠান ও সংস্থা দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ পালন করে। এর মধ্যে  স্মৃতিচারণ, আলোচনা সভা, মিলাদ মাহফিল, গরীবদের মাঝে খাবার বিতরণ ও শিশু-কিশোরদের প্রতিযোগিতার কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
উল্লেখ্য, বর্ণাঢ্য কর্মময় জীবনের অধিকারী বিশ্ববরেণ্য এই পরমাণু বিজ্ঞানী ১৯৪২ সালের ১৬ ফেব্রুয়ারি রংপুরের পীরগঞ্জ উপজেলার লালদিঘী ফতেহপুর গ্রামের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পিতা মরহুম আব্দুল কাদের মিয়া ও মাতা মরহুমা ময়জুনেসার চার পুত্র ও তিন কন্যার মধ্যে তিনি ছিলেন সর্ব কনিষ্ঠ।
২০০৯ সালের ৯ মে ৬৭ বছর বয়সে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুর পর তার শেষ ইচ্ছা অনুযায়ী পীরগঞ্জ উপজেলার ফতেহপুর গ্রামে তার বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত