শিরোনাম :
পূর্বধলায় বিয়ের প্রলোভন দেখিয়ে বিয়ে না করায় প্রেমিকার কিটনাশকপানে আত্মহত্যা খুলনায় ককটেল বোমাসহ যুবক গ্রেপ্তার খুলনায় সমাবেশে যাওয়ার পথে বাস থেকে  নামিয়ে বিএনপি নেতাকর্মীদের মারধর সিলেট জেলা জাতীয় গণমাধ্যম কমিশন এর পক্ষ থেকে কম্বল বিতরণ সাভারে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার সূর্যমুখী’র হাসি দেখতে দর্শনার্থীদের ভিড় নওগাঁয় মাতাজী-হাপানিয়া রোডের ভটভটির সঙ্গে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ,নিহত ১ মেহেরপুরের আমঝুপিতে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন মোংলায় বিশ্বের দীর্ঘতম নৌপথের বিলাসবহুল রিভার ক্রুজ ‘গঙ্গা বিলাস’। বিদেশী পর্যটকদের অভ্যর্থনা জানালেন নৌপরিবহন প্রতিমন্ত্রী শেরপুরে পরিবহন মালিক-শ্রমিকদের সাথে ট্রাফিক আইন বিষয়ক সচেতনতামূলক কর্মশালা
নিজেদের খাদ্য উৎপাদন বাড়া‌তে হবে

নিজেদের খাদ্য উৎপাদন বাড়া‌তে হবে

স্টাফ রিপোর্টার:
বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, “বর্তমান সরকার দেশের মানুষের খাদ্য নিরাপত্তা দিতে নিরলসভাবে কাজ করছে। দেশের মানুষের খাদ্য নিরাপত্তা আমাদের নিজেদের নিশ্চিত করতে হবে। উৎপাদন বৃদ্ধি করা এখনকার যুগে সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। আমাদের নিজেদের ভূমিতে নিজেদের খাদ্য উৎপাদন বাড়া‌তে হবে। চাষাবাদ যোগ্য জ‌মি অনাবা‌দি রাখ‌লে হ‌বে না। চাষাবাদ যোগ্য সব জ‌মি‌তেই  চাষাবাদ কর‌তে হ‌বে। আমি আশা করি সবাই সেভাবে চলবেন।”
বৃহস্প‌তিবার (১০ ন‌বেম্বর) দুপুরে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপ‌জেলা প্রশাস‌নের স‌র্বোচ্চ নী‌তি‌নির্ধারনী ফোরাম উপজেলা আইনশৃঙ্খলা ক‌মি‌টির মা‌সিক সভা ও উপ‌জেলা সমন্বয় ক‌মি‌টির মা‌সিক সভা এবং ২০২৩-২০২৪ ইং চ‌ক্রের ‘ভালনা‌রেবল উই‌মেন বে‌নে‌ফিট’ উপকার‌ভোগী নির্বাচন সংক্রান্ত অব‌হিতকরণ সভা অনুষ্ঠা‌নে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক ব‌লেন, “ডেঙ্গু প্রতিরোধে সচেতনতাই প্রাথমিক হাতিয়ার। সরকার ও জনগণের সমন্বিত সচেতনতাই পারে আমাদের এই মহামারী থেকে নিরাপদ রাখতে। ডেঙ্গু প্রতিরোধে প্রথমে এডিস মশার বংশবৃদ্ধি ও উৎপত্তির দিকে নজর দিতে হবে। এডিস মশার প্রজনন ক্ষেত্র ধ্বংস করে প্রাপ্তবয়স্ক মশা ধ্বংস করে ডেঙ্গু সম্পূর্ণরূপে নিয়ন্ত্রণ করা যায়। ডেঙ্গুর লাভা যেন গঠিত হতে না পারে সে ব্যাপারে বাড়ির চারদিকে নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা এবং নিয়মিত অভ্যাসগুলোকে মানিয়ে নেওয়ার মানসিকতা গঠন করা দরকার। ব্যক্তিগত উদ্যোগের সঙ্গে সঙ্গে প্রতিবেশীকে সচেতন করা এবং জনসাধারণকে সঠিক তথ্য সরবরাহ করা জরুরি। ডেঙ্গু প্রতিরোধে ব্যক্তি সচেতনতার পাশাপাশি সম্মিলিত প্রয়াস গড়ে তুলতে হবে।”
রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল হক এর সভাপ‌তি‌ত্বে সভায় আরও উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফের‌দৌসী আলম নীলা, উপ‌জেলা সহকারী কমিশনার (ভূমি) কামরুল ইসলাম মারুফ, উপজেলা স্বাস্থ্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা আইভী ফেরদৌস, কাঞ্চন পৌরসভার মেয়র র‌ফিকুল ইসলাম র‌ফিক, মুড়াপাড়া ইউনিয়ন প‌রিষদের চেয়ারম্যান তোফা‌য়েল আহ‌মেদ আলমাছ, কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাহেদ আলী  সহ অনেকে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত