শিরোনাম :
পাকিস্তানে বিরোধী দলীয় নেতা হলেন পিটিআইয়ের সিনিয়র নেতা ওমর আইয়ুব খান

পাকিস্তানে বিরোধী দলীয় নেতা হলেন পিটিআইয়ের সিনিয়র নেতা ওমর আইয়ুব খান

আন্তর্জাতিক ডেস্ক:

জাতীয় পরিষদের স্পিকার আয়াজ সাদিক মঙ্গলবার পিটিআইয়ের সিনিয়র নেতা ওমর আইয়ুব খানকে সংসদের নিম্নকক্ষে বিরোধীদলীয় নেতা হিসেবে ঘোষণা করেছেন।

বিধানসভা সচিবালয়ের জারি করা একটি প্রেস বিজ্ঞপ্তি অনুসারে, পিটিআই-এর গোহর খান, আমির ডোগার এবং আইয়ুব নিজে সহ বিরোধী দলের সদস্যরা সাদিকের সাথে দেখা করার পরে এ ঘোষণা দেয়া হয়।

বিবৃতিতে বলা হয়, বৈঠকে বিরোধীদলীয় নেতার মনোনয়ন নিয়ে আলোচনা হয়েছে, আইয়ুবের নাম জমা দেয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেয়ার সময়সীমা ছিল। নির্ধারিত সময়ের মধ্যে অন্য কোনো প্রার্থীর মনোনয়নপত্র গৃহীত হয়নি বলে বিবৃতিতে জানানো হয়েছে।

গত ৯ মার্চ, পিটিআই-সুন্নি ইত্তেহাদ কাউন্সিল (এসআইসি) জোট আনুষ্ঠানিকভাবে আইয়ুবকে স্পিকারের কার্যালয়ে তার নথি জমা দিয়ে বিরোধী দলের নেতার জন্য মনোনীত করেছিল।

উল্লেখ্য যে, যদিও পিটিআই-সমর্থিত বিজয়ী স্বতন্ত্র প্রার্থীদের অধিকাংশই ফেব্রুয়ারী মাসে আনুষ্ঠানিকভাবে এসআইসি-তে যোগদানের জন্য নির্বাচন কমিশনে হলফনামা জমা দিয়েছিল, আইয়ুব এবং গোহর পিটিআই-এর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা করার পরিকল্পনার কারণে তা করেননি।

গোহর ও আইয়ুব পরে যথাক্রমে দলের চেয়ারম্যান ও মহাসচিব পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। বিরোধী দলের নেতা, যিনি এনএ স্পিকারের সামনে তার বাম পাশে এবং সংসদ নেতার ডান পাশে বসেন, তিনি কেন্দ্রীয় মন্ত্রীর মর্যাদা উপভোগ করেন। তিনি একটি পৃথক অফিস পান যেখানে সাধারণত বিরোধী দলগুলি বৈঠক করে। পাবলিক অ্যাকাউন্টস কমিটি সাধারণত বিরোধী দলের নেতার নেতৃত্বে থাকে। সূত্র: ডন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত