শিরোনাম :
খুলনায় ককটেল বোমাসহ যুবক গ্রেপ্তার খুলনায় সমাবেশে যাওয়ার পথে বাস থেকে  নামিয়ে বিএনপি নেতাকর্মীদের মারধর সিলেট জেলা জাতীয় গণমাধ্যম কমিশন এর পক্ষ থেকে কম্বল বিতরণ সাভারে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার সূর্যমুখী’র হাসি দেখতে দর্শনার্থীদের ভিড় নওগাঁয় মাতাজী-হাপানিয়া রোডের ভটভটির সঙ্গে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ,নিহত ১ মেহেরপুরের আমঝুপিতে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন মোংলায় বিশ্বের দীর্ঘতম নৌপথের বিলাসবহুল রিভার ক্রুজ ‘গঙ্গা বিলাস’। বিদেশী পর্যটকদের অভ্যর্থনা জানালেন নৌপরিবহন প্রতিমন্ত্রী শেরপুরে পরিবহন মালিক-শ্রমিকদের সাথে ট্রাফিক আইন বিষয়ক সচেতনতামূলক কর্মশালা ব্রাজিল নিজেই তার রণতরী ডুবিয়ে দিল আটলান্টিকে
প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষনার কারণে  দিঘলিয়ার বারাকপুর ইউনিয়ন পরিষদের উপনির্বাচন একমুখী

প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষনার কারণে  দিঘলিয়ার বারাকপুর ইউনিয়ন পরিষদের উপনির্বাচন একমুখী

সৈয়দ জাহিদুজ্জামান :
খুলনা জেলার দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়নের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বী না থাকায় নির্বাচন হবে একমুখী। এ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন ২ নভেম্বর। দুই জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করার মানসে নির্বাচন এলাকায় প্রচার প্রচারণা চালিয়ে আসছিলেন। ক্ষমতাসীন আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেওয়া প্রয়াত চেয়ারম্যান গাজী জাকির হোসেনের পরিবারের যোগ্যতম নতুন প্রজন্মের উত্তরসূরী, তরুণ প্রজন্মের দীপ্তমান যুবক, দিঘলিয়া আওয়ামী যুবলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক, জাতীয় দলের সাবেক ক্রিকেটার গাজী সাহাগীর হোসেন পাভেল। অন্য স্বতন্ত্র প্রার্থী মোঃ কামাল হোসেন বিশ্বাস প্রতীক আনারস।
গত বৃহস্পতিবার (২৭ অক্টোবর) আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোঃ কামাল হোসেন বিশ্বাস দিঘলিয়া উপজেলা সন্মেলন কক্ষে সাংবাদিক সন্মেলনে বারাকপুর এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষনা দেন। এ সময় সাংবাদিকদের উপস্থিতে তিনি তার লিখিত বক্তব্য পাঠ কালে বলেন, আমি নির্বাচনে অংশ নিয়েছিলেন আরো দুই প্রার্থী ছিলেন। লড়াই হবে ত্রিমুখী। শেখ আনসার উদ্দীনের প্রার্থীতা বাতিল হয়ে যায় ঋণ খেলাপীর দায়ে। বর্তমানে আমরা দুইজন প্রার্থী। আমাকে ক্ষমতাসীন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকের বিরুদ্ধে নির্চাচন করতে হবে। আমি আওয়ামীলীগের একজন সদস্য হিসেবে নৌকা প্রতীকের বিরুদ্ধে নির্বাচন করা সমুচিন হবেনা। তাই আমি দলীয় প্রতীক ও দলীয় প্রার্থীর প্রতি সন্মান দেখিয়ে নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা হতে সরে দাঁড়ালাম।
বারাকপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে প্রথমে ৩ জন প্রার্থী তাঁদের মনোনয়নপত্র জমা দেন। স্বতন্ত্র প্রার্থী শেখ আনসার উদ্দীন ঋণ খেলাপীর দায়ে তাঁর প্রার্থীতা বাতিল ঘোষনা করেন দিঘলিয়া উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ বজলুর রশিদ। আপিলেও তাঁর প্রার্থীতা বাতিল ঘোষনা করা হয়।
ফলে প্রার্থী থাকেন দুই জন। দুইজন প্রার্থীই নির্বাচনী প্রচারণা চালিয়ে আসছিলেন জোরেশোরে। কিন্তু গত শুক্রবার ( ২৭ অক্টোবর) হঠাৎ করেই স্বতন্ত্র প্রার্থী মোঃ কামাল হোসেন বিশ্বাস নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষনা দেওয়ায় দ্বিতীয় কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় এবং নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহারের কোনো প্রকার সুযোগ না থাকায় একক প্রার্থীর পক্ষে নির্বাচন হবে। আগামী ২ নভেম্বর ৯ টি কেন্দ্রে ইভিএমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
যদিও ক্ষমতাসীন দলের নৌকা প্রতীকের প্রার্থী গাজী সাহাগীর হোসেন পাভেল বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হবেন। তবুও তাঁকে ২ নভেম্বর গৃহীত ভোট গণনার পূর্বে তাঁকে নির্বাচিত চেয়ারম্যান বলা যাবেনা। যদিও তাঁর চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পথে আর কোনো বাধা রইল না।
সাংবাদিক সন্মেলনে উপস্থিত ছিলেন দিঘলিয়া উপজেলা চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম, দিঘলিয়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হায়দার আলী মোড়ল, আওয়ামীলীগের মহিলা নেত্রী মোসাম্মাৎ শামসুন নাহার, বারাকপুর ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে চেয়ারম্যান পদে ক্ষমতাসীন আওয়ামীলীগের মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী গাজী সাহাগীর হোসেন পাভেলসহ বারাকপুর ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত