প্রতিবন্ধীর জমি দখল করার সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের নামে মামলা,সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ

প্রতিবন্ধীর জমি দখল করার সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের নামে মামলা,সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ

নাটোর প্রতিনিধি:
নাটোরের বড়াইগ্রামে “নাটোরে পুলিশ সদস্যের বিরুদ্ধে প্রতিবন্ধীর জমি দখলের অভিযোগ” শিরোনামে সংবাদ প্রকাশের পর দৈনিক আজকের প্রত্রিকার বড়ইগ্রাম প্রতিনিধি আব্দুল কাদের সজলের বিরুদ্ধে মামলা করার ঘটনা ঘটেছে। এর প্রতিবাদে সমাবেশ করেছে সাংবাদিকরা। শনিবার দুপুরে স্থাণীয় একটি রেষ্টুরেন্টে বড়াইগ্রাম প্রেসক্লাব ও সুধিজন এই প্রতিবাদ কর্মসূচী আয়োজন করে।
প্রেসক্লাবে সভাপতি আশরাফুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরটিভি প্রতিনিধি শেখ তোফাজ্জল হোসেন, ৭১ টিভির বড়াইগ্রাম প্রতিনিধি আবু মুসা, সাংবাদিক মিনারুল ইসলাম মিলন, জাহিদ হাসানসহ ২১জন সাংবাদিক।
প্রতিবাদ সুত্রে জানাযায়, গত ২৪শে জানুয়ারী উপজেলার আহম্মেদপুর গ্রামে মো. রাজা ইসলামের ছেলে বাদশা মিয়া জোড় পুর্বক জমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন করে উপজেলার বালিয়া গ্রামের বাসিন্দা ও বাংলাদেশ পুলিশের সহ-উপপুলিশ পরিদর্শক (এএসআই) মিজানুর রহমানের বিরুদ্ধে। সে সময় উপস্থিত ছিলেন বাদশা মিয়ার চাচা আব্দুল কাদের ও আব্দুল হামিদসহ অন্যান্যরা। দৈনিক আজকের প্রত্রিকার অনলাইন ভার্ষনে সেই খবর প্রকাশিত হয়।
আব্দুল কাদের সজল বলেন, আমার সাথে মিজানুর রহমানের সাথে কোন কথাকাটিসহ কোন ঘটনাই ঘটেনি। আমার সাথে তার সোহাদ্য মূলক আচরন হয়েছে। অথচ আমার বিরুদ্ধে ভয়ভিতি দেখানোর অভিযোগে মামলা করা হয়েছে। আমাকে আগামী ১১ই মে নাটোর কোর্টে হাজির হওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।
শেখ তোফাজ্জল হোসেন বলেন, একজন সাংবাদিকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ গ্রহন করা আগে সাংবাদিক সংগঠনের সভাপিত/সম্পাদকের মতামত নেওয়া দরকার ছিল। তার বিরুদ্ধে তো বড় ধরনের কোন অভিযোগ করে নাই।
সভাপতি আশরাফুল ইসলাম বলেন, সংবাদ প্রকাশ করার অপরাধে যদি মামলা হয় তাহলে সাংবাদিকতা ছেড়ে দিতে হবে। সংবাদ সম্মেলন একজন করতেই পারে আর এ ধরনের সংবাদ একজন সংবাদকর্মী প্রকাশ করতেই পারে।
মিজানুর রহমানের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও সম্ভব হয়নি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত