শিরোনাম :
দুই সন্তানের জননী’ চাচিকে নিয়ে ভাতিজা উধাও  কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত নির্বাহী পরিষদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় খুলনার দৌলতপুরের চাঞ্চল্যকর গৃহবধূ ধর্ষণ মামলার এক আসামী গ্রেফতার সৎ ছেলেকে হত্যার দায়ে লক্ষ্মীপুরে মায়ের ১০ বছরের কারাদন্ড রাজ্য থাকবে পরীর কাছে, খরচ চালাবে রাজ এশিয়ান গেমসে পাকিস্তানকে হারিয়ে মেয়ে ক্রিকেটাররা তৃতীয় স্থানে খালেদা জিযার বিষয়ে সরকারের কিছু করার নাই খালেদা জিয়ার কিছু হলে পরিণতি শুভ হবে না : মির্জা আব্বাস ফের ছড়াতে পারে মহামারী করোনা ভাইরাস জাতীয় প্রাথমিক শিক্ষা পদক শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন এ.ডি.এম. শহিদুল ইসলাম
প্রধানমন্ত্রীকে এরদোয়ানের ফোন

প্রধানমন্ত্রীকে এরদোয়ানের ফোন

অনলাইন ডেস্ক:

টানা তিনবারের তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েব এরদোয়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেছেন।

গতকাল দিনগত রাত সোয়া ১১টার দিকে ফোনে ১০ মিনিট কথা বলেন তারা। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তুরস্কের রাষ্ট্রপতি এরদোয়ানকে অভিনন্দন জানান।

প্রধানমন্ত্রীর প্রেস উইং এ বি এম সরওয়ার-ই-আলম সরকার গণমাধ্যমকে তথ্য জানিয়েছে। ফোনে আলাপকালে এই দুই নেতা কুশল বিনিময় করেন।

সম্প্রতি দ্বিতীয় দফার রানঅফ ভোটে প্রেসিডেন্ট পুনর্নির্বাচিত হন এরদোয়ান। ভোটে তুরস্কের জনগণ সঠিক প্রার্থী বেছে নেবেন, এমন আস্থা ছিল বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার আস্থা প্রমাণিত হওয়ায় আনন্দ প্রকাশ করেন তিনি।

শেখ হাসিনা পুনর্ব্যক্ত করেন যে, বাংলাদেশের জনগণ চলতি বছর ফেব্রুয়ারিতে দেশটিতে ঘটে যাওয়া ভয়াবহ ভূমিকম্পের মতো যেকোনো প্রয়োজনে তুরস্কের ভ্রাতৃপ্রতীম জনগণের পাশে দাঁড়াতে অবিচল থাকবে।

নির্বাচনে জয়ে তুরস্কের উচ্ছ্বসিত জনগণের সঙ্গে মানসিকভাবে বাংলাদেশের ভ্রাতৃপ্রতীম জনগণ একাত্ম ছিল বলেও উল্লেখ করেন এরদোয়ান। এ জন্য তিনি বাংলাদেশিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রেসিডেন্ট রিসেপ তাইয়েব এরদোয়ান বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানিয়ে দুই দেশের মধ্যে সম্পর্ক আরও জোরদার করার কামনা করেন। তিনি বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যেতে শেখ হাসিনার সঙ্গে কাজ করার কথা পুনর্ব্যক্ত করেন।

অপরদিকে, ফোনে শেখ হাসিনা বলেন, বাংলাদেশের জনগণ ২০২৩ সালের ফেব্রুয়ারির ভূমিকম্পের মতো যে কোন প্রয়োজনে তুরস্কের ভ্রাতৃপ্রতিম জনগণের পাশে দাঁড়াতে অবিচল থাকবে।

কথোপকথনের শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রেসিডেন্ট এরদোয়ান ও তার পরিবারের সদস্যদের শুভেচ্ছা জানান এবং তার মাধ্যমে তুরস্কের জনগণের জন্য শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত