বাংলাদেশ রিক্সা, ভ্যানচালক- শ্রমিক ফেডারেশন’ কুমিল্লা (উঃ) জেলা কমিটির সংবাদ সম্মেলন

বাংলাদেশ রিক্সা, ভ্যানচালক- শ্রমিক ফেডারেশন’ কুমিল্লা (উঃ) জেলা কমিটির সংবাদ সম্মেলন

এ আর আহমেদ হোসাইন
(দেবীদ্বার- কুমিল্লা//প্রতিনিধিঃ

দেবীদ্বার উপজেলার দক্ষিণ সীমান্তে ‘ঢাকা- চট্রগ্রাম হাইওয়ে সড়কের বরকামতা কাঠেরপুল সংলগ্ন হাইওয়ে পুলিশের ডাম্পিং থেকে ৩ হাজার ৫ শত ব্যাটারী চালিত  গাড়ি ফেরত নিতে ৩লক্ষ টাকা চাঁদা দাবীর প্রতিবাদে মঙ্গলবার বিকেল ৪টায় দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবে  সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ রিক্সা ভ্যানচালক- শ্রমিক ফেডারেশন কুমিল্লা উত্তর জেলা কমিটি।
বাংলাদেশ রিক্সা ভ্যানচালক- শ্রমিক ফেডারেশন কুমিল্লা উত্তর জেলা কমিটির সভাপতি মোঃ মমতাজ উদ্দিন মজুমদার সংবাদ সম্মেলনে তার লিখিত বক্তব্য পাঠকালে বলেন, দেবীদ্বার উত্তরাঞ্চলের ৫টি ইউনিয়নের যাতায়তে যোগাযোগের অন্যতম মাধ্যম চান্দিনা সড়ক। চান্দিনা সড়কে উঠলেই হাইওয়ে পুলিশ আমাদের ব্যাটারী চালিত রিক্সাগুলো আটকে চাঁদাবাজী করে। চাঁদা না দিলে ডাম্পিং-এ ফেলে দেয়। এপর্যন্ত আটক আমাদের শ্রমিকদের অন্ততঃ ৩ হাজার ৫ শত রিক্সা উদ্ধারে মানব বন্ধন, মিছিল, সমাবেশ, প্রতিবাদ সভা, প্রশাসন ও স্থানীয় সংসদ সদস্যদের বরাবরে একাধিকবার স্মারকলিপি প্রদান করলেও তার কোন প্রতিকার পাইনি। উপরন্ত ওই ৩ হাজার ৫ শত ব্যাটারী চালিত  গাড়ি ফেরত নিতে ৩ লক্ষ টাকা চাঁদা দাবী করেন কুমিল্লা জেলা পরিষদ সদস্য মোঃ শাহজাহান সরকার, ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ মনির হোসেন, ময়নামতি হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ আলমগীর হোসেন।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন ফিটিংবাজ, রংবাজ, দূর্নীতিবাজ যে হোকনা কেন তার কোন ছার নাই। দূর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে এবং থাকবে। আজ আমরা সংবাদ সম্মেলনে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টিআকর্ষণ করছি এবং চাঁদাবাজদের আইনের আওতায় এনে বিচার এবং আমাদের নিরিহ শ্রমিকদের ডাম্পিং-এ থাকা ৩ হাজার ৫ শত ব্যাটারী চালিত রিক্সা কোন ধরনের হয়রানী এবং চাঁদাবাজী ছাড়াই হস্তান্তরের দাবী জানাচ্ছি।
  

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ রিক্সা ভ্যানচালক- শ্রমিক ফেডারেশন সহ-সভাপতি মোঃ সফিকুল ইসলাম, দেবীদ্বার শাখার সাধারন সম্পাদক আবুল হোসেন, সহ-সম্পাদক সামসুল হক, সাংগঠনিক সম্পাদক মোঃ হাসেম মিয়া, শ্রমিক নেতা মোঃ আদম আলী, মোঃ রবিউল ইসলাম প্রমূখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত