শিরোনাম :
তজুমদ্দিনে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর উপর হামলা,আটক ৩ সাগরে তৈরি হয়েছে ঘূর্ণিঝড় রিমাল, দশ নম্বর মহাবিপদ সংকেত  নাটোর ০৪ আসনের সংসদ সদস্যের বিরুদ্ধে সাংবাদিকদের মানববন্ধন কেন্দুয়ায় দু’পক্ষের সংঘর্ষে একজনের মৃত্যু  ফরিদপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‌ ১২৫ তম  জন্মবার্ষিকী পালিত  পূর্ব তিমুরের মতো খ্রিষ্টান দেশ বানানোর চক্রান্ত চলছে এমপি আনার হত্যায় জিহাদের লোমহর্ষক বর্ণনা সাগরে তৈরি হয়েছে ঘূর্ণিঝড় রিমাল, সাত নম্বর বিপদ সংকেত  বড়াইগ্রামে সাংবাদিকদের নিয়ে এমপি’র আপত্তিকর বক্তব্য, সর্বত্র ক্ষোভ   সাতক্ষীরায় পৃথক সড়ক দূর্ঘটনায় এক কলেজ ছাত্রসহ দুই জনের মৃত্যু
বিমান বন্দর রেলওয়ে স্টেশনের আরএনবি’র সিআই জিহাদুল ইসলামের বিরুদ্ধে চাঁদাবাজী ও নির্যাতনের ব্যাপক অভিযোগ

বিমান বন্দর রেলওয়ে স্টেশনের আরএনবি’র সিআই জিহাদুল ইসলামের বিরুদ্ধে চাঁদাবাজী ও নির্যাতনের ব্যাপক অভিযোগ

বিশেষ প্রতিনিধি: রাজধানীর বিমান বন্দর রেলওয়ে স্টেশনের আরএনবি’র সিআই জিহাদুল ইসলাম @ জিহাদের বিরুদ্ধে চাঁদাবাজী, ঘোষ, অত্যাচার, নির্যাতনসহ নানাবিধ অপকর্মের অভিযোগ জানা গেছে। বিমান বন্দর রেলওয়ে স্টেশনের পশ্চিম পার্শ্বের কারপার্কিং এর জায়গায় ২০০টি দোকান, পূর্ব পার্শ্ব কারপার্কিং এর জায়গায় ২০টি দোকান ও রেলগেটের পূর্ব পার্শ্বে ৫০টি দোকান রয়েছে। প্রতিটি দোকানদারদের কাছ থেকে দৈনিক ১ (এক) হাজার টাকা করে চাঁদা নিচ্ছে আরএনবি’র সিআই জিহাদুল ইসলাম।

এ ছাড়া বিমান বন্দর কারপার্কিং এর জায়গায় এক স্থান থেকে অন্যস্থানে বেঁচা-কেনার মত উপযুক্ত জায়গা নিতে হলে জিহাদুল কে দিতে হচ্ছে ২০ হাজার টাকা। বিমান বন্দর রেলওয়ের জায়াগায় অবৈধ স্থাপনা থেকে মোটা অংকের অর্থের বিনিময়ে করার মদুদ দিচ্ছে জিহাদ। সর্বমোট ২,১৭,০০০/- (দুই লক্ষ সতের হাজার) টাকা উৎকোচ নিচ্ছে। তার ভয়ে কোন হকার মুখ খুলতে সাহস পাচ্ছে না। তার মনে যা চায় তাই করছে। দু’বেলা দু’মুঠো ভাতের জন্য হকাররা রোধ-বৃষ্টি অপেক্ষা করে জীবন নির্বাহ করার জন্য হকার কার্য বা হকারী ব্যবসা করে জীবন কাটাচ্ছে। আজ থেকে ঠিক আড়াই বছর পূর্বে অত্র সিআই জিহাদুল ইসলাম এ বিমান বন্দরে কর্মরত ছিলেন। সাধারন হকারদের কাছ থেকে উৎকোচ ও মোটা অংকের উৎকোচ ও নির্যাতন করায় তার অন্যত্র বদলী হয়। অত্র শূন্য পদে যোগ দান করেন সিআই মজিবুর রহমান।

সিআই মজিবুর রহমান পেনশনে গেলে অত্র স্থানে অপরাধের মহানায়ক আরএনবি’র সিআই জিহাদুল ইসলাম যোগদান করেন। তিনি পূনরায় আসার পর থেকেই হকারদের উপর মোটা অংকের উৎকোচের জন্য কঠোর পদক্ষেপ গ্রহন করেন। যা সাধারন কোন কর্মকর্তা বা ভাল কর্মকর্তা এসব করেন না। মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার শাসনামলে চুরি-ডাকাতি, ছিনতাই-রাহাজানি, লুটপাট, চাঁদাবাজী, ঘুষ কেলেঙ্কারী নিপাত হলেও বাংলাদেশের কিছু কিছু ডিপার্টমেন্টের কর্মকর্তারা অতি গোপনে ও সু-কৌশলে করে যাচ্ছে। এর মধ্যে বিমান বন্দর রেলওয়ে স্টেশনের আরএনবি’র সিআই জিহাদুল ইসলাম অন্যতম। সূত্রে জানায়- জিহাদুল ইসলাম মোটা অংকের ঘুষ দিয়ে বিমান বন্দর রেলওয়েতে পুনরায় কাজে যোগদান করেন। জিহাদুল ইসলাম হকারদের কাছ থেকে মোটা অংকের উৎকোচ ও নির্যাতন করায় তাঁর বিরুদ্ধে বাংলাদেশ হকার্স লীগের বিমান বন্দর থানা কমিটির সাধারন সম্পাদক মোঃ সেলিম খান নিজে বাদী হয়ে গত ইংরেজী ১৮/০২/২০২০ তারিখে রেলওয়ে মন্ত্রী, বাংলাদেশে রেলওয়ে পুলিশের ডিজি, বাংলাদেশ রেলওয়ে পুলিশের অতিরিক্ত ডিজি বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন। বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তা বিশেষ গুরুত্বের সহিত খতিয়ে দেখছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত