শিরোনাম :
কিশোর গ্যাং মোকাবেলায় প্রধানমন্ত্রী বিশেষ নির্দেশনা দিঘলিয়ার গাজীরহাট থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার  নওগাঁ জেলা সাংবাদিক বন্ধু ফোরামের উদ্যোগে ইফতারী বিতরণ পূর্বাচল মানব কল্যাণ সংস্থা,র উদ্যোগে ৫ শতাধিক দুস্থদের মাঝে ঈদ উপহার  ভিসানীতি কঠোর করছে নিউজিল্যান্ড দিঘলিয়ায় বোরো ধানের বাম্পার ফলনের আশা কৃষকের আশুলিয়ায় ট্যুরিস্ট পুলিশের অফিস উদ্বোধন ও মতবিনিময় সভা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে প্র্রয়োজনে প্রার্থিতা বাতিল:ইসি আহসান হাবিব আশুলিয়ায় ট্যুরিস্ট পুলিশের অফিস উদ্বোধন ও মতবিনিময় সভা খুলনা মহানগরীর তেলিগাতীতে গ্রীলের তালা ভেঙ্গে দিনে-দুপুরে চুরি 
বেতন বৈষম্য দূর করতে প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধি

বেতন বৈষম্য দূর করতে প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন ১৫তম গ্রেড থেকে ১৩তম উন্নীত করেছে সরকার।

বেতন বৈষম্য দূর করতে এসব শিক্ষকদের বেতন গ্রেড উন্নীত করে রবিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ সংক্রান্ত এক আদেশ জারি করেছে।
 
তবে, সহকারী শিক্ষকদের বেতন গ্রেড উন্নীত করা হলেও প্রধান শিক্ষকদের বেতন গ্রেড আগের মতোই রাখা হয়েছে। প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকরা ১১তম এবং প্রশিক্ষণবিহীনরা ১২তম গ্রেডে বেতন পাবেন।
 
মন্ত্রণালয় জানায়, এতদিন প্রাথমিকের প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকরা এতদিন ১৪তম ১০,২০০ – ২৪,৬৮০ টাকা) এবং প্রশিক্ষণবিহীনরা ১৫তম গ্রেডে (৯,৭০০ – ২৩,৪৯০ টাকা) বেতন পেয়ে আসছিলেন। নতুন আদেশে এখন থেকে প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণবিহী শিক্ষদের সবার বেতন ১৩তম গ্রেডে (১১,০০০ – ২৬,৫৯০ টাকা) শুরু হবে।আদেশে বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা ২০১৯ এর তফসিল [বিধি (২) গ অনুযায়ী এদের বেতন গ্রেড উন্নীত করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত