শিরোনাম :
ঝিনাইদহে দুই মাদক কারবারীর কারাদন্ড মধুপুরে মনোনয়ন পত্র জমা দিলেন কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক এমপি  রাজশাহী-৬ আসনে মনোনয়নপত্র জমা দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শীতের আগাম সবজি চাষে ব্যস্ত দিঘলিয়ার চাষিরা, শঙ্কিত প্রাকৃতিক দুর্যোগের  নওগাঁয় নিজের মেয়েকে ধর্ষণ করায় পিতার যাবজ্জীবন কারাদন্ড গোপালগঞ্জে ধর্ষকের আক্রমণে ক্ষতবিক্ষত নাবালিকা শিশু খুলনা মহানগরী ও উপজেলাগুলোতে অপ্রতিরোধ্য মাদক কারবারিরা মাগুরার মানুষের উদ্দেশ্যে প্রথম রাজনৈতিক বক্তব্যে যা বললেন সাকিব পাটকেলঘাটায় পাঁকা কলা রাসায়নিক পদার্থ ব্যবহার করে পাকানো হচ্ছে  ঢাকায় চাকরি করলেও কর্মসূচিতে নাম দিয়ে টাকা পকেটস্থ করেন ইউপি সদস্য
ভারতের নাগরিকত্ব আইনের নিন্দা করলেন মাহাথির মোহাম্মদ

ভারতের নাগরিকত্ব আইনের নিন্দা করলেন মাহাথির মোহাম্মদ

আন্তর্জাতিক ডেস্কঃ নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে উত্তাল গোটা ভারত। কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে রাস্তায় নেমেছে পূর্ব, পশ্চিম, উত্তর ও দক্ষিণ ভারত। আন্দোলন রুখতে বিভিন্ন প্রদেশে কারফিউ জারি করা হয়েছে। বিভিন্ন জায়গায় হতাহতের খবরও পাওয়া গেছে। 

এদিকে, নাগরিকত্ব আইন পাসের তীব্র নিন্দা জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। শুক্রবার কুয়ালালামপুর সম্মেলন উপলক্ষে দেয়া এক ভাষণে ভারতের নাগরিকত্ব আইন নিয়ে কথা বলতে গিয়ে এর নিন্দা জানান মাহাথির।এসময় তিনি বলেন, গত ৭০ বছর ধরে কোনো ধরনের সমস্যা ছাড়াই তো ধর্ম-বর্ণ নির্বিশেষ ভারতের নাগরিকরা একসঙ্গে বসবাস করছেন। তাহলে এখন এই আইনের প্রয়োজন কি? উল্টো আমরা দেখছি এই আইনের বিরোধিতা করে ভারতে বিক্ষোভ-সংঘাতে মানুষ মারা যাচ্ছে।

মাহাথির আর বলেন, আমি দুঃখিত আমাকে এটা বলতে হচ্ছে যে, ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হিসেবে পরিচিত ভারত কিছু মুসলিমের নাগরিকত্ব কেড়ে নেয়ার চেষ্টা করছে। ভারতের মতো মালয়েশিয়াতেও যদি এমন আইন করি তবে কী ঘটবে আমি জানি না। এমনটা ঘটলে এখানে অশান্তি ও অস্থিতিশীলতা বাড়বে। এতে সবাইকে ভুগতে হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত