শিরোনাম :
কেন্দুয়া কৈজানি নদীতে ঝাঁপ দেয়া হালিমের লাশ উদ্ধার খুলনায় ট্রাক-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে চালক নিহত শাহজাদপুরে পিপিভি নারীকে চাকরিতে পূর্ণবহালের দাবীতে মানববন্ধন ও সমাবেশ  শেরপুরে বন বিভাগের রেঞ্জ কর্মকর্তার বিচার দাবিতে মানববন্ধন সালথায় পেঁয়াজের আড়তে ভোক্তা অধিদপ্তরের তদারকি দিঘলিয়ায় সাবেক প্রেসিডেন্ট হুসাইন মুহাম্মদ এরশাদের ৫ম মৃত্যু বার্ষিকী পালন মিরপুর বিআরটিএ কার্যালয়ে অভিযান ; ২ দালালের সাজা কেন্দুয়ায় ফুটবল প্রীতিম্যাচ অনুষ্ঠিত কেন্দুয়ায় বাবার বাড়ি পুড়িয়ে দিল ছেলে ধীরগতিতে কমছে যমুনার পানি বানভাসির মধ্যে বিশুদ্ধ পানিসহ তীব্র খাদ্য সংকট
ভারতে ৩ দফায়  ২৮৩ আসনের ভোট গ্রহণ শেষে; জয় নিয়ে উঠছে দাবি-পালটা দাবি

ভারতে ৩ দফায়  ২৮৩ আসনের ভোট গ্রহণ শেষে; জয় নিয়ে উঠছে দাবি-পালটা দাবি

আন্তর্জাতিক ডেস্ক:

মঙ্গলবার ভারতে সম্পন্ন হল তৃতীয় দফার ভোট। আরও ৪ দফার ভোট বাকি আছে এখনও। তবে ৫৪৩টির মধ্যে ৫২ আসনে ইতিমধ্যেই ভোটগ্রহণ হয়ে গেছে। এই অবস্থায় কে এগিয়ে, কে পিছিয়ে? এই নিয়ে দুই শিবিরের থেকেই দাবি পালটা দাবি করা হচ্ছে।

ভারতের সংসদ নির্বাচনের প্রথম তিন দফার ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। সব মিলিয়ে দেশের ২৮৩টি আসনে ইতিমধ্যেই ভোট হয়েছে। তবে দেশে ভোটের হার তুলনামূলক ভাবে কম। এরই মধ্যে নিজেদের জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী দেখাচ্ছে বিজেপি এবং বিরোধী জোটকে। এই আবহে গতকাল এক সোশ্যাল মিডিয়া বার্তায় ইন্ডিয়া ব্লককে তুলোধোনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

তৃতীয় দফার ভোটগ্রহণ সম্পন্ন হতেই মঙ্গলবার সন্ধ্যায় এক সোশ্যাল মিডিয়া বার্তায় প্রধানমন্ত্রী মোদী লেখেন, ‘আজ যারা ভোট দিয়েছেন, তাদেরকে ধন্যবাদ। যারা এনডিএ-র ওপরে আস্থা রেখেছেন এবং উন্নয়নের পথের পথিক হয়েছেন, তাদের ধন্যবাদ। যত ভোট হচ্ছে, ইন্ডি জোট ততই হতাশ হয়ে পড়ছে। তাদের বিপরীতমুখী অর্থনীতি এবং সেকেলে ভোটব্যাঙ্কের রাজনীতিই এর কারণ।

এদিকে মোদী এ কথা বললেও উলটো সুর শোনা গেছে কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশের গলায়। সোশ্যাল মিডিয়া পোস্টে তাঁর বক্তব্য, ‘ইন্ডিয়া ব্লকের পক্ষে চোরাস্রোত বইছে। তাতে ভেসে যাবে এনডিএ। ৪ জুন এলেই সব স্পষ্ট হবে। ভারত বদলাবে, জিতবে ইন্ডিয়া। এরই পাশাপাশি তিনি দাবি করেন, তৃতীয় দফার ভোটের হারের চূড়ান্ত পরিসংখ্যান যাতে দ্রুত প্রকাশ করে নির্বাচন কমিশন।

এদিকে প্রথম দফায় যে ১০২টি লোকসভা আসনে ভোটগ্রহণ হয়েছিল, ২০১৯ সালে তার মধ্যে ৪০টিতে জিতেছিল বিজেপি। ডিএমকে জিতেছিল ২৪টিতে এবং কংগ্রেস জিতেছিল ১৫টি আসনে। দ্বিতীয় দফায় যে ৮৮টি লোকসভা আসনে ভোটগ্রহণ হয়েছিল, ২০১৯ সালে তার মধ্যে ৫২টিতে জিতেছিল বিজেপি। কংগ্রেস জিতেছিল ১৮টি আসনে। এদিকে মঙ্গলে যে ৯৩টি আসনে ভোটগ্রহণ হয়, সেই আসনগুলির মধ্যে ৭৫টিতেই জয়ী হয়েছিল এনডিএ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত