শিরোনাম :
ঝিনাইদহে দুই মাদক কারবারীর কারাদন্ড মধুপুরে মনোনয়ন পত্র জমা দিলেন কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক এমপি  রাজশাহী-৬ আসনে মনোনয়নপত্র জমা দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শীতের আগাম সবজি চাষে ব্যস্ত দিঘলিয়ার চাষিরা, শঙ্কিত প্রাকৃতিক দুর্যোগের  নওগাঁয় নিজের মেয়েকে ধর্ষণ করায় পিতার যাবজ্জীবন কারাদন্ড গোপালগঞ্জে ধর্ষকের আক্রমণে ক্ষতবিক্ষত নাবালিকা শিশু খুলনা মহানগরী ও উপজেলাগুলোতে অপ্রতিরোধ্য মাদক কারবারিরা মাগুরার মানুষের উদ্দেশ্যে প্রথম রাজনৈতিক বক্তব্যে যা বললেন সাকিব পাটকেলঘাটায় পাঁকা কলা রাসায়নিক পদার্থ ব্যবহার করে পাকানো হচ্ছে  ঢাকায় চাকরি করলেও কর্মসূচিতে নাম দিয়ে টাকা পকেটস্থ করেন ইউপি সদস্য
মগড়া নদীর দখল উচ্ছেদে চলছে অভিযান!

মগড়া নদীর দখল উচ্ছেদে চলছে অভিযান!

নেত্রকোনা প্রতিনিধিঃ

সারাদেশব্যপী একযোগে নদী দখল উচ্ছেদ অভিযান শুরু হবে আগামী ২৩ তারিখ থেকে। তারই অংশ হিসেবে নেত্রকোনার মগড়া নদীর দখল উচ্ছেদও শুরু হবে। দীর্ঘ প্রতিক্ষিত এই দখল উচ্ছেদ অভিযান উপলক্ষে ইতিমধ্যে শুরু হয়েছে সীমানা নির্ধারণ। মগড়া নদীর নেত্রকোনার পৌর এলাকার প্রায় ৬ কিলোমিটার নদীর উভয় পাড়ে ২২৭ টির মতো অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

নেত্রকোনা সদরের সহকারি কমিশনার ভূমি (এসিল্যান্ড) বুলবুল আহমেদের নেতৃত্বে শনিবার থেকেই শহরের সাতপাই এলাকা থেকে এই নির্ধারণ এর কাজ শুরু হয়েছে।নেত্রকোনা সদরের সহকারি কমিশনার ভূমি (এসিল্যান্ড) বুলবুল আহমেদ বলেন, আমরা বিগত দিনে জরিপ করে মগড়া নদীর পৌরসভার ৫৪টি পয়েন্টের বিভিন্ন স্থানের মোট ৩১৬টি দখলীয় স্থাপনার তালিকা দিয়েছিলাম। এখন আমাদের কাছে ২২৭টি দখল স্থাপনার তালিকা এসেছে। আমরা সেগুলো মেপে নির্ধারণ করছি। এছাড়া অনেকগুলোতে আদালতে মামলা চলছে। ইতিমধ্যেই দখলদারদের জানিয়ে দেয়া হয়েছে স্থাপনা নিজ দায়িত্বে সরিয়ে নেয়ার। আগামী ২৩ তারিখ থেকে সারাদেশে একযোগে শুরু হবে এসকল স্থাপনা উচ্ছেদ। 

তবে প্রভাবশালীরা অবৈধ দখল করে সিআরএস, বিআরএস কাগজ বানিয়ে ভোগদখল করছেন। এসব কাগজের মারপ্যাঁচে অনেকেই দখল উচ্ছেদ থেকেও রেহাই পেয়ে যাবেন বলে পরিবেশবাদীরা মনে করছেন। তারা বলছেন, নদীর ভেতরে আবার মালিকানা জায়গা হয় কী করে?  সরকারের এসব ব্যাপারে আরো কঠোর হতে হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত