শিরোনাম :
খুলনায় ককটেল বোমাসহ যুবক গ্রেপ্তার খুলনায় সমাবেশে যাওয়ার পথে বাস থেকে  নামিয়ে বিএনপি নেতাকর্মীদের মারধর সিলেট জেলা জাতীয় গণমাধ্যম কমিশন এর পক্ষ থেকে কম্বল বিতরণ সাভারে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার সূর্যমুখী’র হাসি দেখতে দর্শনার্থীদের ভিড় নওগাঁয় মাতাজী-হাপানিয়া রোডের ভটভটির সঙ্গে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ,নিহত ১ মেহেরপুরের আমঝুপিতে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন মোংলায় বিশ্বের দীর্ঘতম নৌপথের বিলাসবহুল রিভার ক্রুজ ‘গঙ্গা বিলাস’। বিদেশী পর্যটকদের অভ্যর্থনা জানালেন নৌপরিবহন প্রতিমন্ত্রী শেরপুরে পরিবহন মালিক-শ্রমিকদের সাথে ট্রাফিক আইন বিষয়ক সচেতনতামূলক কর্মশালা ব্রাজিল নিজেই তার রণতরী ডুবিয়ে দিল আটলান্টিকে
মধুপুরে জাঁকজমক আয়োজনের মধ্যদিয়ে শেষ হয়েছে সনাতন ধর্মাবলম্বীদরে শারদীয়া দুর্গাৎসবের

মধুপুরে জাঁকজমক আয়োজনের মধ্যদিয়ে শেষ হয়েছে সনাতন ধর্মাবলম্বীদরে শারদীয়া দুর্গাৎসবের

স্টাফ রিপোর্টার : পাঁচ দিনব্যাঁপী নানা ধর্মীয় আচার অনুষ্ঠান সফলভাবে সমাপ্তি শেষে টাঙ্গাইলের মধুপুরে  জাঁকজমক আয়োজনের মধ্যদিয়ে শেষ হয়েছে সনাতন ধর্মাবলম্বীদরে শারদীয়া দুর্গাৎসবের।
দেশের বিভিন্ন জেলার মতো টাঙ্গাইলের মধুপুরে উৎসবমুখর পরিবেশে দুর্গোৎসব উদযাপন করছেন সনাতন ধর্মাবলম্বীরা। দুর্গাপূজায় মাকে বিদায় জানানোর জন্য বুধবার (৫ অক্টোবর) সকাল থেকে মন্দিরে মন্দিরে চলে সিঁদুর খেলা। শেষ বেলায় দেবী দুর্গার আরাধনায় ব্যস্ত ভক্তরা। ঢাকের তালে আর কাঁসার বর্ণিল আওয়াজে খুশিতে মেতে ওঠে শিশু থেকে বৃদ্ধ বয়সী সকলে।
বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মাকে বিদায় জানাতে গিয়ে কান্নায় ভরে যায় ভক্তদের মনে, ভক্ত ও সাধারণ দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে মণ্ডপগুলো।
দুপুর থেকে ঢাক-ঢোলের তালে প্রতিমা বিসর্জন দিতে সবাই হেঁটে, ,অটোরিক্সায় করে ছুটতে থাকে মধুপুরের ঐতিহ্যবাহী মদন গোপাল আঙ্গিনার পুকুুরের  তীরে। ধুপ,মোমবাতি আর তেল দিয়ে মাকে প্রণামের পাশাপাশি ভক্তরা কামনা করে আগামীদিনের সুখ শান্তি। এসময় একে একে পুকুরের পানিতে বিসর্জন দেয়া হয় দেবী দুর্গাসহ সকল প্রতিমাকে।
এদিকে সকাল থেকেই মদন গোপাল আঙ্গিনায় কেন্দ্রীয় দুর্গাপুজা উদযাপন পরিষদের পূজামন্ডপে বিজয়া দশমীর পুষ্পাঞ্জলি গ্রহণের জন্য ভীড় জমায় অসংখ্য ভক্ত।
পুষ্পাঞ্জলি শেষে সনাতন ধর্মালম্বীরা একে অপরের সাথে শুভেচ্ছা বিনিময় করে দেবীর বির্সজনের বার্তা জানায়, মন্ডপে মন্ডপে চলে ঢাক-ঢোল ও ধর্মীয় আরতি। ধুপ আর মোমাবাতির আলোয় আলোকিত হয়ে ওঠে পুরো পূজামন্ডপ। প্রশাসনের সহযোগিতায় সুন্দরভাবে পূজা উদযাপন করতে পারায় কৃতজ্ঞতা প্রকাশ করেছে সংশ্লিষ্টরা।
মধুপুরে ৫০টি পূজামন্ডপে শারদীয়া দুর্গাপূজা অনুষ্ঠিত হয়েছে,আর সুন্দর ও সফলভাবে পূজা উদযাপন করতে পারায়  খুশি সনাতনী ধর্মালম্বীরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত