মহাত্মা গান্ধী আন্তর্জাতিক শান্তি পুরস্কার পেলেন ময়মনসিংহের কৃতি সন্তান ডাঃ মোশায়েদ রহমান (মুন)

মহাত্মা গান্ধী আন্তর্জাতিক শান্তি পুরস্কার পেলেন ময়মনসিংহের কৃতি সন্তান ডাঃ মোশায়েদ রহমান (মুন)

বিশেষ প্রতিবেদন:
ইন্ডিয়া-বাংলাদেশ কালচারাল কাউন্সিল ও সাউথ এশিয়া বিজনেস পার্টনারশিপ এর যৌথ আয়োজনে আজ ০৯/০৬/২০২৩ইং তারিখ রোজ শুক্রবার ভারতের কোলকাতার জোড়াসাঁকো ঠাকুর বাড়ির রথীন্দ্র মঞ্চে ‘ভারত- বাংলাদেশ রবীন্দ্র-নজরুল বঙ্গ উৎসব-২০২৩’ অনুষ্ঠিত হয় । উক্ত অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য  দুই বাংলার গুণীজন কে সংর্বধনা দেওয়া হয়।
উক্ত অনুষ্ঠানে বিশিষ্ট চিকিৎসক, ব্যবসায়ী ও সমাজসেবক ডাঃ মোশায়েদ রহমান (মুন) এর হাতে মহাত্মা গান্ধী আন্তর্জাতিক শান্তি পুরস্কার তুলে দেন পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, এ সময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী শোভন দেব চক্রবর্তী, বিদায়ক কৃষ্ণ চক্রবর্তী ও এমএলএ দেবাশীষ কুমার, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর নাতনী নুপুর কাজী, সাউথ এশিয়ান বিজনেস পার্টনারশিপ এর নির্বাহী পরিচালক এবং শেরে বাংলা এ কে এম ফজলুল হক গবেষণা পরিষদের মহাসচিবসহ বিভিন্ন গুনিজন ব্যক্তিবর্গ । ব্যবসা-বানিজ্য, সমাজসেবা ও বিভিন্ন  সামাজিক উন্নয়ন মূলক কাজে বিশেষ অবদান রাখার জন্য মহাত্মা গান্ধী আন্তর্জাতিক শান্তি পুরস্কার ভূষিত হলেন ময়মনসিংহ বিভাগ এর ভালুকা উপজেলার কৃতি সন্তান ডাঃ মোশায়েদ রহমান (মুন) ।
ইন্ডিয়া-বাংলাদেশ কালচারাল কাউন্সিলের নির্বাহী সভাপতি বাচিক শিল্পী শুভদীপ চক্রবর্তী‘র সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে দুই দেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয় । দুই বাংলার শিল্পীদের সমন্বয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে ভারত-বাংলাদেশ রবীন্দ্র নজরুল উৎসব উদযাপিত হয় ।
উক্ত অনুষ্ঠানে ‘মোমেনা অটোস’ এর স্বত্বাধিকারী ডাঃ মোশায়েদ রহমান (মুন) তার বক্তব্যে বলেন দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ভারত বাংলাদেশের সম্পর্ক সবচেয়ে মর্যাদা সম্পন্ন সম্পর্ক । রবীন্দ্র নজরুল উৎসবের মধ্য দিয়ে দু’দেশের ভ্রাতৃত্বের বন্ধন কে আরও সুদৃঢ় করবে বলে আশা প্রকাশ করেন । সেই সাথে বাংলা ভাষা ও ইতিহাস সংরক্ষণে রবীন্দ্র ও নজরুলের কর্মময় জীবন চর্চা ও অনুসরণের বিকল্প কিছু নেই বলে মন্তব্য করেন । তিনি আরো বলেন বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের মধ্যে কাঁটাতারের বেড়া থাকলেও আমাদের ভালোবাসা, ইতিহাস ও ঐতিহ্য এক অভিন্ন । সেই সাথে  দুই বাংলার সরকারের প্রতি আন্তরিক ভালবাসা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আরোও বলেন বঙ্গবন্ধু তনয়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দূরদশী নেতৃত্বে অর্থনৈতিক প্রবৃদ্ধি, সামাজিক অগ্রগতির মাধ্যমে বাংলাদেশ আজ বিশ্বের বুকে রোল মডেল ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত