শিরোনাম :
যাত্রাবাড়ী ও কেরাণীগঞ্জে  কিশোর গ্যাং গ্রুপের ৫০ সদস্য গ্রেফতার বাগাতিপাড়ার বই মেলায় হাসান হাফিজুর’র দুটি বইয়ের মোড়ক উন্মোচন মোরেলগঞ্জে যুগান্তরের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত শিশু অপহরন মামলায় ঠাকুরগাঁওয়ে সাংবাদিক সহ ৩ জনের বিরুদ্ধে র্চাজ গঠন শাহজালালে ২ কেজি ১০৪ গ্রাম স্বর্ণসহ ৪ যাত্রী  আটক উত্তরা প্রেসক্লাব’ ও চমক খেলাঘর’র পক্ষ থেকে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত সাতক্ষীরার কুশখালী সীমান্ত থেকে ৫ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক মধুপুরে প্রশাসনের নজরদারি না থাকায় শহিদ দিবসে জাতীয় পতাকার অবমাননা  কাউখালীতে জলাবদ্ধতা নিরশনে উপজেলা প্রশাসনের উদ্যোগ বড়াইগ্রামে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত 
মাতৃস্বাস্থ‌্য সুরক্ষা বিল দ্রুত আইনে পরিণত করার সুপারিশ

মাতৃস্বাস্থ‌্য সুরক্ষা বিল দ্রুত আইনে পরিণত করার সুপারিশ

মাতৃস্বাস্থ্য সুরক্ষা বিষয়ক বিল দ্রুত আইনে পরিণত করতে কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়কে সুপারিশ করেছে মাতৃস্বাস্থ্য উন্নয়ন, নিরাপদ প্রসব নিশ্চিতকরণ ও পরিবার পরিকল্পনা বিষয়ক সাব-কমিটি।

সোমবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত মাতৃস্বাস্থ্য উন্নয়ন, নিরাপদ প্রসব নিশ্চিতকরণ ও পরিবার পরিকল্পনা সাব কমিটির ১৪তম সভায় এ সুপারিশ করা হয়েছে।
 
ইউএনএফপিএ-এর কারিগরি সহযোগিতায় জাতীয় সংসদ সচিবালয় বাস্তবায়নাধীন ‘মাতৃস্বাস্থ্য উন্নয়ন, নিরাপদ প্রসব নিশ্চিতকরণ ও পরিবার পরিকল্পনা’ বিষয়ক সাব-কমিটির সভাপতি আ.স.ম ফিরোজ সভাপতিত্ব করেন।

সভায় মাতৃস্বাস্থ্য উন্নয়ন, নিরাপদ প্রসব নিশ্চিতকরণ ও পরিবার পরিকল্পনা সাব-কমিটির সদস্য আব্দুস শহীদ, এমপি, শহীদুজ্জামান সরকার এমপি, হাবিবে মিল্লাত এমপি উপস্থিত ছিলেন। এছাড়াও কমিটির সদস্য শামসুল হক টুকু এমপি সভাতে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন। কমিটির সদস্য হাবিবে মিল্লাত এমপি সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

বাংলাদেশে অপরিকল্পিত গর্ভধারণ হ্রাস, মাতৃমৃত্যুর হার কমানো, কর্মক্ষেত্রে নারীর অংশগ্রহণ বৃদ্ধি, জনসংখ্যা নিয়ন্ত্রণের লক্ষে পরিবার পরিকল্পনা কার্যক্রমে জনসাধারণের মধ্যে ব্যাপক সচেতনতা সৃষ্টি করতে ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়াকে সভার পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।

স্বাস্থ্য সুরক্ষা, মাতৃস্বাস্থ্য উন্নয়ন, মাতৃমৃত্যু হ্রাস এবং পরিবার পরিকল্পনা কার্যক্রম জোরদারের লক্ষে একটি পরামর্শ সভা আয়োজন করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা ও জাতীয় পর্যায়ের স্বাস্থ্য বিশেষজ্ঞদের আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত হয়।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড.জাফর আহমেদ খান, প্রকল্প পরিচালক এম. এ কামাল বিল্লাহ, উপ প্রকল্প পরিচালক এ কে এম আব্দুর রহিম ভূঁইয়া এবং টেকনিক্যাল অফিসার খন্দকার জাকিউর রহমান প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত