শিরোনাম :
“প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম)- সেবা” পেলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ সরদার সাভারে বিএনসিসির সেন্ট্রাল ক্যাম্পিংয়ের সম্মিলিত কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত এম এম আমিনুল ইসলামকে আয়ারল্যান্ড প্রতিনিধি হিসাবে নিয়োগ দান  লক্ষীপুরে ডিবির জালে যৌন কর্মীসহ ৫জন আটক রক্তবন্ধু সমাজকল্যাণ সংগঠনের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অভিভাবক এওয়ার্ড ও গুণীজন সম্মাননা সাভার উপজেলা পরিষদ ঢাকা-১৯ এর এমপিকে সংবর্ধনা নওগাঁর পুলিশ সুপার”প্রেসিডেন্ট পুলিশ মেডেল” (পিপিএম-সেবা) প্রাপ্তি বড়াইগ্রামে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত  মাদক নিয়ে  ট্রেন চালক সহ গ্রেপ্তার ৫  ভোলায় রওশন আরা ও রাব্বী হত্যার বিচারের দাবীতে মানববন্ধন 
মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা

মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক : করোনাভাইরাস মহামারির ধাক্কা সামলাতে মালয়েশিয়ার প্রবেশ নিষেধাজ্ঞার তালিকায় বাংলাদেশসহ ৯টি দেশকে অন্তর্ভুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার মালয়েশিয়ার সরকার বলেছে, যেসব দেশে এখন পর্যন্ত দেড় লাখের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে; সেসব দেশের নাগরিকদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

দেশটিতে বিদেশ ফেরতদের মাধ্যমে করোনাভাইরাসের বিস্তার বৃদ্ধি পাওয়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো। মালয়েশিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞার এ তালিকায় যুক্ত করা হয়েছে বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ব্রাজিল, স্পেন, ফ্রান্স, ইতালি, সৌদি আরব এবং রাশিয়া।

আগামী ৭ সেপ্টেম্বর থেকে এসব দেশের নাগরিক মালয়েশিয়ায় প্রবেশ করতে পারবেন না। এর আগে মঙ্গলবার ফিলিপাইন, ইন্দোনেশিয়া এবং ভারতের নাগরিকদের বিরুদ্ধে একই ধরনের প্রবেশ নিষেধাজ্ঞার ঘোষণা দেয় মালয়েশিয়া।

বিদেশি নাগরিকদের নিষিদ্ধের এ তালিকা বৃদ্ধি পেতে পারে উল্লেখ করে মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব বলেন, আমরা উচ্চ-ঝুঁকিপূর্ণ দেশগুলোর নাগরিকদের আমাদের দেশে প্রবেশের অনুমতি দেব না।

তিনি বলেন, জরুরি পরিস্থিতিতে এবং দ্বিপাক্ষিক সরকার সম্পর্কিত বিষয়ে নিষেধাজ্ঞা কার্যকর হবে না। এ জন্য অভিবাসন বিভাগের অনুমতির দরকার হবে।

দীর্ঘমেয়াদি অভিবাসন পাস হোল্ডার যেমন- স্থায়ী বাসিন্দা, মালয়েশীয় নাগরিকদের বিদেশি স্বামী বা স্ত্রী এবং সরকারের বিশেষ ‘মালয়েশিয়া মাই সেকেন্ড হোম’ প্রবাসী কর্মসূচির আওতায় যারা আছেন; তারাও এই নিষেধাজ্ঞার অন্তর্ভুক্ত হবেন।

করোনাভাইরাস মহামারি শুরু হওয়ার পর গত মার্চে সীমান্ত বন্ধ করে দেয় মালয়েশিয়া। কিন্তু জুলাই মাসে দীর্ঘমেয়াদি অভিবাসন পাস হোল্ডারদের জন্য বিধি-নিষেধ শিথিল করে দেশটির সরকার।

মালয়েশিয়ায় এখন পর্যন্ত ৯ হাজার ৩৭৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ১২৮ জন।

সূত্র: কিয়োডো নিউজ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত