শিরোনাম :
রাজধানীর উত্তরখানে ইজিবাইক থেকে চাঁদাবাজী বন্ধে প্রতিবাদ মিছিল দেওয়ানগঞ্জে নির্বাচনী আচরণ বিধি ও আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা বড়াইগ্রামে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা শুরু পিরোজপুর জেলা আইনজীবী সমিতির দু গ্রুপের সংঘর্ষে আহত -১ সাভারে সেনাবাহিনীর আরভিএন্ডএফ কোরের বাৎসরিক অধিনায়ক সম্মেলন অনুষ্ঠিত ‘আমরা কারো সাথে যুদ্ধে জড়াব না : প্রধানমন্ত্রী যাত্রাবাড়ী ও কেরাণীগঞ্জে  কিশোর গ্যাং গ্রুপের ৫০ সদস্য গ্রেফতার বাগাতিপাড়ার বই মেলায় হাসান হাফিজুর’র দুটি বইয়ের মোড়ক উন্মোচন মোরেলগঞ্জে যুগান্তরের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত শিশু অপহরন মামলায় ঠাকুরগাঁওয়ে সাংবাদিক সহ ৩ জনের বিরুদ্ধে র্চাজ গঠন
মোরেলগঞ্জে জনগুরুত্বপূর্ণন বারইখালী-ফুলহাতা সড়ক চলাচলের অনুপযোগী

মোরেলগঞ্জে জনগুরুত্বপূর্ণন বারইখালী-ফুলহাতা সড়ক চলাচলের অনুপযোগী

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি :
বাগেরহাটের মোরেলগঞ্জ পৌর সদরের ফেরীঘাট এলাকা থেকে বারইখালী-ফুলহাতা বাজাররের জনগুরুত্বপূর্ণ সড়কটি এখন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ফলে ভোগান্তি বাড়ছে এলাকার জনসাধারনের। বিপাকে পড়েছে দিনমজুর যানবাহন শ্রমিকরা।
পানগুছি নদীর তীরবর্তী ফেরীঘাট থেকে বারইখালী ইউনিয়নের কাশ্মীর হয়ে বহরবুনিয়া ও ফুলহাতা বাজার পর্যন্ত প্রায় ৭ কিমি. সড়ক। এর মধ্যে ৪ কিমি. রয়েছে কার্পেটিং, ইটসোলিং ও কাচাঁ রাস্তা। প্রমত্তা পানগুছি নদীর করাল গ্রাসে প্রতিনিয়ত ভাঙ্গনের কবলে এ রাস্তা বিভিন্ন অংশ নদীগর্ভে বিলীন হচ্ছে। বিশেষ করে জোয়ারের সময় অতিরিক্ত পানির চাপে এ সড়ক বেশি ক্ষতিগ্রস্ত হয়। জোয়ারের পানিতে ভাসিয়ে নিয়ে যায় সড়কের কার্পেটিং ও ইটসোলিং।
এ সড়ক দিয়ে প্রতিদিন শত শত মোটরগাড়ি, ভ্যান,ইজিবাইকসহ বিভিন্ন যানবাহন চলাচল করে। জনগুরুত্বপূর্ণ এ সড়কের বিভিন্ন অংশ দেবে, ভেঙ্গে খানাখন্দকে পরিনত হয়েছে। বেকার হয়েছে পড়েছে অনেক যানবাহন শ্রমিক। পানগুছি নদীর তীরবর্তী বহরবুনিয়া-ফুলহাতা সড়কটি প্রতিনিয়ত ভাঙ্গছে। যার কারনে হ্রাস পাচ্ছে ফসলি জমি বাড়ি-ঘর।
বারইখালী ইউনিয়ন চেয়ারম্যান শফিকুর রহমান লাল জানান, এ সড়কটি প্রমত্তা পানগুছি নদী সংলগ্ন। সড়টি বার বার সংস্কার করা হচ্ছে। আবার ভাঙ্গছে। নদী শাসন ব্যবস্থা কার্যকরী না করলে এ সড়কটি রক্ষা করা খুবই কঠিন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত