শিরোনাম :
কেন্দুয়া কৈজানি নদীতে ঝাঁপ দেয়া হালিমের লাশ উদ্ধার খুলনায় ট্রাক-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে চালক নিহত শাহজাদপুরে পিপিভি নারীকে চাকরিতে পূর্ণবহালের দাবীতে মানববন্ধন ও সমাবেশ  শেরপুরে বন বিভাগের রেঞ্জ কর্মকর্তার বিচার দাবিতে মানববন্ধন সালথায় পেঁয়াজের আড়তে ভোক্তা অধিদপ্তরের তদারকি দিঘলিয়ায় সাবেক প্রেসিডেন্ট হুসাইন মুহাম্মদ এরশাদের ৫ম মৃত্যু বার্ষিকী পালন মিরপুর বিআরটিএ কার্যালয়ে অভিযান ; ২ দালালের সাজা কেন্দুয়ায় ফুটবল প্রীতিম্যাচ অনুষ্ঠিত কেন্দুয়ায় বাবার বাড়ি পুড়িয়ে দিল ছেলে ধীরগতিতে কমছে যমুনার পানি বানভাসির মধ্যে বিশুদ্ধ পানিসহ তীব্র খাদ্য সংকট
রায়পুরে  তীব্র তাপদাহে ইস্তেস্কার নামাজ আদায় 

রায়পুরে  তীব্র তাপদাহে ইস্তেস্কার নামাজ আদায় 

কাউছার আলম :
লক্ষ্মীপুরের রায়পুরে  তীব্র তাপদাহে জনবীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। অনাবৃষ্টি আর আবহাওয়ার বিরূপ প্রভাবের কারণে নষ্ট হচ্ছে বিভিন্ন ফসল। ক্রমশ নামছে পানির স্তর। তাপের প্রকোপ থেকে বাঁচতে বৃষ্টির জন্য ইস্তেস্কার নামাজ আদায় করেছেন মুসল্লিরা।
বৃহস্পতিবার  সকাল ৭:৩০  ইস্তেখারার নামাজ আদায় করেছে কয়েকশ মুসল্লি। শহরের আশরাফগঞ্জ নতুন বাজার ঈদগা মাঠে ইমামতি ও খুৎবা প্রদান করেন  রায়পুর কামিল মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল প্রখ্যাত আলেমে দ্বীন, মাওলানা মনজুর হোসাইন সাহেব।
নামাজ শেষে কান্নারত অবস্থায় তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও বৃষ্টি জন্য মোনাজাত করেন মুসুল্লিরা,  জানান দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় আমাদের জনজীবনে অস্বস্তি বিরাজ করছে। তাপপ্রবাহ থেকে মুক্তির ও বৃষ্টির জন্য আজ আমরা নামাজ আদায় করেছি।
এ বিষয়ে  মাওলানা মনজুর হোসাইন বলেন, দীর্ঘদিন ধরে বৃষ্টি না হওয়ায় মানুষ পানির জন্য হাহাকার করছে। বৃষ্টি বা পানির জন্য আল্লাহ সালাতের মাধ্যমে সাহায্য চাইতে বলেছেন। আল্লাহর কাছে চাওয়া সুন্নাত। আর এ চাওয়াকে আরবিতে সালাতুল ইস্তেস্কা বলা হয়।
 এদিকে রায়পুরে  চাহিদা অনুয়ায়ী বিদ্যুৎ সরবরাহ না থাকায় ঘরে থাকতে পারছে না অনেকেই। কেউ কেউ গাছ তলায় গিয়ে আশ্রয় নিচ্ছে। বিদ্যুৎ বিতরণ বিভাগ বলছে চাহিদার তুলনায় বিদ্যুৎ কম সরবরাহ পাওয়ায় লোডশেডিং দিতে হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত