শিরোনাম :
কেন্দুয়া কৈজানি নদীতে ঝাঁপ দেয়া হালিমের লাশ উদ্ধার খুলনায় ট্রাক-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে চালক নিহত শাহজাদপুরে পিপিভি নারীকে চাকরিতে পূর্ণবহালের দাবীতে মানববন্ধন ও সমাবেশ  শেরপুরে বন বিভাগের রেঞ্জ কর্মকর্তার বিচার দাবিতে মানববন্ধন সালথায় পেঁয়াজের আড়তে ভোক্তা অধিদপ্তরের তদারকি দিঘলিয়ায় সাবেক প্রেসিডেন্ট হুসাইন মুহাম্মদ এরশাদের ৫ম মৃত্যু বার্ষিকী পালন মিরপুর বিআরটিএ কার্যালয়ে অভিযান ; ২ দালালের সাজা কেন্দুয়ায় ফুটবল প্রীতিম্যাচ অনুষ্ঠিত কেন্দুয়ায় বাবার বাড়ি পুড়িয়ে দিল ছেলে ধীরগতিতে কমছে যমুনার পানি বানভাসির মধ্যে বিশুদ্ধ পানিসহ তীব্র খাদ্য সংকট
রায়পুরে লোডশেডিংয়ে বিপর্যস্ত জনজীবন

রায়পুরে লোডশেডিংয়ে বিপর্যস্ত জনজীবন

কাউছার আলম :
লক্ষ্মীপুরের রায়পুরে ভয়াবহ লোডশেডিংয়ে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। শতভাগ বিদ্যুতায়িত এ উপজেলায় প্রায় পাঁচ লক্ষ লোকের বসবাস। বিদ্যুতের গ্রাহক রয়েছে প্রায় এক লক্ষ আট হাজার। প্রচন্ড দাবদাহে এবং চরম লোডশেডিংয়ে অতিষ্ঠ এ অঞ্চলের মানুষ। গরমে অসুস্থ হয়ে পড়ছে বৃদ্ধ ও শিশুরা। ঘন ঘন বিদ্যুৎ আসা যাওয়া করায় বিপাকে পড়েছে ব্যাবসায়ীরাও। গত কয়েকদিনে বিদ্যুৎ বিতরণ সংস্থায় ফোন করে অভিযোগ জানাচ্ছেন অনেকে। ব্যবসায়ীরা জানায়, রমজানের শেষের দিকে এসে বিদ্যুৎ এর এই বিপর্যয়ে আমাদের ব্যাবসার উপর ব্যাপক প্রভাব পড়েছে,ঈদের বাজার আমাদের ব্যাবসায় সময় এটাই। সারা বছরের ব্যাবসা ঘন ঘন বিদ্যুতের এই লোডশেডিং ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছি আমরা। বিদ্যুৎ না থাকলে জেনারেটর সার্ভিসও পাওয়া যায়না। অতিরিক্ত তেল খরচ হয় বলে দিতে হয় অতিরিক্ত ভাড়া যা আমাদের জন্য খুবই এফেক্টিভ।
ব্যাবসায়ী মেসাস আইয়ান ফ্যাশনের স্বত্বাধিকারী কাউছার আলম বলেন জেনারেটরে একটার বেশি পাখা চালানো সম্ভব না, আমাদের কষ্টের কথা বাদই দিলাম গরমের কারনে ক্রেতারা দোকানে বসতে চায়না, এতে আমাদের ব্যাপক লোকশানে পড়তে হচ্ছে, আমাদের এই ক্ষতিতো আর কেউ দেখবে না। এ ছাড়া বিদ্যুতের এই আসা-যাওয়ায় এবং প্রচন্ড দাপদাহে ক্ষোভে ফুঁসে উঠেছে সর্বস্তরের জনগণ। সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র নিন্দা আর ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটাচ্ছেন অনেকেই। জানা গেছে, লোডশেডিংয়ের কারণে রায়পুর পৌরসভার ট্যাংকে পানি তোলা যাচ্ছে না। ফলে গ্রাহকদের নিরবচ্ছিন্নভাবে পানি সরবরাহ করা যাচ্ছে না। এতে পানি সংকটে ভুগছেন পৌরসভার ৫০ হাজার বাসিন্দা। রায়পুর পলী বিদ্যুৎ কার্যালয়ের এ.জি.এম (ও.এন্ড.এম) মোঃ মামুনুর রহমান বলেন, এল পি গ্যাসের সরবারহের অভাবে এ লোডশেডিং এর সমস্যা পোহাতে হচ্ছে। খুব সহসা এলপি গ্যাস আনলোডিং এর কাজ শুরু হলে আশা করি অতি সহসা এ সমস্যা সমাধান হয়ে যাবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত