শেখ হাসিনা দুর্যোগ মোকাবেলায় সফল হয়েছে-সমাজকল্যাণ মন্ত্রী

শেখ হাসিনা দুর্যোগ মোকাবেলায় সফল হয়েছে-সমাজকল্যাণ মন্ত্রী

সুমন ইসলাম বাবু: বর্তমানে তথ্য প্রযুক্তির যুগে অতীতের মতো মানুষ আকাশ দেখে আর তাপমাত্রা অনুভব করে আবহাওয়ার গতিপথ অনুমান করে না। যার ফলে আকস্মিক দুর্যোগে পড়ার ভয় অনেকটাই কমে গেছে। সরকার সঠিক সময়ে মানুষের কাছে আবহাওয়ার পুবাভাস পৌঁছাতে দিতে সক্ষম হয়েছে। এর ফলে প্রাকৃতিক দুর্যোগে প্রাণহানি ও ক্ষয়ক্ষতির ও পরিমান অনেক কমে গেছে।
১৯৯১ সালে তৎকালীন বিএনপি সরকারের গাফিলতি, অব্যবস্থাপনা ও অপরিপক্কতার কারণে লাখ লাখ মানুষ মারা গেছে।
বর্তমানে শেখ হাসিনার সরকার মানুষের জানা মাল রক্ষায় তথ্য প্রযুক্তির মাধ্যমে নানা যুগান্তকারি পদক্ষেপে দুর্যোগ মোকাবেলায় সফল হয়েছে। যার ফলে যে কোন দুর্যোগ, বন্যা, জলোচ্ছাসের মত প্রাকৃতিক দুযোগ মোকাবেলার সারা বিশ^ জুড়ে প্রশংসিত হয়েছেন শেখ হাসিনা এমন দাবি করেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি।
বৃহস্পতিবার ১৩ অক্টোবর লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসম কথা বলেন।
উপজেলা নর্বিাহী অফিসর মোঃ আব্দুল মান্নানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ষ্টেশন অফিসার আল আমিন, উপজেলা শিক্ষা অফিসরা জাকির হোসেন সরকার, প্রেসক্লাব সভাপতি আমিরুল ইসলাম, মেডিকেল অফিসর ডাঃ সালেহ সাবু, তুষভান্ডার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর ইসলাম আহমেদ প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত