শিরোনাম :
নরেন্দ্র মোদি পূণরায় ক্ষমতায় এলে ৬ মাসের মধ্যে কাশ্মিরকে ভারতের অংশ করা হবে সিরাজগঞ্জে চলতি বছরই সেতু দিয়ে চলবে ট্রেন ইরানের প্রেসিডেন্ট হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত দিঘলিয়ায় মহি মল্লিকের নির্বাচনী নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে পুলিশী হয়রানীর অভিযোগ  নওগাঁয় গ্রামীন ব্যাংকের মত বিনিময় সভা-অনুষ্ঠিত  আশুলিয়ার শিমুলিয়ায় ভূমিদস্যুদের দখলে অসহায় মাসুদের জমি  আপনি বাংলাদেশ ব্যাংকে ঢুকবেন কেন সাংবাদিকেদের প্রশ্ন ওবায়দুল কাদেরের ইসরাইল হেরে যাচ্ছে: সাবেক গোয়েন্দা উপ-প্রধান শ্রীবরদীতে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার আশুলিয়ায় চায়না আদিবাসী নারী পাচার চক্রের বিরুদ্ধে মানববন্ধন
সাতক্ষীরায় পাঁচ সাংবাদিকের নামে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

সাতক্ষীরায় পাঁচ সাংবাদিকের নামে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

শাহিন বিশ্বাস :
সাতক্ষীরায় পাঁচ সাংবাদিকের নামে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে পাটকেলঘাটা প্রেসক্লাব।
 মঙ্গলবার (২মে) বিকাল সাড়ে ৫ টায় পাটকেলঘাটা বাজারের পাঁচ রাস্তা মোড়ে এ মানববন্ধন অনুষ্টিত হয়।
পাটকেলঘাটা প্রেসক্লাবের সভাপতি শেখ জহুরুল হকের সভাপতিত্বে, প্রধান অতিথির বক্তব্য রাখেন, দৈনিক কালের চিত্র পত্রিকার সম্পাদক ও প্রকাশক সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ। মানব জমিন পএিকার সাতক্ষীরা জেলা প্রতিনিধি সাংবাদিক ইয়ারব হোসেন, মানব কন্ঠ পএিকার জেলা প্রতিনিধি মেহেদী আলী সুজয়,  দৈনিক পত্রদূত পত্রিকার পাটকেলঘাটা প্রতিনিধি মুজিবুর রহমান, দৈনিক কল্যান পএিকার সাংবাদি মখফুর রহমান ঝান্টু,সহ নাজমুল হক খান, প্রভাষক ইয়াছিন আলী, সাংবাদিক  ইন্দ্রজিৎ সাধু,  সাংবাদিক আবু হোসেন, সাংবাদিক মাফুজুর রহমান মধু সাংবাদিক আব্দুল মতিন, সাংবাদিক শাহিন আলম, বিশ্বজিত চক্রবর্তী,
আরো উপস্তিত ছিলেন, ধানদিয়া প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান মিজান, নাজমুল হাসান মিঠু,  রিপন হোসাইন, রোকনুজ্জামান রোকন, খায়রুল আলম সবুজ, সুমন ঘোষ আব্দুলাহ আল মামুম, মনিরুজ্জামান, উমা হোড়, সুমাইয়া, মেহেদি হোসেন, মানববন্ধনে জেলা ও উপজেলা থেকে বিভিন্ন পর্যায়ের সাংবাদিকরা অংশগ্রহন করেন।
মানববন্ধনে বক্তরা বলেন, এই হয়রানি মূলক মামলার বাদী জহর আলী সরদার পেশায় একজন ভ্যান চালক ছিলেন। রাতারাতি কোম্পানির ম্যানেজার হয়ে গেছেন। একজন ভ্যানচালক থেকে কিভাবে তিনি কোম্পানির ম্যানেজার হলেন এর সঠিক অনুসন্ধান করবে সাংবাদিকরা। জহর আলী ও তার বুদ্ধিদাতা দাতাদের অনতিবিলম্বে চিহ্নিত করে শাস্তির দাবি জানিয়েছেন বক্তারা।
বক্তারা আরও বলেন, সৌদি আরব প্রবাসী শ্রমিক সবুজ সাতক্ষীরায় কোটি কোটি টাকা বিনিয়োগ করে অবৈধ উপায়ে গড়ে তুলেছেন সেমাই কারখানা। সেই অবৈধ কারখানা নিয়ে সংবাদ প্রকাশ করায় ক্ষিপ্ত হয়েছেন এই প্রবাসি। সেমাই কারখানার ম্যানেজার জহুর হোসেনকে বাদী করে বানোয়াট চাঁদাবাজি মামলা করিয়েছেন।  একজন প্রবাসী শ্রমিক মাসে কত টাকা আয় করে আর এখানে কিভাবে কোটি কোটি টাকা বিনিয়োগ করে কারখানা গড়ে তুলেছেন এ সঠিক তদন্ত প্রশাসন করবে। একই সাথে সাংবাদিকদের বিরুদ্ধে করা মামলাটির সঠিক তদন্তের দাবি করছি।
প্রতিবাদ কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বিভিন্ন সংগঠণের নেতৃবৃন্দরা।
প্রসঙ্গত , সাতক্ষীরা তালা সদরের আটারই গ্রামে বিএসটি আই নিবন্ধন ছাড়া গড়ে উঠেছে শপিং ভ্যালী ফুড প্রোডাক্টস নামের একটি সেমাই কারখানা। সেখানে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই প্রস্তুত করে বাজার জাত করতো। তাছাড়া সেমাইয়ের প্যাকেটের গায়ে বিএসটিআই এর ভুয়া নিবন্ধন ব্যবহার করে সেমাই বাজারজাত করছিলো। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যম সংবাদ প্রকাশ করে। সংবাদ প্রকাশের পর বুধবার (২৯ মার্চ) র‍্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের কোম্পানি কমান্ডার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করে ২৫ হাজার টাকা জরিমানা করেন। একই সাথে প্রতিষ্ঠানটি বন্ধ ঘোষণা করেন। মামলার আসামীরা হলেন, ঢাকা পোস্টের সাতক্ষীরা প্রতিনিধি সোহাগ হোসেন, ঢাকা মেইলের প্রতিনিধি গাজী ফারহাদ, স্থানীয় দৈনিক পত্রদূত পত্রিকার প্রতিবেদক হোসেন আলী, দৈনিক কালের চিত্র পত্রিকার প্রতিনিধি শাহীন বিশ্বাস ও দৈনিক মুক্ত খবরের প্রতিনিধি হাবিবুর রহমান সোহাগ।অনুষ্ঠানটি পরিচালনা করেন পাটকেলঘাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল মমিন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত