শিরোনাম :
তজুমদ্দিনে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর উপর হামলা,আটক ৩ সাগরে তৈরি হয়েছে ঘূর্ণিঝড় রিমাল, দশ নম্বর মহাবিপদ সংকেত  নাটোর ০৪ আসনের সংসদ সদস্যের বিরুদ্ধে সাংবাদিকদের মানববন্ধন কেন্দুয়ায় দু’পক্ষের সংঘর্ষে একজনের মৃত্যু  ফরিদপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‌ ১২৫ তম  জন্মবার্ষিকী পালিত  পূর্ব তিমুরের মতো খ্রিষ্টান দেশ বানানোর চক্রান্ত চলছে এমপি আনার হত্যায় জিহাদের লোমহর্ষক বর্ণনা সাগরে তৈরি হয়েছে ঘূর্ণিঝড় রিমাল, সাত নম্বর বিপদ সংকেত  বড়াইগ্রামে সাংবাদিকদের নিয়ে এমপি’র আপত্তিকর বক্তব্য, সর্বত্র ক্ষোভ   সাতক্ষীরায় পৃথক সড়ক দূর্ঘটনায় এক কলেজ ছাত্রসহ দুই জনের মৃত্যু
হামাস আমাদের সবচেয়ে ক্ষতি করেছে : ইসরাইলের মন্ত্রি

হামাস আমাদের সবচেয়ে ক্ষতি করেছে : ইসরাইলের মন্ত্রি

আন্তর্জাতিক ডেস্ক:

ইসরাইলের যুদ্ধ মন্ত্রিসভার সদস্য গাদি আইসেনকট গাজার প্রতিরোধ আন্দোলন হামাসের নাম না উল্লেখ করেই বলেছেন, মধ্যপ্রাচ্যে আমাদের সবচেয়ে দুর্বল শত্রুই আমাদের সবচেয়ে ক্ষতি করেছে। গাজা যুদ্ধে ছয় মাস ধরে যুদ্ধ করেও সাফল্য না পাওয়ার প্রেক্ষাপটে তিনি এই মন্তব্য করেন। ইয়েডিওথ পত্রিকায় তার বক্তব্য প্রকাশিত হয়েছে।

ইসরাইলি মন্ত্রী বলেন, অর্ধ বছরের বেশি সময় ধরে ক্ষুদ্র গাজা উপত্যকায় বোমা বর্ষণ করেও বন্দীদের উদ্ধার করতে ইসরাইলি সেনাবাহিনী ব্যর্থ হয়েছে।

তিনি ডেমোক্র্যাটিক ইনস্টিটিউট কনফারেন্সে বলেন, ‘মধ্যপ্রাচ্যের দুর্বলতম শত্রু আমাদের সবচেয়ে ক্ষতি করেছে। এখন আমাদের উচিত হবে আমাদের কৌশল পরিবর্তন করা।’

তিনি বলেন, ‘অনেক বছর না কাটা পর্যন্ত বর্তমান যুদ্ধের ফলাফল পরিষ্কার হবে না।’

ইরান হামলার পর সোমবার থেকে ইসরাইলের স্কুলগুলো খুলে দেয়া হবে চলতি সপ্তাহের শেষ দিকে ইরানের নজিরবিহীন বিমান হামলার কারণে ইসরাইল তাদের স্কুলগুলো বন্ধ রাখার নির্দেশ দেয়ার পর সোমবার ইসরাইলজুড়ে স্কুলগুলো আবার খোলার ঘোষণা দিয়েছে সেনাবাহিনী ।

ইরান শনিবার রাতে ইসরায়েলি ভূখণ্ডে ৩ শ’ টিরও বেশি ক্ষেপণাস্ত্র এবং ড্রোন হামলা চালিয়েছে। যার বেশিরভাগই ইসরাইল এবং তার মিত্ররা প্রতিহত করেছে বলে সামরিক বাহিনী বলেছে।

এই হামলা ইসরাইল ও ইরানের মধ্যে সর্বাত্মক যুদ্ধের আশঙ্কা সৃষ্টি করেছে। হামলায় কেউ মারা না গেলেও ১২ জন আহত হয়েছে।

একটি ‘পরিস্থিতি মূল্যায়ন’ করার পর সামরিক বাহিনী সোমবার ভোরে এক বিবৃতিতে বলেছে, ‘ইসরাইলজুড়ে শিক্ষা কার্যক্রম পুনরায় চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

সেনাবাহিনীর বিবৃতিতে আরো বলা হয়েছে, ‘লেবাননের সাথে সীমান্তের উত্তরাঞ্চলে এবং গাজা উপত্যাকার কাছাকাছি সম্প্রদায়গুলোতে শিক্ষা কার্যক্রম আবার শুরু হবে।

বিবৃতিতে আরো বলা হয়েছে, বেশিভাগ জায়গায় বড় সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞাও তুলে নেয়া হবে।

ইসরাইল সিরিয়ায় ইরানি কনস্যুলেট ভবনে হামলা চালিয়ে ভবন ধ্বংস করে এবং দুই জেনারেলসহ সাতজন রেভ্যূরিউশনারী গার্ডকে হত্যা করে। শনিবার তেহরান প্রতিশোধমূলক ইসরাইলে তিন শ’র ও বেশি ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালায়।

সূত্র : আল জাজিরা এবং এএফপি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত