শিরোনাম :
“প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম)- সেবা” পেলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ সরদার সাভারে বিএনসিসির সেন্ট্রাল ক্যাম্পিংয়ের সম্মিলিত কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত এম এম আমিনুল ইসলামকে আয়ারল্যান্ড প্রতিনিধি হিসাবে নিয়োগ দান  লক্ষীপুরে ডিবির জালে যৌন কর্মীসহ ৫জন আটক রক্তবন্ধু সমাজকল্যাণ সংগঠনের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অভিভাবক এওয়ার্ড ও গুণীজন সম্মাননা সাভার উপজেলা পরিষদ ঢাকা-১৯ এর এমপিকে সংবর্ধনা নওগাঁর পুলিশ সুপার”প্রেসিডেন্ট পুলিশ মেডেল” (পিপিএম-সেবা) প্রাপ্তি বড়াইগ্রামে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত  মাদক নিয়ে  ট্রেন চালক সহ গ্রেপ্তার ৫  ভোলায় রওশন আরা ও রাব্বী হত্যার বিচারের দাবীতে মানববন্ধন 
৭৯৪ কোটি ৭৮ লাখ টাকা ব্যয়ে ৬ ক্রয় প্রস্তাব অনুমোদন

৭৯৪ কোটি ৭৮ লাখ টাকা ব্যয়ে ৬ ক্রয় প্রস্তাব অনুমোদন

৭৯৪ কোটি ৭৮ লাখ ৪৮ হাজার টাকা ব্যয়ে ৬টি ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। বুধবার (২৬ আগস্ট) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ভার্চুয়াল সভায় ক্রয় প্রস্তাবগুলো অনুমোদন দিয়েছে। সভায় কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  সভা শেষে ক্রয় প্রস্তাবের বিভিন্ন দিক তুলে ধরেন অর্থমন্ত্রী।

তিনি বলেন, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের মূল সেতু ও নদীশাসন কাজ তদারকীর দায়িত্বে নিয়োজিত কেইসি’র চুক্তির মেয়াদ ২০২০ সেপ্টেম্বর থেকে ২০২৩ সালের জুন পর্যন্ত ৩৪ মাস বাড়ানোর প্রস্তাব করা হয়। পরে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি অনুমোদন দেয়। এজন্য ব্যয় হবে ৩৪৮ কোটি এক লাখ ৩২ হাজার টাকা। মন্ত্রী বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন বাস্তবায়নাধীন ‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ’ শীর্ষক প্রকল্পে ডেলিগেটেড ওয়ার্ক হিসাবে গণপূর্ত অধিদপ্তর বাস্তবায়নাধীন ‘গ্রীন সিটি আবাসিক পল্লী’ নির্মাণের আওতায় ৪টি ২০তলা এবং ৬টি ১৬তলা আবাসিক ভবনের ৯৫৬টি ইউনিটে আসবাবপত্র সরবরাহ কাজের ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে কমিটি। এতে মোট ব্যয় হবে ৫৫ কোটি ৯০ লাখ ৪৫ হাজার টাকা। 

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন বাস্তবায়নাধীন ‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ’ শীর্ষক প্রকল্পে ডেলিগেটেড ওয়ার্ক হিসাবে গণপূর্ত অধিদপ্তর বাস্তবায়নাধীন পাবনার ঈশ্বদীতে রূপপুর গ্রীন সিটি আবাসিক পল্লী নির্মাণের আওতায় আবাসিক কমপ্লেক্সে নির্মাণ প্রকল্পের ১২৫০ বর্গফুটের ৪টি ২০তলা ভবন এবং ৬টি ১৬তলা ভবনের ৯৫৬ ইউনিটে হোম অ্যাপ্লায়েন্স সরবরাহ ও স্থাপন শীর্ষক কাজের ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এতে ব্যয় হবে ২৬ কোটি ৯৭ লাখ ৩৫ হাজার টাকা। ২০২১ শিক্ষাবর্ষের মাধ্যমিক (বাংলা ও ইংরেজি ভার্সন) ইবতেদায়ি ও দাখিল স্তরের বিনামূল্যের পাঠ্যপুস্তক মুদ্রণ, বাঁধাই ও সরবরাহের জন্য আহ্বান করা মোট ৭৫টি লটে সর্বমোট ৬ কোটি ৫৬ লাখ ৫৬ হাজার ৭৬৭ কপি বই ক্রয়প্রস্তাব অনুমোদন দিয়েছে ক্রয় কমিটি।  এতে ব্যয় হবে ৬৮ কোটি ১ লাখ ৫ হাজার ৮৫৩ টাকা।

এছাড়া কমিটি ২০২১ শিক্ষাবর্ষের মাধ্যমিক (বাংলা ও ইংরেজি ভার্সন), ইবতেদায়ি, দাখিল, এসএসসি ও দাখিল ভোকেশনাল এবং কারিগরি (ট্রেড বই) স্তরের বিনামূল্যের পাঠ্যপুস্তক মুদ্রণ, বাঁধাই ও সরবরাহের জন্য আহ্বান করা মোট ২১০টি লটের দর প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে কমিটির সভায়।  এতে মোট ব্যয় হবে ২০৫ কোটি ৮৪ লাখ ৮৩ হাজার ৬২০ কোটি টাকা। ২০২১ শিক্ষাবর্ষের মাধ্যমিক (বাংলা ও ইরেজি ভার্সন) স্তরের বিনামূল্যে বিতরণযোগ্য পাঠ্যপুস্তক মুদ্রণের জন্য ১২ হাজার মেট্রিক টন মুদ্রণ কাগজ ও ১৩০০ মেট্রিক টন আর্ট কার্ড সংগ্রহের ক্রয়প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এজন্য ব্যয় হবে ৯০ কোটি ৩ লাখ ৪৮ হাজার ৭৫৮ টাকা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত