আর্তমানবতার সেবায় আকরাম হোসেন বাদশা 

আর্তমানবতার সেবায় আকরাম হোসেন বাদশা 

গাজীপুর জেলা প্রতিনিধি :
মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য একটু সহনাভুতি কি মানুষ পেতে পারে না ? শিল্পী- ভূপেন হাজারিকার সেই কালজয়ী গানই যেন বর্তমানে শ্রীপুরের সোনাকর গ্রামে সর্বত্র বাঁজছে। আর এবারের শিল্পী মানবতার গায়ক জনাব আকরাম হোসেন বাদশা।
সম্প্রতি গাজীপুর জেলার এক প্রত্যন্ত গ্রামে সন্ধান মেলে বিরল এক রোগীর। অন্যান্য রোগীদের মতন দেখতে এই রোগী হলেও পার্থক্য হলো রোগীর বয়স মাত্র ১ বছর তিন মাস!
জেলার শ্রীপুর উপজেলার সোহাগ মন্ডল ও নাসরীন সুলতানা দম্পত্তির হাসি খুশী পরিবারে প্রথম কন্যা সন্তানের পরে আনন্দ আরো দিগুন করে ২০২১ সালে জন্মগ্রহন করে প্রথম পুত্র সন্তান আব্দুল্লাহ। তবে আব্দুল্লাহর জন্মে পুরো পরিবার আনন্দিত হলেও বিরল রোগে আক্রান্ত শিশু আব্দুল্লাহর বসবাস বেদনার সাথে!
অন্যদিকে আব্দুল্লাহর চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল হওয়ায় পরিবারের একমাত্র উপার্জনকারী সৌদি প্রবাসী সোহাগ মন্ডল ও গৃহিনী নাসরীন সুলতানার জন্য কষ্টকর হয়ে দাঁড়ায়। একদিকে পরিবারের সব খরচ আর অন্যদিকে অসুস্থ তবে বহু কাঙ্খিত সাত রাজার ধন একমাত্র পুত্র সন্তান আব্দুল্লাহ।
টানাপোড়েন এমন হৃদয়বিদারক মূহুর্তে উদ্ধারকর্তা হিসেবে আবির্ভূত হন মানবতার ফেরিয়লা খ্যাত গাজীপুর-০৩ আসনের সাংসদ জনাব মুহাম্মদ ইকবাল হোসেন সবুজের বড় ভাই আকরাম হোসেন বাদশা। জানা যায়, আব্দুল্লাহর চিকিৎসা মাসিক খরচ প্রায় ত্রিশ হাজার টাকা। যার পুরো দায়িত্ব গ্রহন করে স্বস্তি দিলেন পুরো পরিবারকে। পাশাপাশি আকস্মিক সফরে আর্থিক সহযোগিতা করে নিশ্চিত করেছেন পরিবারটির নিরবিচ্ছিন্ন হাসি।
এবিষয়ে জনাব আকরাম হোসেন বাদশা বলেন,”আল্লাহ সবচেয়ে ভালো জানেন আসলে ছেলেটির কি হয়েছে( অসুস্থতা )? আমরা সবাই ছেলেটির জন্য দোয়া করবো। যাতে আল্লাহ তাকে সুস্থ্য করে দেন। এবং আমি সর্বাত্মক সহযোগিতা করার চেস্টা করবো। বাকীটা আল্লাহর হাতে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত