উপকার করতে গিয়ে ফেঁসে গেলেন সিএনজি চালক সাদ্দাম

উপকার করতে গিয়ে ফেঁসে গেলেন সিএনজি চালক সাদ্দাম

মো: শাহ্জাহান চৌধুরী : নারায়নগঞ্জ জেলার রুপগঞ্জ থানার সাহাপুর গ্রামের মৃত আব্দুল হামিদ বেপারীর বড় ছেলে মো: সাদ্দাম হোসেন (৩৫) পেশায় একজন সিএনজি চালক। পড়ালেখায় প্রাথমিকের গন্ডিও পার করতে পারেনি সাদ্দাম। দশ বছরেরও বেশি সময় ধরে নারায়নগঞ্জের কাঞ্চন ব্রীজ থেকে কুড়িল বিশ্বরোড পর্যন্ত লাইনের সিএনজি চালিয়ে জীবিকা নির্বাহ করছে ড্রাইভার সাদ্দাম।

গত ১০ই মে রাত আনুমানিক ৩টার দিকে প্রতিদিনের মতো সিএনজি চালিয়ে বাড়ি ফেরার পথে খিলক্ষেত থানাধীন ৩০০ ফিট রুপগঞ্জগামী রাস্তার অস্ট্রেলিয়ান স্কুলের সামনে আসলে সিএনজি চালক সাদ্দামকে ৩/৪ জন ব্যাক্তি থামতে অনুরোধ করেন এবং বলেন তাদের সহযোগীতা করার জন্য। সাদ্দাম দেখে বুঝতে পারে তাদের গাড়িতে ডাকাতি হয়েছে এবং তারা মারাত্নক ভাবে আহত অবস্থায় পরে আছেন, পরে তাদেরকে নিয়ে দ্রুত কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যান, পথিমধ্যে তাদের কথোপকথন শুনে সাদ্দাম বুঝতে পারে তাদের অনেক প্রয়োজনীয় কাগজপত্রও হারিয়েছে। ডাকাতি হওয়ায় ক্ষতিগ্রস্থদের কাছে কোন টাকা না থাকায় সিএনজি ড্রাইভার সাদ্দাম তাদের মোবাইল নাম্বার নিয়ে এবং নিজের মোবাইল নাম্বার তাদের দিয়ে বাড়ি ফিরে আসার সময় ডাকাতি হওয়া স্থানের পাশেই কিছু কাগজপত্র দেখতে পায়। সাথে সাথেই ডাকাতির মাধ্যমে ক্ষতিগ্রস্থ ব্যাক্তিকে মোবাইলে ফোন করে কিছু কাগজপত্র পাওয়া গেছে বলে জানান এবং আবারও কুর্মিটোলা জেনারেল হাসপাতালে গিয়ে সেই কাগজপত্র তাদের কাছে পৌছে দিয়ে আসেন সাদ্দাম। বিনিময়ে তার প্রতি কৃতজ্ঞাও প্রকাশ করেন তারা।

পরের দিন ১২ই মে খিলক্ষেত থানা থেকে ফোন আসে সিএনজি চালক সাদ্দামের কাছে। জানতে চাওয়া হয় সেদিন রাতের ঘটনা সম্পর্কে। এক পর্যায়ে সাদ্দামকে খিলক্ষেত থানায় আসতেও বলা হয়। পরে সাদ্দাম থানায় গিয়ে তার দেখা ঘটনার বিস্তারিত বলে বাসায় চলে আসে। ১৩ই মে তাকে আবারও থানায় ডাকা হয় জিজ্ঞাসাবাদের জন্য এবং পরে তাকে ছেড়েও দেয়া হয়। ১৪ই মে সাদ্দামকে ফোন করে তার বাড়ির কাছে সিএনজি স্ট্যান্ড থেকে তার ছোট ভাই নূর হোসেন ও অন্যান্য সিএনজি ড্রাইভারদের সামনে থেকেই গ্রেপ্তার করে আনে খিলক্ষেত থানা পুলিশ। ১০ই মে রোজু হওয়া মামলার নং-১০১। উক্ত মামলায় তাকে সন্দেহভাজন ডাকাত দলের একজন সদস্য মনে করে আদালতে প্রেরন করা হয়েছে।

এবিষয়ে বাদি পক্ষের সাথে ফোনে কথা বলেন সিএনজি চালক সাদ্দমের ছোট ভাই নূর হোসেন, ক্ষতিগ্রস্থ বাদি পক্ষ মুঠোফোনে বলেন, ডাকাতি হওয়ার পর আমরা আহত অবস্থায় সিএনজি চালক সাদ্দামের সহযোগীতায় হাসপাতালে আসি। সাদ্দাম আমাদের উপকার করেছে তবে আমি সাদ্দামের বিরুদ্ধে কোন অভিযোগ করিনি, সিএনজি চালক সাদ্দাম ওই রাতেই আমাকে কয়েকবার ফোন করে আমাদের খোঁজ খবর নেয়। পুলিশ আমার মোবাইলের কল লিষ্ট চেক করে সন্দেহভাজন ভাবে সাদ্দামকে গ্রেপ্তার করেছে হতে পারে।

ডাকাতির সময় কি ঘটেছিল প্রশ্নের জবাবে বাদি পক্ষ বলেন, আমি হবিগঞ্জ থেকে ভাড়া করা গাড়ি নিয়ে হযরত শাহ জালাল আর্ন্তজাতিক বিমান বন্দর থেকে আমার মাকে রিসিভ করে রাত আনুমানিক ২:৩০ মিনিটে বাড়ির উদ্দেশ্যে রওনা হই, খিলক্ষেত থানাধীন ৩০০ ফিট রুপগঞ্জগামী রাস্তায় আসার পর আমাদের গাড়ির ড্রাইভারের গতিবিধি আমার সন্দেহ হয়, সে বার বার গাড়ির গতি কমিয়ে ফেলছিল, আমি তাকে কয়েকবার গতি কমাতে বারন করার গরেও সে তা না মেনে গাড়ি দাড় করিয়ে বলে সে প্রস্রাব করবে ঠিক তখনই পেছন থেকে একটি হাইএস গাড়ি এসে আমাদের গাড়ির সামনে ব্রেক করে মুখোশ পরিহিত ৫/৬জন ডাকাত আমাদের গাড়ির দিকে এগিয়ে আসতে থাকে। আমি ড্রাইভারকে সাথে সাথে গাড়ির গ্লাস লক করে দিতে বললেও সে তা করেনি এবং ডাকাতরা এসে আমাদের উপর হামলা চালিয়ে আমাদের সর্বস্ব নিয়ে যায়। এর কিছুক্ষন পরেই ওই রাস্তা দিয়ে সাদ্দাম তার সিএনজি নিয়ে আসছিল।

এবিষয়ে দায়িত্বে থাকা পুলিশ পরিদর্শক সুধাংশু সরকার বলেন, মামলা তদন্তাধীন আছে, তদন্তের স্বার্থে আাপাতত কিছু বলা যাচ্ছে না তবে রিমান্ডে নেয়ার পর মামলার সাথে তার কোন সম্পৃক্ততা পাওয়া যায়নি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত