কামারখন্দের দশসিকায় ঈদ আনন্দ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

কামারখন্দের দশসিকায় ঈদ আনন্দ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

মতিন তালুকদার: প্রতিবছরের ন্যায় এবছরেও ঈদ আনন্দ উৎসব উপলক্ষে খেলাধুলার আয়োজন করেছে গ্রামবাসী।

গত ১১ই জুলাই ঈদ-উল-ফিতর পরবর্তী দিনে সিরাজগঞ্জ জেলার কামারখন্দ থানাস্থ দশসিকা গ্রামের দশসিকা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এই মহানন্দ উৎসবের আয়োজন করা হয়।

মোঃ আইয়্যুব আলী তালুকদারের সভাপতিত্বে ঈদ আনন্দ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুল হাকিম তালুকদার, মোঃ কাশেম তালুকদার, আব্দুস সালাম মন্ডল,আঃ হাই মন্ডল. তাহমিনা ওয়াজেদ মেরী, আঃ মজিদ মন্ডল, জহুরল ইসলাম মন্ডল, আব্দুল কাদের মন্ডল, রেজা তালুকদারসহ আরও অনেকে।

খেলায় মোট ১৩টি ইভেন্ট রাখা হয় এবং প্রতিটি ইভেন্টে ৩ জনকে পুরস্কৃত করা হয় । পুরস্কার প্রাপ্তদের মধ্যে বালিশ পাচার খেলায় ১ম স্থান অধিকার করেন মীম,২য় স্থান অধিকার করেন সুমাইয়া আক্তার ও ৩য় স্থান অধিকার করেন মোছাঃ শিল্পি বেগম।

ভাল্লুক দৌড় খেলায় ১ম স্থান অধিকার করেন মোঃ ইমরুল কায়েস,২য় স্থান অধিকার করেন মোঃ জাহিদ হাসান ও ৩য় স্থান অধিকার করেন মোঃ আবু রায়হান।

ঝুড়িতে বল নিক্ষেপ খেলায় ১ম স্থান অধিকার করেন বশির উদ্দিন,২য় স্থান অধিকার করেন দুলাল মিয়া ও ৩য় স্থান অধিকার করেন নিজাম উদ্দিন।

তিন পায়ে দৌড় খেলায় ১ম স্থান অধিকার করেন রিফাত ও মিলন,২য় স্থান অধিকার করেন সিয়াম ও সুফিয়ান এবং ৩য় স্থান অধিকার করেন সিনহা ও বাবু।

সুই-এ সুতা পড়ানো খেলায় ১ম স্থান অধিকার করেন মোঃ আবু হাসেম,২য় স্থান অধিকার করেন মোঃ শাহ্ আলম ও ৩য় স্থান অধিকার করেন মোঃ আব্দুল মতিন।

ধীর গতির সাইকেল চালনা খেলায় ১ম স্থান অধিকার করেন মোঃ সুমন,২য় স্থান অধিকার করেন মোঃ সাব্বির হোসেন ও ৩য় স্থান অধিকার করেন মোঃ আরাফাত।

গুপ্তধন খোঁজা খেলায় ১ম স্থান অধিকার করেন মোঃ কুরবান তালুকদার,২য় স্থান অধিকার করেন মোঃ লাল চাঁন মন্ডল ও ৩য় স্থান অধিকার করেন হযরত তালুকদার।

গোল পো্স্টে বল নিক্ষেপ খেলায় ১ম স্থান অধিকার করেন মোঃ আব্দুস সালাম মন্ডল,২য় স্থান অধিকার করেন মোঃ রবিউল ইসলাম ফকির ও ৩য় স্থান অধিকার করেন মোঃ তছির উদ্দিন মন্ডল।

হাতে-পায়ে দৌড় খেলায় ১ম স্থান অধিকার করেন মোঃ মেহেদী হাসান ও অনিক,২য় স্থান অধিকার করেন মোঃ জুয়েল ও কাওসার এবং ৩য় স্থান অধিকার করেন মোঃ মনিরুল ও সৌরভ।

চোখ বেধে হাঁস খোঁজা খেলায় ১ম স্থান অধিকার করেন শাহাদাৎ ও সাকমান,২য় স্থান অধিকার করেন মোঃ রঞ্জু ও ৩য় স্থান অধিকার করেন মোঃ আনোয়ার হোসেন।

কোমরের জোর যাচাই খেলায় ১ম স্থান অধিকার করেন মোঃ সানোয়ার হোসেন,২য় স্থান অধিকার করেন মোঃ বাবলু হোসেন।

পিচ্ছিল কলা গাছ বেয়ে উঠা খেলায় ১ম স্থান অধিকার করেন মোঃ আব্দুল আলীম,২য় স্থান অধিকার করেন মোঃ শুক্কুর আলী ও ৩য় স্থান অধিকার করেন মোঃ মোবারক হোসেন।

সর্বশেষ অন্ধের হাড়ি ভাঙ্গা খেলায় বিজয়ী হন মোঃ নিজাম উদ্দিন।

খেলার মাঝে যেমন খুশি তেমন সাজোতে হিজড়া সেজে প্রথম স্থান অধিকার করেন মোঃ রেজাউল করিম, জঙলী সেজে ২য় স্থান অধিকার করেন মোঃ আবু সুফিয়ান তালুকদার  সাওন ও কৃষক সেজে ৩য় স্থান অধিকার করেন মোঃ মল্লিক।

খেলার ইভেন্ট পরিচালনা করেন মোঃ শাহিন, রিয়ান, রনি,নাজমুল হাসান , আব্দুল মজিদ, মামুনুর রশীদ,সাদমান সাকিব রনি,আব্দুল আজিজ, হোসাইন বাবু,আব্দুস সালাম মন্ডল, ওমর ফারুক,শিহাব, জাহিদ হাসান,মতিউর রহমান ও মাহমুদুল হাসান শিমুল।

সকাল ৯টায় মাস্টার  মতিউর রহমানের মশাল হাতে দৌড়ের মাধ্যমে খেলা শুরু হয় এবং সন্ধ্যায়  উৎসুক জনতার উপস্থিতিতে পুরস্কার বিতরণের মাধ্যমে আনন্দ ঘন পরিবেশের সমাপ্তী হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত