জুতা, ওড়না ও পানির পাত্র পড়ে রয়েছে, কিন্তু মা নেই

জুতা, ওড়না ও পানির পাত্র পড়ে রয়েছে, কিন্তু মা নেই

সৈয়দ জাহিদুজ্জামানঃ খুলনার মহেশ্বরপাশার রহিমা খাতুন (৫৫) নামে এক গৃহবধূ গত  চারদিন ধরে নিখোঁজ রয়েছেন। পরিবারের দাবি তাকে গুম করা হয়েছে। এ ব্যাপারে নিখোাঁজ রহিমা খাতুনের মেয়ে আদুরী খাতুন বাদী হয়ে দৌলতপুর থানায় মামলা দায়ের করেছেন। কিন্তু মায়ের কোন সন্ধান মেলেনি আজও।
উল্লেখ্য, গত ২৭ আগষ্ট রাতে তিনি পানি নেওয়ার জন্য ঘর থেকে বের হন। কিন্তু কলঘরে মায়ের পায়ের জুতা, গায়ের ওড়না ও পানির পাত্র পড়ে থাকলেও তার কোন খোঁজ পাওয়া যায়নি।
এদিকে মেয়েরা মায়ের সন্ধান পেতে সংবাদ সম্মেলন করেছেন। বুধবার দুপুরে খুলনা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মেয়ে মরিয়ম খাতুন। এ সময় তারা তাদের মায়ের খোঁজ পেতে আকুতি-মিনতি জানান সাংবাদিকদের মাধ্যমে আইন প্রয়োগকারী সকল সংস্থার।
সূত্র থেকে জানা গেছে, ২৭ আগস্ট রাতে পানি নেওয়ার জন্য ঘর থেকে বের হন রহিমা খাতুন। রাতে তিনি বাড়ি ফিরে আসেন নি। ফিরে না আসায় পরিবারের সদস্যরা ওই রাতে সম্ভব্য আত্মীয় স্বজনদের বাড়িতে গিয়ে খোঁজ নিয়ে তাকে না পেয়ে থানায় একটি সাধারণ ডায়েরী করেন। ২৮ আগষ্ট অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে আদুরী খাতুন মামলা দায়ের করেন। কিন্তু কোন সন্ধান না পেয়ে  নিখোঁজ মায়ের সন্ধান পেতে সংবাদ সম্মেলন করেছেন কন্যারা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, নগরীর ৩৫ নং পুরাতন কুয়েট রোড মহেশ্বরপাশা উত্তর বানিক পাড়ার বাসিন্দা তারা। ২৭ আগস্ট রাতে তার মা বাসার নিচে পানির কল থেকে পানি আনতে যান। প্রায় ঘন্টা পেরিয়ে গেলেও মা বাড়িতে ফিরে আসেন নি। এতে বাড়ির সকলে উদ্বিগ্ন হয়ে পড়েন। খুঁজতে গিয়ে কলের পাশে মায়ের পায়ের জুতা, গায়ের ওড়না ও পানির পাত্র পড়ে রয়েছে। কিন্তু তার মায়ের কোন খোঁজ নেই। ঐদিন রাতে আমার ভাই দৌলতপুর থানায় একটি সাধারণ ডায়েরী এবং পরদিন অজ্ঞাতনামাদের বিরুদ্ধে দৌলতপুর থানায় একটি মামলা দায়ের করা হয়।
সংবাদ সম্মেলনে আরও বলা হয়, প্রতিবেশীদের সাথে তাদের জায়গা জমি নিয়ে মামলা চলছে। মামলার বাদী ছিলেন তাদের মা। মামলার কয়েকদিন আগে তাদের বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। সন্ত্রাসীরা ব্যাপক ভাংচুর ও তান্ডব চালায়। ঘটনার সময় ভিডিও চিত্র ধারণ করতে গেলে দুর্বৃত্তরা তাদের মা ও এক বোনকে মারধর করে। হামলার ঘটনায় তাদের মা বাদী হয়ে মামলা দায়ের করেন। এরপর থেকে আসামিরা ছোট বোনকে ধর্ষণসহ পরিবারের লোকজনকে বিভিন্ন ধরণের হুমকি দেয়। ইন্টারনেট ব্যবহার করে তারা কল দিয়ে হুমকি দিত। এ মামলার আসামিরা জামিনে রয়েছে। আর তাদের মা নিখোঁজ রয়েছে। সংবাদ সম্মেলনে মাকে ফিরে পেতে আইন প্রয়োগকারী সংস্থাসহ সকলের সহযোগিতার অনুরোধ করেন তিনি। নিখোঁজ রহিমা খাতুনের মেয়ে মরিয়ম খাতুন বলেন, বিষয়টি প্রথমে থানায় অবগত ও পরে র ্যাব-৬ কে জানানো হয়েছে।
এ বিষয়ে দৌলতপুর থানার অফিসার ইনচার্জ মোঃ নজরুল ইসলাম বলেন, এ ব্যাপারে রহিমা খাতুনের মেয়ে বাদী হয়ে মামলা করেছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।
মামলার তদন্ত কর্মকর্তা এস আই লুৎফুল হায়দার বলেন, গৃহবধূ রাহিমা খাতুন নিখোঁজের ঘটনায় তার মেয়ের দায়েরকৃত মামলার পর থেকে তাকে উদ্ধারের জন্য অভিযান চালানো হচ্ছে। এজাহারে উল্লেখিত বিষয়কে সামনে রেখে সামনের দিকে এগােনো হচ্ছে। তিনি বলেন,তাকে খুঁজে পাওয়া গেলে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে যে তিনি গুমের শিকার হয়েছেন না অন্য কিছু।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত