দেওয়ানগঞ্জে শিক্ষকের অবহেলায় দুইজন শিক্ষার্থী দাখিল পরীক্ষা থেকে বঞ্চিত

দেওয়ানগঞ্জে শিক্ষকের অবহেলায় দুইজন শিক্ষার্থী দাখিল পরীক্ষা থেকে বঞ্চিত

দেওয়ানগঞ্জ প্রতিনিধিঃ
জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলাধীন বাঘারচর ব্যাপারীপাড়া শাহ নবীর  ছেলে  ও সরকার পাড়া গ্রামের নুরুজ্জামান এর মেয়ে নুরানী খাতুন শিক্ষকের অবহেলায়  ঝড়ে যেতে বসেছে দুজন শিক্ষার্থী আশিক ও নুরানী খাতুনের শিক্ষাজীবন। ২০২৩ সালে দাখিল পরীক্ষায় অংশগ্রহনের জন্য টেস্ট পরিক্ষায় উত্তির্ন হয়ে ৩৫০০ টাকায় ফর্ম পূরণ করে পরীক্ষা দিবে বলে আশার প্রদীপ জ্বালিয়েছিলো বাঘারচর ইসলামিয়া সিনিয়র আলিম মাদ্রাসার শিক্ষার্থী আশিক মাহমুদ ও নুরানী খাতুন, কিন্তু দায়িত্ব প্রাপ্ত শিক্ষক নুরুল আমিন(বিএসসি) ও আব্দুল মান্নান এর গাফিলতির কারনে পরীক্ষায় অংশ গ্রহণ করতে পারেনি।
পরীক্ষার্থী আশিক মাহমুদ জানায় আমি নিয়মিত ক্লাস করে টেস্ট পরীক্ষায় উত্তির্ন হয়ে ৩৫০০ টাকায় ফর্মপূরণ করি তবুও
তালিকায় নাম আসেনি। এদিকে নুরানী খাতুন বলেন ফরম পুরণের সকল কাজ সম্পন্ন করেও প্রবেশপত্র পায়নি। তারপরও পরীক্ষা দিতে এলে সানন্দবাড়ী সিনিয়র আলিম মাদ্রাসার অধ্যক্ষ কেন্দ্র সচিব আব্দুর রশিদ তালিকায় তার নাম না থাকায় পরীক্ষার হলে প্রবেশ করতে দেননি।
এ ব্যাপারে বাঘারচর ইসলামিয়া সিনিয়র আলিম মাদ্রাসার অধ্যক্ষ আবুল কালাম আজাদ দুঃখ প্রকাশ করে বলেন, এটা দায়িত্ব প্রাপ্ত শিক্ষকদের অবহেলার জন্য হয়েছে। ওই শিক্ষার্থীদের ব্যাপারে আমাকে দ্বায়িত্ব প্রাপ্ত শিক্ষক’রা আমাকে কিছু বলেনি।এ বিষয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।
পরীক্ষার্থীর চাচাসহ নাম প্রকাশ করা অনিচ্ছু কয়েক জন অভিভাবক বলেন দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) কামরুন্নাহার শেফার সাথে কথা বলেছি তিনি জানান   লিখিত অভিযোগ করেন,তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত