শিরোনাম :
নেত্রকোনার বারহাট্টায় ঈদ-ই-মিলাদুন্নবী পালিত ফরিদপুরে প্রতিমা ভাংচুরের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করছে পুলিশ ক্যাসিনো কান্ডে দুদকে অভিযোগ, রাজনৈতিক চাপে ধামাচাপা পড়েছে ফাইল কেন্দুয়ায় ভয়াবহ আগুনে গরু ও ধান পুড়ে ছাই ; কাঁদছে দিনমজুর নাইজেরিয়ায় বন্যায় ক্ষতিগ্রস্ত কারাগার, পালিয়ে গেল প্রায় ৩০০ বন্দি ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু পূর্বধলায় বিএনপির মতবিনিময় সভা প্রধান নির্বাহী কর্মকর্তা মনি লাল দাশের দক্ষতা ও বিচক্ষনতায় ফের ঘুরে দাঁড়িয়েছে এসএওসিএল টানা তিন দিনের বৃষ্টিতে তলিয়ে গেছে রোপা আমন ; দুশ্চিন্তায় কৃষকেরা নেত্রকোণায় রবি মৌসুমে ২৮হাজার ৩শ’ ৫২ হেক্টর জমিতে গম-সরিষাসহ বিভিন্ন ফসল আবাদের লক্ষ্যমাত্রা
নওগাঁর মান্দায় কাশোপাড়া ইউনিয়নের ছালাম চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে মানববন্ধন

নওগাঁর মান্দায় কাশোপাড়া ইউনিয়নের ছালাম চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে মানববন্ধন

নওগাঁ প্রতিনিধি: নওগাঁ জেলার মান্দা উপজেলার ১২ নম্বর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুস সালামের পদত্যাগের দাবিতে মানববন্ধন করেছে,উক্ত ইউনিয়ন পরিষদের ৬ জন সদস্য সহ স্থানীয় হাজার হাজার জনতা। উক্ত ইউনিয়ন পরিষদের সদস্যরা হলেন-মান্দা ১২ নং কাশোপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ বেলাল হোসেন -১ নং ওয়ার্ড,মোঃ রফিকুল ইসলাম -৫নং ওয়ার্ড,মোঃ আফছার আলী – ৬ নং ওয়ার্ড, মোঃ রইচ উদ্দীন- ৯ নং ওয়ার্ড,মোছাঃ নিপা খাতুন- ২,৩,৪ নং ওয়ার্ড সদস্যা,মোছাঃ ফরিদা খাতুন- ৭,৮,৯,নং ওয়ার্ড সদস্যা।
বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল ১১ টা থেকে ইউনিয়ন পরিষদে উপস্থিত হতে থাকেন উক্ত ইউনিয়নের সাধারণ জনগণ ও ইউনিয়ন পরিষদের ৬ জন সদস্য। মানববন্ধনে তারা আব্দুস সালাম চেয়ারম্যানের অনিয়ম ও দুর্নীতি ও তুলে ধরেন। তারা বলেন, চেয়ারম্যান তার নিজের মনোভূত দুই এক জন মেম্বারকে দিয়ে অবৈধভাবে অনিয়ম দুর্নীতি করে টাকা কামাই করেন। যার মধ্যে রয়েছে, ইউনিয়ন পরিষদের সামনে পুকুর লিজ আমবাগান লিজ, জনস্বাস্থ্য প্রকৌশলী হতে প্রাপ্ত টিউবয়েল বরাদ্দ, মহিলা বিষয়ক কর্মকর্তা দপ্তর হতে মাতৃকালীন ভাতা, উক্ত ৬ জন মেম্বারদের না জানিয়ে, দুর্নীতির মাধ্যমে নামে বেনামী তালিকা প্রস্তুত করে এবং প্রতিটি মাতৃকালীন ভাতা ভোগীদের কাছ থেকে অবৈধ পন্থায় তার নিজের মনপতো মেম্বারের মাধ্যমে অর্থ আত্মসাৎ করেন। হাট ইজারা প্রাপ্ত অর্থ, কাবিখা, কাবিটা,টিয়ার ও এডিবি উন্নয়ন সহায়তা ইউনিয়ন পরিষদের কর আদায় উত্তোলনকৃত টাকার কোন প্রকার কাউকেই হিসাব প্রদান করেন না,সকল টাকা তিনি একাই আত্মসাৎ করেন। তিনি নির্বাচিত হওয়ার পর থেকে এই ছয়জন ইউনিয়ন পরিষদের সদস্যদের সাথে বৈষম্যমূলক আচরণ করে আসছেন। তারা অভিযোগ করে বলেন, তাদের ছয়জনের সঙ্গে কোন প্রকার কথাই তিনি বলতে চান না এমনকি সালাম দিলে উত্তর তিনি গ্রহণ করতে চান না এমন বৈষম্য মূলক আচরণ তারা এত বছর ধরে সহ্য করে আসছেন। ইউনিয়ন পরিষদের আয় ব্যয় এর হিসাব না দিয়ে, ৪০ দিনের কর্মসূচি লেবারদের দ্বারা, প্রকল্পের রাস্তার কাজ করেন তিনি। মেম্বারদের নামে মাত্র পিআইসি বানিয়ে সকল প্রকল্পের টাকা তিনি আত্মসাৎ করেন।  ইউনিয়ন পরিষদ মেরামতের জন্য ১০ লক্ষ টাকা বরাদ্দ হয়। চেয়ারম্যান ঠিকাদারের কাছ থেকে কাজ কিনে নিয়ে, ইউনিয়ন পরিষদ লামসাম কাজ করে অথ্যাৎ ২লক্ষ টাকার কাজও না করে,পুরো টাকাই তিনি মেরে দেন। ইউনিয়ন পরিষদের সামনে আমবাগানের বড় বড় আমের ডাল কেটে প্রায় ২/৩ শত মন খড়ি বিক্রয় পর্যন্ত তিনি করেছেন। গত ঈদে ভিজিএফ এর চাল বরাদ্দ ২৪শত জনের নামে। চেয়ারম্যান প্রতিটা সদস্যদের কাছ থেকে মাত্র ৫০জনের নাম নিয়ে  বাঁকী ১৮৫০ জনের নাম নিজের কর্মী দ্বারা তালিকা নেন এছাড়া ১০ কেজি করে চাল দেওয়ার কথা থাকলেও মাত্র ৯কেজি করে চাল বিতরণ করেন। মানববন্ধনে তারা চেয়ারম্যানের বিরুদ্ধে একাধিক অভিযোগ করেন।
মানববন্ধনে হাজার হাজার উক্ত ইউনিয়ন পরিষদের জনতা মোঃ আব্দুস সালাম চেয়ারম্যানের নিঃশর্ত পদত্যাগ দাবি করেন। এ বিষয়ে মান্দা উপজেলার নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত আবেদনও করেছেন বলে তারা জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২৪ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত