শিরোনাম :
নৌবাহিনীর যৌথ অভিযানে ইয়াবা ও গাঁজাসহ কুখ্যাত মাদক ব্যবসায়ী চাঁন মিয়া (চান্দু মাঝি) আটক নেত্রকোণায় অটোরিকশায় লেগুনার ধাক্কা, আহত ১৫ পূর্বধলায় সূর্যোদয় স্পোর্টিং ক্লাব এর উদ্যোগে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি মধুপুরে বিএনপির মনোনয়ন প্রত্যাশী কর্নেল আজাদ এর মতবিনিময় সভা নওগাঁয় দলিল জালিয়াতি চক্রের দুই সদস্যের কারণে জমি সংক্রান্ত বিষয়ে সংঘর্ষ বেড়েই চলছে রেলস্টেশনের উচ্ছেদ অভিযানের পরে টাকা দিয়ে দোকান বসানো কর্মকর্তাদের লাগাম ধরবে কে? সাভারে ইয়ামিন চত্বরের উদ্বোধন ফ্যাসিবাদী সরকারের মূল কর্তারা এখনও রয়ে গেছে: ফখরুল ফেনসিডিল ও গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে ‌গ্রেফতার করেছে র‌্যাব-১০ ‘বিধ্বংসী’ ৪৭ দেশের তালিকা প্রকাশ করলো রাশিয়া
নতুন করে জিপিএ-৫ পেল আরও ৭৯৩ জন

নতুন করে জিপিএ-৫ পেল আরও ৭৯৩ জন

আলোকিত ডেস্ক : এসএসসি ও সমমান পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফল মঙ্গলবার প্রকাশ করা হয়েছে। এতে সারা দেশে ৫ হাজার ১৮৯ পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। আর নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৭৯৩ শিক্ষার্থী।
সারা দেশে ১১টি শিক্ষা বোর্ডের অধীনে নেয়া এসএসসি ও সমমানের পরীক্ষার ফল ৩১ মে প্রকাশ করা হয়েছিল। এরপর ২ লাখ ৩৪ হাজার ৪৭১ জন শিক্ষার্থী ফল চ্যালেঞ্জ করে আবেদন করে। আবেদন কারীদের মধ্যে ঢাকা শিক্ষা বোর্ডে ফেল থেকে পাস করেছে ১০৫ শিক্ষার্থী। আর নতুন জিপিএ-৫ পেয়েছে ২৯৯ পরীক্ষার্থী।

এ বোর্ডে ২ হাজার ২৪৩ জনের ফল পরিবর্তন হয়েছে। রাজশাহী শিক্ষা বোর্ডে ফেল থেকে পাস করেছে ৩৪ শিক্ষার্থী। আর নতুন জিপিএ-৫ পেয়েছে ১৪০ পরীক্ষার্থী। পুনঃনিরীক্ষণে ফেল করা তিনজন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। বোর্ডের ২৫২ শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। যশোর বোর্ডে ফল পরিবর্তন ১২৩ জনের। এছাড়া ফেল থেকে পাস করেছে ৪৪ জন এবং নতুন জিপিএ-৫ পেয়েছে ৪৫ জন। ফেল থেকে জিপিএ-৫ পেয়েছে দু’জন। কুমিল্লা শিক্ষা বোর্ডে মোট ফল পরিবর্তন হয়েছে ৪৪১ জনের। তাদের মধ্যে নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৬১ জন ও ফেল থেকে পাস করেছে ৬২ জন। বরিশাল বোর্ডে ফেল থেকে পাস করেছে ২৫ শিক্ষার্থী। নতুন জিপিএ-৫ পেয়েছে ১১ জন। ১৩৯ পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। সিলেট শিক্ষা বোর্ডের ১৬৫ শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে ফেল থেকে পাস করেছে ২৩ শিক্ষার্থী। নতুন জিপিএ-৫ পেয়েছে ৩০ জন। দিনাজপুর বোর্ডে মোট জিপিএ পরিবর্তন হয়েছে ৩৬৭ জন, নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৫০ জন। ফেল থেকে পাস ৩৫ জন। ফেল থেকে জিপিএ-৫ পেয়েছে একজন। চট্টগ্রাম বোর্ডে ফেল থেকে পাস করেছে ৪১ শিক্ষার্থী। নতুন জিপিএ-৫ পেয়েছে ৬৩ জন। ফেল থেকে জিপিএ-৫ পেয়েছে ১ শিক্ষার্থী। ফল পরিবর্তন হয়েছে ৬০৯ জনের। ময়মনসিংহ শিক্ষা বোর্ডে ফেল থেকে পাস করেছে ৪৭ শিক্ষার্থী। আর নতুন জিপিএ-৫ পেয়েছে ৪৩ পরীক্ষার্থী। আবেদন করে উত্তীর্ণ দুই পরীক্ষার্থী ফেল করেছে। ৩৬৪ জনের ফল পরিবর্তন হয়েছে। কারিগরি শিক্ষা বোর্ডে ১ হাজার ১৭১ জনের ফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে ১ হাজার ১২৪ জন ফেল থেকে পাশ করেছে। নতুন করে জিপিএ-৫ পেয়েছে ১৮ জন।

অপরদিকে মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষায় জিপিএ পরিবর্তন হয়েছে ৮৭ জনের। ফল পরিবর্তন হয়েছে ২৪৩ জনের। নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৩৩ জন। ফেল থেকে পাস করেছে ১০৫ জন। জিপিএ পরিবর্তন হলেও পুনঃনিরীক্ষণে ফেল করেছে ২ দুই। এসএসসি ও সমমান পরীক্ষার মূল ফলে গড় পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৩৫ হাজার ৮৯৮ জন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২৪ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত