শিরোনাম :
প্রকাশিত সংবাদের প্রতিবাদ কেন্দুয়ায় যুবককে বেধড়ক পিটিয়েছে দুইবন্ধু হাফেজ কেন্দুয়ায় নানার বাড়িতে বেড়াতে এসে পুকুরে ডুবে ১ শিশুর মৃত্যু পুলিশকে জনবান্ধব ফোর্সে রূপান্তরের নির্দেশ -স্বরাষ্ট্র উপদেষ্টা নৌবাহিনীর যৌথ অভিযানে ইয়াবা ও গাঁজাসহ কুখ্যাত মাদক ব্যবসায়ী চাঁন মিয়া (চান্দু মাঝি) আটক নেত্রকোণায় অটোরিকশায় লেগুনার ধাক্কা, আহত ১৫ পূর্বধলায় সূর্যোদয় স্পোর্টিং ক্লাব এর উদ্যোগে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি মধুপুরে বিএনপির মনোনয়ন প্রত্যাশী কর্নেল আজাদ এর মতবিনিময় সভা নওগাঁয় দলিল জালিয়াতি চক্রের দুই সদস্যের কারণে জমি সংক্রান্ত বিষয়ে সংঘর্ষ বেড়েই চলছে রেলস্টেশনের উচ্ছেদ অভিযানের পরে টাকা দিয়ে দোকান বসানো কর্মকর্তাদের লাগাম ধরবে কে?
পূর্বধলায় সূর্যোদয় স্পোর্টিং ক্লাব এর উদ্যোগে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি

পূর্বধলায় সূর্যোদয় স্পোর্টিং ক্লাব এর উদ্যোগে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি

মোহাম্মদ নুর উদ্দিন মন্ডল দুলাল, নেত্রকোণা: নেত্রকোণার পূর্বধলায় তরুণ-তরুণীদের রক্তদানে উদ্বুদ্ধ করতে বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি ও সদস্য পরিচিতি সভা করেছে চরপাড়া সূর্যোদয় স্পোর্টিং ক্লাব।
শুক্রবার (২০ সেপ্টেম্বর) উপজেলার ধলামূলগাঁও ইউনিয়নের চরপাড়া এলাকায় দিনব্যাপী এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এসময় শতাধিক মানুষের বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে দেওয়া হয় এবং রক্তের গ্রুপ সংগ্রহ করে একটি ডেটাবেজ তৈরি করা হয়। প্রয়োজনের সময় গরিব রোগীদের বিনা মূল্যে রক্ত দেওয়া হবে এই ডেটাবেজ থেকে।
জামাল শাহ দেওয়ান এর পরিচালনায়, সাধারণ সম্পাদক ইউসুফ এর সঞ্চালনায় বন্ধু মহল ব্লাড ব্যাংক এবং স্বপ্নচারী ব্লাড ও হেল্প ফাউন্ডেশন এর সার্বিক তত্ত্বাবধানে উক্ত অনুষ্ঠানে ক্লাবের সকল সদস্যদেরকে পরিচয় করিয়ে দেয়া হয় এবং ক্লাবের সকল সদস্য ও উপদেষ্টাদের মাঝে ক্লাবের জার্সি বিতরণ করা হয়।
বন্ধু মহল ব্লাড ব্যাংক এর উপদেষ্টা নূর উদ্দিন জানান, ‘রক্তদানে মানুষকে উদ্বুব্ধ করা এবং ব্লাড ডোনার সংগ্রহ করার লক্ষ্যে আমরা এ কর্মসূচি করছি। এখান থেকে ব্লাড ডোনার লিস্ট করে রক্তের গ্রুপ অনুযায়ী ডেটাবেজ তৈরি করা হয়। পরবর্তী সময়ে রোগীদের চাহিদা অনুযায়ী আমরা বিভিন্ন মানুষ কে বিনা মূল্যে রক্ত দিয়ে থাকি।’
এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, হাসানুর রহমান হক মিয়া, নুর উদ্দিন মন্ডল দুলাল, দুর্জয় শেখ, এডভোকেট ফজলে রাব্বি, আনিসুর রহমান, মো: ওয়াসিম, কবি শামীম, মো: সেলিম, হাবিবুর রহমান, মো: জুয়েল, মোঃ জহুর খাঁ, মো:আশরাফুল আলম রফিক, হইলন খাঁ, মো: এরশাদ, নুর ইসলাম, শফিক মিয়া, মো:জাহিদ হাসান বাবু, জুনায়েদ হোসেন, মোফাজ্জল হোসেন, আজিজুল, মাজহারুল, আলম, নকিব প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২৪ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত