শিরোনাম :
নেত্রকোনার বারহাট্টায় ঈদ-ই-মিলাদুন্নবী পালিত ফরিদপুরে প্রতিমা ভাংচুরের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করছে পুলিশ ক্যাসিনো কান্ডে দুদকে অভিযোগ, রাজনৈতিক চাপে ধামাচাপা পড়েছে ফাইল কেন্দুয়ায় ভয়াবহ আগুনে গরু ও ধান পুড়ে ছাই ; কাঁদছে দিনমজুর নাইজেরিয়ায় বন্যায় ক্ষতিগ্রস্ত কারাগার, পালিয়ে গেল প্রায় ৩০০ বন্দি ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু পূর্বধলায় বিএনপির মতবিনিময় সভা প্রধান নির্বাহী কর্মকর্তা মনি লাল দাশের দক্ষতা ও বিচক্ষনতায় ফের ঘুরে দাঁড়িয়েছে এসএওসিএল টানা তিন দিনের বৃষ্টিতে তলিয়ে গেছে রোপা আমন ; দুশ্চিন্তায় কৃষকেরা নেত্রকোণায় রবি মৌসুমে ২৮হাজার ৩শ’ ৫২ হেক্টর জমিতে গম-সরিষাসহ বিভিন্ন ফসল আবাদের লক্ষ্যমাত্রা
মিয়ানমারে জান্তার বিমান হামলায় শিশুসহ নিহত ১১

মিয়ানমারে জান্তার বিমান হামলায় শিশুসহ নিহত ১১

ডেস্ক রিপোর্ট : মিয়ানমারের উত্তরাঞ্চলীয় শান প্রদেশে জান্তা সরকারের বিমান হামলায় ১১ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে এবং আহত হয়েছে আরও ১১ জন। দেশটির সামরিক জান্তাবিরোধী ক্ষুদ্র নৃগোষ্ঠীর সশস্ত্র একটি সংগঠনের মুখপাত্র শুক্রবার (৬ সেপ্টেম্বর) এই তথ্য দিয়েছে। খবর এএফপির।

শান প্রদেশে সক্রিয় জান্তাবিরোধী সশস্ত্র গোষ্ঠী তা’আং ন্যাশনাল লিবারেশন আর্মির (টিএনএলএ) মুখপাত্র এলওয়ে ইয়ে উ’ এএফপিকে বলেন , ‘বৃহস্পতিবার রাত আনুমানিক ১ টার দিকে (শান প্রদেশের) নামকাম শহরের দুই এলাকায় বিমান থেকে গোলাবর্ষণ করেছে জান্তা বাহিনী। এতে ১১ জন নিহত এবং ১১ জন আহত হয়েছেন।’

তিনি আরও জানান, হামলায় স্থানীয় একটি রাজনৈতিক দলের অফিস ধ্বংস করে দেওয়া হয়েছে। নিহতদের মধ্যে পাঁচজন পুরুষ, চারজন নারী ও দুই শিশু রয়েছে।

টিএনএলএ স্থানীয় বাসিন্দাদের আরও বিমান হামলার বিষয়ে সতর্ক করে দিয়ে বলেছে লোকজন ইচ্ছা করলে নিরাপদ স্থানে সরে যেতে পারে এবং এক্ষেত্রে তাদের বাধা দেওয়া হবে না। তবে হামলার বিষয়ে জান্তা সরকারের পক্ষ থেকে কেউ কথা বলতে রাজী হননি।

এ সপ্তাহের শুরুতে জান্তা সরকার প্রধান মিন অং হ্লাইং হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, সশস্ত্র গ্রুপগুলোর কাছ থেকে ভূখন্ড পুনরুদ্ধারে পাল্টা হামলা চালাবে সেনাবাহিনী। এছাড়া তিনটি সশস্ত্রগোষ্ঠী ব্রাদারহুড অ্যালায়েন্স, আরাকান আর্মি (এএ), মায়ানমার ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স আর্মি (এমএনডিএএ)-কে ‘সন্ত্রাসী গোষ্ঠী’ হিসাবে ঘোষণা করে।

জাতিসংঘের একটি প্রতিবেদনে বলা হয়েছে, ২০২১ সালে মিয়ানমারে সামরিক অভ্যুত্থানে পর থেকে সংঘাতের কারণে মিয়ানমারের ২৭ লাখ নাগরিক তাদের বাড়িঘর হারিয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২৪ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত