মেহেরপুরে বিদ্যালয়ের নিয়োগ নিয়ে অনিয়মের অভিযোগ

মেহেরপুরে বিদ্যালয়ের নিয়োগ নিয়ে অনিয়মের অভিযোগ

মেহেরপুর প্রতিনিধিঃ মেহেরপুর সদর উপজেলার সুবিদপুর মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ প্রক্রিয়া নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। এলাকাবাসী ও অভিযোগকারীরা বলেন, বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষক সরকারি বিধি মোতাবেক শূন্য পদে একজন সহকারী প্রধান শিক্ষক, একজন ল্যাব সহকারী, একজন নিরাপত্তা প্রহরী, একজন আয়া ও একজন পরিচ্ছন্নতাকর্মী পদে নিয়োগে অনিয়ম করছে। আত্মীয়করণ ও টাকার বিনিময়ে এসব পদে নিয়োগ দেওয়ার চেষ্টা করা হচ্ছে বলেও অভিযোগ করেন তারা। এছাড়া এই নিয়োগ প্রক্রিয়া বতিল করে নতুন ভাবে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়ারও দাবি জানিয়েছেন স্থানীয়রা।

মঙ্গলবার (১১ অক্টোবর-২২) সকালে সাংবাদিকরা এবিষয়ে স্কুলের অফিস সহকারী শহিদুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, স্কুলে শূন্য পদে লোক নিয়োগ করা হবে। এব্যাপারে একটি বাংলাদেশের খবর পত্রিকায় বিজ্ঞাপন দেয়া হয়েছে। উক্ত পদে মোট ১৬জন আবেদন করেছে। নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে চাওয়া হলে তিনি বলেন, আমার কাছে কোন ডকুমেন্ট নাই। সব প্রধান শিক্ষকের কাছে আছে।

স্কুলের প্রধান শিক্ষক সাহাবুল ইসলামকে স্কুলে না পেয়ে দুপুরের দিকে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি মেহেরপুর সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ে মিটিংএ আছি। সাংবাদিকরা সেখানে তার জন্য অপেক্ষা করতে থাকলে এক পর্যায়ে প্রধান শিক্ষক সাহাবুল ইসলাম সাংবাদিক দেখে সটকে পড়তে গেলে সাংবাদিকদের সামনে পড়েন, এসময় সাংবাদিকরা নিয়োগ সংক্রান্ত প্রশ্ন করতেই তিনি উগ্র মেজাজে বলেন, এব্যাপারে আমি কিছু জানিনা না। এ বলে তিনি তড়িঘড়ি করে সাংবাদিকদের খারাপ আচরণ করে চলে যাওয়ার সময় এক পর্যায়ে তিনি বলেন মেহেরপুরে যত সাংবাদিক আছে সব আমার বন্ধু আছে আশিকুড়ি।

এদিকে একই সময়ে মুঠোফোনে স্কুলের সভাপতি ও সুবিদপুর ৮নং ওয়ার্ডের মেম্বার এবং প্রধান শিক্ষকের চাচাতো ভাই আরিফুল ইসলামের সাথে জানতে চাওয়া হলে তিনি বলেন এব্যাপারে আমি কিছু জানিনা।

আবারো প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, কাল সকালে স্কুলে আসেন তারপর কথা বলব। বুধবার (১২ অক্টোবর-২২) সকালে সাংবাদিকরা স্কুলে গেলে প্রধান শিক্ষক তখন তার ব্যাগে থাকা নিয়োগ বিজ্ঞপ্তি সহ আবেদনের তালিকা দেখান। নিয়োগের ব্যাপারে প্রধান শিক্ষক ও সভাপতির নামে যে অভিযোগ উঠেছে জানতে চাইলে প্রধান শিক্ষক সাহাবুল ইসলাম জানান, কিছু দুষ্ট প্রকৃতির লোক আমাদের নামে মিথ্যা রটাচ্ছেন। নিয়োগ সংক্রান্ত বিষয়ে কারো কাছ থেকে কোন টাকা পয়সা নেওয়া হয়নি। এটা মিথ্যা ও ভিত্তিহীন। স্কুলের সভাপতি আরিফুল ইসলাম জানান, ভাল কাজ করলে অনেকের মাথা ব্যাথা হয়। আমাদের কোন শত্রু নেই। আমরা কারো কাছ থেকে কোন টাকা নেয়নি। নিয়োগ প্রক্রিয়া সরকারি বিধি মোতাবেক হবে। এখানে যোগ্য লোকের মূল্যায়ন করা হবে।

এদিকে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহফুজুল হোসেন বলেন, সুবিদপুর মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ প্রক্রিয়া নিয়ে অভিযোগ রয়েছে। স্বচ্ছ নিয়োগ ব্যবস্থা না থাকলে নিয়োগ প্রাক্রিয়া বাতিল করা হবে। এছাড়া শিক্ষক ও কর্মচারী নিয়োগের ক্ষেত্রে বিদ্যালয় কর্তৃপক্ষ কোন প্রকার আর্থিক লেনদেন সুযোগ নেই। যদি কেউ এ ধরনের পথ অবলম্বন করে থাকে তাহলে সেটি অবৈধ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত