শেরপুরের সোহাগপুর বিধবা পল্লীতে বীরাঙ্গনা এবং শহীদ জায়াদের উপহার সামগ্রী বিতরণ

শেরপুরের সোহাগপুর বিধবা পল্লীতে বীরাঙ্গনা এবং শহীদ জায়াদের উপহার সামগ্রী বিতরণ

মোঃ খোকন:
শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার সোহাগপুর বিধবা পল্লীতে বীরাঙ্গনা এবং শহীদ জায়াদের উপহার সামগ্রী বিতরণ  করা হয়েছে। ১লা নভেম্বর মঙ্গলবার বিকাল ৪ টায় নালিতাবাড়ী উপজেলার কাকরকান্দি ইউনিয়নের সোহাগপুর গ্রামে শেরপুর “পুলিশ নারী কল্যান সমিতি (পুনাক) এর আয়োজনে সোহাগপুর বিধব পল্লীতে বসবাসরত বীরাঙ্গনা এবং শহীদ জায়াদের সম্মানে উপহার সামগ্রী বিতরণ করা হয়। শেরপুর পুনাক এর সভানেত্রী সানজিদা হক মৌ এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শেরপুর জেলা পুলিশ মোঃ কামরুজ্জামান বিপিএম।
প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সহ ১৫ আগস্ট শাহাদাৎ বরণকারী বঙ্গবন্ধু’র পরিবারের সদস্য ও অন্যান্যদের গভীর শ্রদ্ধার সাথে সারণ করেন। সেই সাথে ১৯৭১ সালে এই গ্রামে যারা শহিদ হয়েছিলেন তাদের গভীর শ্রদ্ধাভরে করেন। তিনি বীরাঙ্গনা এবং শহীদ জায়াদের জন্য স্থায়ী উপার্জের মাধ্যমে হিসেবে গরুর ফার্ম করে দেয়ার উদ্যোগ নেন। তাদেরকে একটি সমবায় এর মাধ্যমে একত্রিত করে জীবনযাত্রার মান উন্নয়নের জন্য বিভিন্ন পদে করবেন বলে জানান যাদের রক্তে দেশ স্বাধীন হয়েছে, আমরা একটি স্বাধীন ভূখণ্ড পেয়েছি, তাদের রক্তে রঞ্জিত পবিত্র এ ভূমি সোহাগপুর বিধবাপল্লী। তাদের পরিবারের পাশে থাকা টা আমাদের প্রত্যেকের নৈতিক দায়িত্ব বলে জানান পুলিশ সুপার।
তাদের পাশে সব সময় জেলা পুলিশ বিভিন্ন সহযোগীর হাত বাড়িয়ে পাশে থাকার চেষ্টা করবে। পরিশেষে অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে গুনাক সভানেত্র বলেন, পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) সব সময় সাধারণ মানুষের পাশে থাকেন। পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে সামনের দিকে অগ্রসর করতে পুনাক সব সময় কাজ করে থাকেন। আর যাদের জন্য আমরা এই স্বাধীন সোনার বাংলা পেয়েছে তাদের পরিবার এর পাশে পুলিশ নারী কল্যান সমিতি (পুনাক) থাকতে পেরে অনেক সৌভাগ্যবান মনে করেন বলে জানান পুনাক সভানেত্রী। বক্তব্য শেষে বীরাঙ্গনা এবং শহীদ জায়াদের পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর পক্ষ থেকে কম্বল, শাড়ী, খাদ্য সামগ্রী ( চাল, ডাল, চিনি, তেল, সারান ইত্যাদি) বিতরণ করেন।
এসময় আরো উপস্থিত ছিলেন, শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মোঃ সোহেল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) আফরোজা নাজনীন, নালিতাবাড়ী থানার অফিসার ইনচার্জ এমনানুল হক সহ স্থানীয় জনপ্রতিনিধিগণ উল্লেখ, ১৯৭১ সালের ২৫ জুলাই সকাল সাড়ে ৭টার দিকে নালিতাবাড়ীর সোহাগপুর বেনুপাড়া গ্রামে পাকিস্তান হায়েনার দল নারকীয় হত্যাযজ্ঞ চালান। এসময় গ্রামের ১৮৭ জন নিরীহ পুরু মানুষকে নির্মমভাবে গুলি করে ও বেয়নেট দিয়ে খুঁচিয়ে হত্যা করে হায়েনা দল। গ্রামের সকল পুরুষ মানুষকে হত্যা করায় স্বাধীনতার পর এ গ্রামের নাম হয় বিধবাপল্লী’।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত