শিরোনাম :
সরকারি ৬ ব্যাংকের এমডি সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত গাছ লাগাই ভুরি ভুরি, গাছা থানা সবুজ করি ; অনন্য অনুরক্তির বহিঃপ্রকাশ ঘটালেন বি এন পি নেতা শাহীন মিয়া কেন্দুয়ায় এই প্রথম গুণী শিক্ষক নির্বাচিত কেন্দুয়ায় ঐতিহ্যবাহী জয়হরি স্প্রাই সরকারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক অবরুদ্ধ থেকে মুক্তি নেত্রকোণায় কলেজ দখলের পর ভুয়া কাগজপত্র বানিয়ে হলেন অধ্যক্ষ সময় থাকতে হাসিনাকে ফেরত পাঠানো হোক: দুদু শেখ হাসিনার ভারতে ‘বৈধভাবে’ থাকার মেয়াদ শেষ ঢাবিতে পিটিয়ে হত্যা: শাহবাগ থানায় মামলা কেন্দুয়ায় জায়গা দখলকে কেন্দ্র করে বিএনপির দুপক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক গাছা থানার অফিসার ইনচার্জকে ফুলেল শুভেচ্ছা দিলেন বি এন পি নেতা খোরশেদ খান
উত্তরায় রিভারউডস্ স্কুলের গ্রান্ড ওপেনিং অনুষ্ঠিত

উত্তরায় রিভারউডস্ স্কুলের গ্রান্ড ওপেনিং অনুষ্ঠিত

আরিফ চৌধুরী: রাজধানীর উত্তরার ১৪ নম্বর সেক্টরে অবস্থিত রিভারউডস্ স্কুলের গ্র্যান্ড ওপেনিং অনুষ্ঠান নিজ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের ফার্স্ট লেডি অবিশিষ্ট শিক্ষানুরাগী বেগম রশিদা হামিদ। তিনি বলেন, একজন শিক্ষক এবং ছাত্র জীবনে বিভিন্ন সে সহশিক্ষা কার্যক্রমে অংশ নিয়েছি। আমি ছাত্র-ছাত্রীদের বলব তোমরা কেবল পাঠ্য বইয়ের মধ্যে সীমাবদ্ধ থাকবে না। পাঠ্য বইয়ের বাইরে ও মজার মজার শিক্ষনীয় গল্পের বই রয়েছে। বিজ্ঞানী সহনারা মনীষীর কথা যারা পৃথিবীকে বদলে দিয়েছে তাদের মেধা মনন ও কর্ম দিয়ে। যা তোমাদের মনকে যেমন নির্মল আনন্দ দেবে তেমনি সৃজনশীল প্রতিভাকে বিকশিত করবে। সম্মানিত শিক্ষক মন্ডলী ও এ বিষয়ে যথাযথ নজর দিবেন বলে আমি আশা করি।তথ্যপ্রযুক্তি একুশ শতকের বাস্তবতা। ইনফরমেশন টেকনোলজি ভৌগলিক গন্ডি পেরিয়ে আজ বিশ্বকে একসূত্রে গেথেছে। বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলার জন্য শিশুদের তথ্যপ্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ করতে হবে। তবে একথা মনে রাখতে হবে যে তথ্য-প্রযুক্তি দৈনন্দিন জীবনযাত্রা যেমন সহজ করেছে তেমনি এর নেতিবাচক ব্যবহার তরুণ প্রজন্মকেবিপথগামী করছে। এই সংকট থেকে আমাদের আদরের সন্তানদের রক্ষা করতে পরিবার থেকে ভূমিকা নিতে হবে। কম্পিউটার বা মোবাইল এর উপর নির্ভরশীলতা কমিয়ে ছবি আঁকা গল্প বলা খেলাধুলার উপর জোর দিতে হবে।তাহলে শিশুদের সৃজনশীলতা বৃদ্ধি পাবে। তাদের মধ্যে উদ্বেগ হবে এক কল্পনা জগতের যা তাদের ভাবতে শেখাবে সৃষ্টি করতে শেখাবে। তিনি রিভারউডস্ স্কুলের সার্বিক কল্যাণ অগ্রগতি কামনা করে স্কুলের শুভ উদ্বোধন ঘোষণা করেন। স্কুলের ভিত্তিপ্রস্তর উদ্বোধন সহ স্কুলের পতাকা উত্তোলন করেন। 

অনুষ্ঠানে অন্যান্য বক্তাদের মধ্যে ছিলেন স্কুলের গভর্নিং বডির চেয়ারম্যান কর্নেল মোহাম্মদ সেলিম পিএসসি এমডিএস এমবিএ (অব:), প্রিন্সিপাল নীলাদ্রিতা মার্টিন, রিভার্স স্কুলের বোর্ড অফ দিরেক্টর চেয়ারম্যান কৃষিবিদ ব্যারিস্টার রিয়াদ আহমেদ তুষার। সভার সভাপতিত্ব করেন সমাজকর্মী কৃষিবিদ মোঃ সারোয়ার মোর্শেদ জাস্টিস। 

সভায় বক্তারা বলেন ২১ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় আমাদের দেশে সমসাময়িক শিক্ষা পদ্ধতি প্রবর্তনের সাথে সাথে শিক্ষার্থীদের মনন ও বুদ্ধিবৃত্তির বিকাশে কাজ করা জরুরি। পরবর্তী প্রজন্মের জন্য তাই শিক্ষা উপকরণসহ এখন সৃজনশীল শিক্ষার গুরুত্ব শিক্ষার্থী-অভিভাবক ও এর সাথে সংশ্লিষ্ট সকলের ভূমিকা তাই এক্ষেত্রে গুরুত্বপূর্ণ। নভেম্বর মাস জুড়ে রিভেরউডস্ স্কুলের চিত্রাংকন প্রতিযোগিতা “বিল্ডিং ফ্রেন্ডশিপ থ্রো আর্ট” পুরস্কার বিতরণী অনুষ্ঠান একই সাথে সম্পন্ন হয়। অনুষ্ঠানের শেষে স্কুলের শিক্ষার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২৪ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত