শিরোনাম :
মধুপুরে বিএনপির মনোনয়ন প্রত্যাশী কর্নেল আজাদ এর মতবিনিময় সভা নওগাঁয় দলিল জালিয়াতি চক্রের দুই সদস্যের কারণে জমি সংক্রান্ত বিষয়ে সংঘর্ষ বেড়েই চলছে রেলস্টেশনের উচ্ছেদ অভিযানের পরে টাকা দিয়ে দোকান বসানো কর্মকর্তাদের লাগাম ধরবে কে? সাভারে ইয়ামিন চত্বরের উদ্বোধন ফ্যাসিবাদী সরকারের মূল কর্তারা এখনও রয়ে গেছে: ফখরুল ফেনসিডিল ও গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে ‌গ্রেফতার করেছে র‌্যাব-১০ ‘বিধ্বংসী’ ৪৭ দেশের তালিকা প্রকাশ করলো রাশিয়া জাতিসংঘ অধিবেশন: ড. ইউনূসের সঙ্গে সাক্ষাৎ হবে বাইডেনের সরকারি ৬ ব্যাংকের এমডি সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত গাছ লাগাই ভুরি ভুরি, গাছা থানা সবুজ করি ; অনন্য অনুরক্তির বহিঃপ্রকাশ ঘটালেন বি এন পি নেতা শাহীন মিয়া
ফ্যাসিবাদী সরকারের মূল কর্তারা এখনও রয়ে গেছে: ফখরুল

ফ্যাসিবাদী সরকারের মূল কর্তারা এখনও রয়ে গেছে: ফখরুল

ডেস্ক রিপোর্ট : আওয়ামী ফ্যাসিবাদী সরকারের মূল দায়িত্বে যেসব কর্মকর্তারা ছিলেন তারা এখনও সেই দায়িত্বে রয়ে গেছেন বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

৫ আগস্টের পরিবর্তন কোনো ছোটখাট বিষয় না বলে মনে করেন বিএনপির মহাসচিব। তার মতে, এর মাধমে একটা জাতি ও গোটা দেশকে বদলে দেওয়ার সুযোগ সৃষ্টি হয়েছে।

ফখরুল বলেন, এখনও তাদের সরিয়ে পরিবর্তনের পক্ষের কিংবা নিরপেক্ষ লোক বসানো সম্ভব হয়নি। এছাড়া রাজনৈতিক দলগুলোর সঙ্গে সরকারের যোগাযোগ কম হচ্ছে, সেই কারণে এখানে একটা শূন্যতা তৈরি হচ্ছে। এই কারণে বিপ্লবের পর থেকে যে ঘটনাগুলো শুরু হয়েছে, তা কিন্তু কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়।

রাষ্ট্রের মধ্যে বর্তমানে যে সংকট আছে, তা উত্তরণে রাজনৈতিক দলগুলোর বেশি-বেশি আলোচনা করা দরকার। সেটা হয়তো কোনো কারণে সম্ভব হচ্ছে না। অন্তর্বর্তী সরকারের সঙ্গে রাজনৈতিক দলগুলোর আলোচনা কিছুটা কম হচ্ছে-বলেও উল্লেখ করেন মির্জা ফখরুল।

এ সংকট শতভাগ রাজনৈতিক মনে করে মির্জা ফখরুল বলেন, ৫ আগস্টের পরিবর্তনটা রাজনৈতিক। এর দীর্ঘ আন্দোলনটা ছিল রাজনৈতিক। এখন সেই সেখানে রাজনৈতিক একটা শূন্যতা তৈরি হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২৪ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত