শিরোনাম :
গাজীপুরে ধর্ষণ চেষ্টার অভিযোগে সৎবাবা গ্রেফতার ৫ম ধাপের মনোনয়ন ফরম কাল থেকে বিক্রি করবে আ.লীগ ; জমাদানের শেষ তারিখ ১ ডিসেম্বর ফরিদপুরে মোটর সাইকেল চোর চক্রের ৫ সদস্য আটক ঝিনাইদহে কৃষককে গলা কেটে হত্যা মানুষের সেবায় রক্তের প্রয়োজনে নবপুষ্প ব্লাড ফাউন্ডেশন লালমনিরহাটের দৈখাওয়ায় মিথ্যা অভিযোগ ও সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন সিরাজগঞ্জে শাহজাদপুরে নব নির্বাচিত এমপি প্রফেসর মেরিনা জাহান কবিতাকে ফুলেল শুভেচছা ঠাকুরগাঁওয়ে তাড়া খেয়ে মরলো নীলগাই লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবীদের ভালোবাসায় সিক্ত হারুন-নাহার দম্পত্তি ফরিদপুরে হুমায়ূন স্মরণ উৎসব ও ক্যামেরার কবি আলোকচিত্রী নাসির আলী মামুনের সম্বর্ধনা অনুষ্ঠিত
কোটালীপাড়ায় বাংলাদেশ সেনাবাহিনীর বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প

কোটালীপাড়ায় বাংলাদেশ সেনাবাহিনীর বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প


দুলাল বিশ্বাস: মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে গর্ভবতী মায়েদের জন্য একটি বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় অনুষ্ঠিত হয়। বাংলাদেশ সেনাবাহিনীর পরিচালনায় সোমবার ১৬ জুন কোটালীপাড়া পাবলিক ইনস্টিটিউশে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে দিনব্যাপী এ ক্যাম্প এর আয়োজন করা হয়। গর্ভবতী মায়েদের জন্য বিশেষ মেডিকেল এ ক্যাম্পেইন পরিচালনা করেন জিওসি, ৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, যশোর এরিয়া মেজর জেনারেল মোহাম্মদ হুমায়ুন কবিরের নির্দেশনায় ১০৫ পদাতিক ব্রিগেডের ব্যবস্থাপনায় কোটালীপাড়া স্বাস্থ্য কমপ্লেক্স ও ৪১ ফিল্ড অ্যাম্বুলেন্সের সহযোগিতায় ১৪ ইস্ট বেঙ্গল কর্তৃক এই বিশেষ মেডিকেল ক্যাম্পেইনটি পরিচালনা করা হয়।
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কোটালীপাড়া উপজেলায় যে সকল গর্ভবতী মায়েরা বর্তমানে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের আতংক ও দারিদ্রতার কারণে বিশেষজ্ঞ চিকিৎসককে দেখাতে হাসপাতলে যেতে পারছেন না, তাদের জন্য এই বিশেষ মেডিকেল ক্যাম্পেইনটি পরিচালনা করেছে বাংলাদেশ সেনাবাহিনী। অত্র মেডিকেল ক্যাম্পেইনে কোটালীপাড়া উপজেলায় সর্বমোট ১২০ জন গর্ভবতী মহিলাকে সামরিক ও বেসামরিক ৫ জন বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে একটি মেডিকেল টিম চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ প্রদান করেন। এছাড়া করোনা পরিস্থিতি বিবেচনায় সংকটকালীন এই মুহূর্তে সকল গর্ভবতী মায়েদের মাঝে ত্রাণ (খাদ্য সামগ্রী) বিতরণ করে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন।
ঔষধ ও চিকিৎসা সরঞ্জামাদির সংকুলান করা গেলে চলতি মুজিববর্ষে এরকম আরো মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করার আশাবাদ ব্যক্ত করেন অত্র ক্যাম্পেইন পরিচালনাকারী ইউনিট ১৪ ইস্ট বেঙ্গলের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শুভ ইসলাম।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত