শিরোনাম :
সরকারী বাঁধা উপেক্ষা করে ইমরান খানের পিটিআই রাজধানীতে প্রবেশ তিন সদস্যের তদন্ত কমিটির প্রতিবেদন দাখিল, দিঘলিয়া টেণ্ডারের আড়ালে রাস্তার দু’পাশের সরকারি ১২৮ টি গাছ চুরি পাটকেলঘাটায় কপোতাক্ষ নদের পাশে আর্বজনা,  নদী ভরাটের আশংকা দিঘলিয়া মাধ্যমিক শিক্ষা অফিসার মাহফুজুর রহমান জেলার শ্রেষ্ঠ শিক্ষা অফিসার নির্বাচিত নেনেত্রকোনার কেন্দুয়ায় ক্যাবল অপারেটর কট্রোলরুম পুড়ে ছাই ভিক্ষা নয় চাকরি চাই- শারীরিক প্রতিবন্ধী শাহিদা,দেওয়ানগঞ্জ  কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি আওলাদ, সাধারণ সম্পাদক সাত্তার আমি মরিনি,সুস্থ আছি,বেঁচে আছি : হানিফ সংকেত সিরাজগঞ্জের কাজিপুরে তিলের বাম্পার ফলনে কৃষকের মুখে হাসি রূপগঞ্জে ভুলতা ইউপির  উম্মুক্ত বাজেট ঘোষণা
সিরাজগঞ্জ সলঙ্গায় হাফ কিলোমিটার রাস্তার বেহাল দশা;

সিরাজগঞ্জ সলঙ্গায় হাফ কিলোমিটার রাস্তার বেহাল দশা;

সিরাজগঞ্জ সংবাদদাতা: সিরাজগঞ্জ সলঙ্গায় মন্ডল বাড়ির সংলঙ্গ ব্রীজ হতে রহমতের বাড়ির মোড় পর্যন্ত। এই হাফ কিলোমিটার রাস্তা তো নয় সে যেন পুকুরে পরিণত হয়ে মরণ- ফাঁদ হয়েছে।

সিরাজগঞ্জ সলঙ্গা থানার ৩নং ধুবিল ইউনিয়ন ২নং ওয়ার্ড আমশড়া গ্রামের  মধ্যে মন্ডলের  বাড়ি সংলঙ্গ ব্রীজ হতে রহমতের বাড়ির মোড় পযর্ন্ত এই  রাস্তাটা ব্যস্ততম প্রতিদিন শত শত মানুষ হাজার হাজার ভ্যান, রিকশা, মোটরসাইকেল ও সিএনজি টেকসি, ভটভটি, টলিসহ নানা যানবাহন চলাচল করে।

বাণিজ্যিক এলাকাসহ বিভিন্ন আবাসিক এলাকার রাস্তাগুলো বিশেষ করে এই হাফ কিলোমিটার সড়ক বৃষ্টির পানিতে তোলিয়ে পুকুরে পরিণিত হয়েছে।   গত শনিবার ৪ঠা জুলাই সরেজমিনে ঘুরে  দেখা গেছে, স্থানিয় কিছু লোকজন রাস্তার উপর থেকে মাছ ধরছেন।  সামান্য বৃষ্টি হলেই রাস্তাটার খানা-খন্দকের সৃষ্ট হয়ে কর্দমাক্ত পথচারীদের হেঁটে চলার সময় সর্তকভাবে পা ফেলতে হয়। এতে করে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। রাত্রিতে তো দূরের কথা বর্তমানে দিনেই মানষজন চলাফেরা করতে ভয় পাই।  এককালের তকতকে ঝকঝকে সন্দুর এই হাফ কিলোমিটার রাস্তাটা আজ অভিভাবকহীন । বর্ষা মওসুমে বিভিন্ন সময় বিভিন্ন বৃষ্টি কারণে বিশেষ করে মন্ডল বাড়ি হতে রহমতের বাড়ির মোড় পর্যন্ত পুরো রাস্তাটায় হাটু পানি জমে বিভিন্ন জায়গায় ময়লা ও কাদাজলে একাকার অবস্থার সৃষ্টি হয়েছে। পথ চলতে গিয়ে প্রতিদিনই কেউ না কেউ শিকার হচ্ছেন দুর্ঘটনার।

স্থানীয়রা জানান যে, এলাকার প্রধান ব্যস্ততম রাস্তা এটি। অামশড়া ভাঙ্গার পাড় ধানের ব্যাপারি আলাউদ্দিনের বাড়ি পাকা রাস্তা হতে এই ১ কিলোমিটার রাস্তা দিয়ে প্রতিদিন ক্ষেত খামার করে জীবিকা নিবার্হকারী  কৃষকরাও তাদের উৎপাদিত শস্য, মাছ, মুরগিসহ নানা নিত্যপ্রয়োজনীয় জিনিস পত্র যথাসময়ে বাজারজাত করতে পারেন না। শুধু তাই নয়, এলাকার কেউ অসুস্থ হলে তাকে হাসপাতালে নিয়ে যেতে দারুণ সমস্যায় পড়ে যেতে হয়। এমনকি ভাড়া বেশি গুণতে হয়।

স্থানীয় তরুণ সমাজসেবক ডাক্তার ও সাংবাদিক ফারুক আহমেদ বলেন, রাস্তাটি সংস্কার করা হলে এ এলাকার অনেক লোক ব্যাবসায়ী দিক থেকে এগিয়ে যাবে। এই এলাকা থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পড়তে যাওয়া ছাত্র/ছাত্রীদের কষ্ট লাঘব হবে। ইছিদাহ বাজার হতে নইপাড়া ভোট কেন্দ্র, আমশড়া সরকার বাড়ি পাকা হতে নইপাড়া ভোট কেন্দ্র, চুনিয়াখাড়া পাকা হতে নইপাড়া ভোট কেন্দ্র, সাতকুর্শি পাকা হতে নইপাড়া ভোট কেন্দ্র পযর্ন্ত  রাস্তাগুলির দ্রুত সংস্কারেরসহ পাকা করার ব্যাপারে  সিরাজগঞ্জ রায়গঞ্জ, তাড়াশ, উল্লাপাড়া, সলঙ্গা আসনের মাননীয় সংসদ সদস্য মহাদয়ের নিকট, রায়গঞ্জ উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইমরুল হোসেন তালুকদার ইমন, ৩নং ধুবিল ইউনিয়নের  চেয়ারম্যান জনবা হাসান ইমাম সহন তালুকদারসহ সংশ্লিষ্টদের সুনজর  কামনা করেছেন এলাকাবাসী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত