শিরোনাম :
গাজীপুরে ধর্ষণ চেষ্টার অভিযোগে সৎবাবা গ্রেফতার ৫ম ধাপের মনোনয়ন ফরম কাল থেকে বিক্রি করবে আ.লীগ ; জমাদানের শেষ তারিখ ১ ডিসেম্বর ফরিদপুরে মোটর সাইকেল চোর চক্রের ৫ সদস্য আটক ঝিনাইদহে কৃষককে গলা কেটে হত্যা মানুষের সেবায় রক্তের প্রয়োজনে নবপুষ্প ব্লাড ফাউন্ডেশন লালমনিরহাটের দৈখাওয়ায় মিথ্যা অভিযোগ ও সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন সিরাজগঞ্জে শাহজাদপুরে নব নির্বাচিত এমপি প্রফেসর মেরিনা জাহান কবিতাকে ফুলেল শুভেচছা ঠাকুরগাঁওয়ে তাড়া খেয়ে মরলো নীলগাই লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবীদের ভালোবাসায় সিক্ত হারুন-নাহার দম্পত্তি ফরিদপুরে হুমায়ূন স্মরণ উৎসব ও ক্যামেরার কবি আলোকচিত্রী নাসির আলী মামুনের সম্বর্ধনা অনুষ্ঠিত
গোসাইরহাটে নারী ধর্ষণ ও নির্যাতন প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

গোসাইরহাটে নারী ধর্ষণ ও নির্যাতন প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

মোঃ সালমান হোসেন সাগর, বিশেষ প্রতিনিধি: মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার এই শ্লোগানকে সামনে রেখে শরীয়তপুর জেলা, গোসাইরহাট উপজেলায়, কোদাপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নারী নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে বিট পুলিশের (০৫) আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
“ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ড” , এই আলোচনা সভা আনুষ্ঠিত হয়। ১৭ই অক্টোবর রোজ শনিবার সকাল ১০ ঘটিকার সময় উক্ত অনুষ্টানের সভাপতিত্ব করেন কোদালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস.এম. মিজানুর রহমান।
এ সময় উপস্থিত ছিলেন সম্প্রসারিত বিট পুলিশ অফিসার এস.আই এনামুল হক খান, এস.আই রাজু,কোদালপুর ইউনিয়ন পরিষদ এর মেম্বার মোঃ বাবু মৃধা – ০৩, মিনাজল হক – ০৮, ফরিদা আক্তার রত্না – (৪,৫,৬) ও অন্যান ব্যাক্তি গন উপস্থিত ছিলেন। 
এই আলোচনা সভায় এস.এম. মিজানুর রহমান বলেন কোনো নাবালক মেয়ে সুন্দর হতেই পারে তাকে অন্য এলাকা থেকে বিয়ের প্রস্তাব আসতে পারে আসলে প্রথমেই এর প্রতিবাদ করতে হবে মেয়ের মাকে এবং সেখানে মায়ের ভুমিকা বেশি থাকা প্রয়োজন কারণ নিজের মেয়ের ভালো মন্দ সবসময় দেখেন মায়েরা আরো খেয়াল রাখতে হবে তার মেয়ে পার্প্ত বয়ষ্ক হয়েছে কিনা, এসকল বিষয় গুলো যদি মায়েরা খেয়াল দেন তাহলে নারী নির্যাতন রুক্ষতে বিশেষ অবদান রাখবেন ।  নারী নির্যাতন ও ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড তাই আমরা সকলেই সচেতন হই এবং সকলকে সচেতন করি। আপনাদের সকলের পাশে ছিলাম এবং আছি  থাকবো ইনশাআল্লাহ। 
গোসাইরহাট থানা দায়িত্বরত এস আই রাজু মন্ডল বলেন যে কোনো এক সমাজে যদি কোনো ছেলে মাদকদ্রব্য সাথে জড়িত থাকে তখন সেই ছেলে একা মাদকদ্রব্য সেবন  করতে ভাল লাগবেনা  তাই সে আরো কিছু ছেলেদেরকে নিয়ে মাদকের সাথে জড়িত করে। মাদকদ্রবর টাকার  জন্য সে  বাড়িতে বিভিন্ন ধরনের চুরি, ডাকাতি ও অত্যাচার করে তার পিতা মাতার উপর। এটাও আমাদের  সমাজের একটি অন্যতম  খারাপ প্রভাব ফেলছে তারপর তার স্ত্রী যদি ভালো হওয়ার কথা বলে তখন বিভিন্ন ভাবে নির্যাতন করে ও বিভিন্ন অত্যাচার করে এবং অনেক সময় যৌতুকের টাকা ও চাওয়া হয়। কোথাও বাল্যবিবাহ -শিশু বা নারী নির্যাতন যদি দেখেন তাহলে আপনারা  (৯৯৯) কল  করুন। আপনার স্থানীয় পুলিশকে জানান অথবা আপনাদের স্থানীয় ইউনিয়ন পরিষদের পরিষদের চেয়ারম্যান ও মেম্বারকে জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত