শিরোনাম :
সরকারী বাঁধা উপেক্ষা করে ইমরান খানের পিটিআই রাজধানীতে প্রবেশ তিন সদস্যের তদন্ত কমিটির প্রতিবেদন দাখিল, দিঘলিয়া টেণ্ডারের আড়ালে রাস্তার দু’পাশের সরকারি ১২৮ টি গাছ চুরি পাটকেলঘাটায় কপোতাক্ষ নদের পাশে আর্বজনা,  নদী ভরাটের আশংকা দিঘলিয়া মাধ্যমিক শিক্ষা অফিসার মাহফুজুর রহমান জেলার শ্রেষ্ঠ শিক্ষা অফিসার নির্বাচিত নেনেত্রকোনার কেন্দুয়ায় ক্যাবল অপারেটর কট্রোলরুম পুড়ে ছাই ভিক্ষা নয় চাকরি চাই- শারীরিক প্রতিবন্ধী শাহিদা,দেওয়ানগঞ্জ  কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি আওলাদ, সাধারণ সম্পাদক সাত্তার আমি মরিনি,সুস্থ আছি,বেঁচে আছি : হানিফ সংকেত সিরাজগঞ্জের কাজিপুরে তিলের বাম্পার ফলনে কৃষকের মুখে হাসি রূপগঞ্জে ভুলতা ইউপির  উম্মুক্ত বাজেট ঘোষণা
তালতলী উপজেলায় ১৩টি পূজামন্ডপে চলছে দুর্গাপূজার আয়োজন

তালতলী উপজেলায় ১৩টি পূজামন্ডপে চলছে দুর্গাপূজার আয়োজন

এবার উৎসব সীমিত করে পালিত হবে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গাপূজা। এ বছর তালতলী উপজেলায় ১৩টি পূজামন্ডপে পূজা অনুষ্ঠিত হবে।
দেবী দুর্গাকে স্বাগত জানাতে তালতলী উপজেলায় প্রতিমা তৈরির শেষ সময় পার করেছেন মৃৎ শিল্পিরা। আগামী ২২ অক্টোবর ষষ্ঠী তিথিতে শুরু হবে দুর্গাপূজা। শেষ হবে ২৬ অক্টোবর দশমী তিথিতে প্রতিমা বির্সজনের মধ্য দিয়ে।
মহামারী করোনার কারণে এবার দুর্গাপূজার আনন্দ অনেকটা কম হতে চলেছে। অন্যান্য বছরের মতো এবার পূজার সেই পুরোনো সংস্কৃতির ধারবাহিকতা লুকিয়ে থাকবে ভক্তদের অন্তরে অন্তরে। এবার বাইরে ঘুরতে যাওয়া, পূজামন্ডপগুলোতে আলোকসজ্জা নানা ধরনের আয়জন থাকছেনা। শারদীয় উৎসবের সব ক্ষেত্রেই থাকছে সাস্থবিধি করাকরি।তালতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান বলেন আগত দর্শনার্থীগন কে গেটে জীবাণুনাশক ঔষধ, সাবান পানি বা হ্যান্ড সেনিটাইজার এর ব্যবস্থা রাখা প্রয়জন। তিনি আরও বলেন মন্দিরের নিরাপত্তা সার্থে সেচ্ছাসেবক দ্বারা ব্যবস্থা গ্রহণ সহ প্রতিমা বিসর্জনে সোভা যাত্রা আয়জন না করা। পুজা মন্ডপের পাশে উপযুক্ত স্থানে প্রতিমা বিসর্জনে ব্যবস্থা গ্রহণ করতে বলেন। উপজেলা নির্বাহি অফিসার আসাদুজ্জামান বলেন শান্তি পূর্ণ ভাবে দুর্গাপূজা পালনের জন্য প্রসাষনের পক্ষ থেকে সকল প্রকার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কোভিড ১৯ মহামারী পরিস্থিতি বিষয়টি বিবেচনায় রেখে সরকারি সিদ্ধান্ত মেনে সবাই দুর্গা উৎসব পালন করবেন। একই সাথে তিনি সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়ে বলেন করনা পরিস্থিতির কারনে এবার উৎসব সীমিত থাকলেও আগামীতে ব্যপক উদ্বিপনার মধ্যে দিয়ে  দুর্গা উৎসব উজ্জীবিত হবে।
তালতলী থানা অফিসার ইনচার্জ কামরুজ্জামান বলেন এবছর শারদীয় দুর্গাপূজার সকল অনুষ্ঠান দিতে অধিক সতর্কতা অবলম্বন করতে হবে। এবছর বিশ্ব ব্যপি কোভিড ১৯ এর কারণে পূজারী ভক্ত কূল এবং আগত দর্শনার্থীদের সামাজিক দুরত্ব বজায় রেখে পুজাশ অংশ গ্রহণ করতে হবে। তিনি আরও বলেন কোনো বিসৃংখোলা কারি বিসৃংখোলা করার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
তালতলী উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রতন কুমার বিশ্বাস বলেন কোভিড ১৯ মহামারী পরিস্থিতির কারনে সাস্থবিধি মেনে স্বার্থিক আচারনের মাধ্যমে পুজার আয়জন সিমা বদ্ধ রাখা হবে। এ সম্পর্কিত কেন্দ্রীয় কমিটির ২৬ টি নির্দেশনা মেনে আমাদের পুজা করতে হবে। তিনি আরও বলেন বর্তমান সরকার সার্বিক ভাবে সহযোগিতার পাশাপাশি আর্থিক ভাবেও সহায়তা করে আসছে। এবার করনা ভাইরাস থেকে মুক্তি এবং সবার আরগ্য কামনা করে মন্দিরে প্রার্থনা করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২১ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত